বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

KBC Season 12: সিজনের তৃতীয় কোটিপতির খেতাব জিতলেন ছত্তিসগড়ের এই স্কুলশিক্ষিকা!

KBC Season 12: সিজনের তৃতীয় কোটিপতির খেতাব জিতলেন ছত্তিসগড়ের এই স্কুলশিক্ষিকা!

ছত্তিসগড়ের বস্তারের অনুপা দাস পেশায় স্কুলশিক্ষিকা।

  • Share this:

#মুম্বই: সিজনের তৃতীয় ক্রোড়পতিকে পেয়ে গেল জনপ্রিয় টেলিভিশন শো কৌন বনেগা ক্রোড়পতি। গতকাল, বৃহস্পতিবার এই রিয়্যালিটি ক্যুইজ শোয়ের তৃতীয় প্রতিযোগী হিসেবে কোটিপতির খেতাব জিতে নিলেন ছত্তিসগড়ের অনুপা দাস। আসুন দেখে নেওয়া যাক অনুপার কোটিপতি হওয়ার যাত্রাকে।

ছত্তিসগড়ের বস্তারের অনুপা দাস পেশায় স্কুলশিক্ষিকা। গতকাল, বৃহস্পতিবার প্রথম থেকেই দারুণ খেলছিলেন তিনি। শো-তে অনুপাকে করা এক কোটি টাকার প্রশ্নটি ছিল, ১৯৬২ সালের ১৮ নভেম্বর লাদাখের রেজাং লা-তে সাহসিকতার জন্য কোন সেনাকে পরমবীর চক্র দেওয়া হয়েছিল? প্রশ্নটির উত্তরের জন্য মোট চারটি অপশন ছিল। এগুলি হল- A) মেজর ধ্যান সিং থাপা B) লেফটেন্যান্ট কর্নেল আর্দেশির তারাপোরে, C) সুবেদা যোগিন্দ সিং, D) মেজর শয়তান সিং। প্রশ্নটির সঠিক উত্তর ছিল মেজর শয়তান সিং। আর সঠিক উত্তর দিয়ে এক কোটি টাকা জিতে নেন অনুপা।

এক কোটির খেতাব জয়ের পর সাত কোটি টাকার জ্যাকপট প্রশ্ন করা হয় অনুপাকে। প্রশ্নটি ছিল, ওয়ান-ডে ইন্টারন্যাশনাল ক্রিকেটে কোন টিমের হয়ে খেলেছিলেন রিয়াজ পুনাওয়ালা ও শওকাত দুকানওয়ালা নামে এই দুই খেলোয়াড়? এই প্রশ্নের জন্য চারটি উত্তরের অপশন ছিল। এগুলি হল- কেনিয়া, সংযুক্ত আরব আমিরশাহী, কানাডা ও ইরান। লাইফলাইন আগেই শেষ হয়ে গিয়েছিল। তা ছাড়া উত্তর নিয়েও নিশ্চিত ছিলেন না অনুপা। তাই শো ছাড়ার সিদ্ধান্ত নেন। শো থেকে কুইট করার কথা জানানোর পর সঞ্চালক অমিতাভ বচ্চন তাঁকে উত্তরটি গেস করতে বললেন। অনুপা সঠিক উত্তর অর্থাৎ ইউনাইডেট আরব এমিরেটসকেই বেছে নিয়েছিলেন। কিন্তু ততক্ষণে সব শেষ। শো ছেড়ে দিয়েছেন অনুপা। এক কোটি টাকা নিয়ে বাড়ি ফিরে যান তিনি।

অনুপমার আগে KBC-এর দ্বিতীয় কোটিপতির খেতাব জিতেছিলেন IPS অফিসার মোহিতা শর্মা। তবে সাত কোটি টাকার জ্যাকপট প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনিও। এক কোটি টাকা নিয়েই শো ছেড়েছিলেন। মোহিতার সপ্তাহখানেক আগেই এই সিজনের প্রথম ক্রোড়পতির খেতাব জেতেন নাজিয়া নাসিম।

প্রসঙ্গত, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশনের প্রাক্তনী নাজিয়া। বর্তমানে Royal Enfield-এ ইন্টারনাল কমিউনিকেশনের গ্রুপ ম্যানেজার হিসেবে কাজ করেন তিনি। নাজিয়ার হাত ধরেই এই সিজনের প্রথম কোটিপতিকে পেয়েছিল কৌন বনেগা ক্রোড়পতি।

Published by: Siddhartha Sarkar
First published: November 27, 2020, 5:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर