Home /News /entertainment /
Celebrity Fashion: করিনা থেকে জাহ্নবী; মায়েদের পোশাকে বিনোদন মহল কাঁপিয়েছেন এই তারকারা

Celebrity Fashion: করিনা থেকে জাহ্নবী; মায়েদের পোশাকে বিনোদন মহল কাঁপিয়েছেন এই তারকারা

ছবি - ইনস্টাগ্রাম

ছবি - ইনস্টাগ্রাম

Celeb Style: মায়ের স্মৃতি সবসময়ই ঘিরে রয়েছে জাহ্নবী কাপুরকে। মা শ্রীদেবীর পুরনো পোশাক বের করে মাঝে মাঝেই সাজতে দেখা যায় তাকে। ২০১৮ সালে দিল্লিতে ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠানে জাহ্নবী মায়ের একটি শাড়ি পরেছিলেন।

  • Share this:

    #মুম্বই: যতই নিত্য নতুন ব্র্যান্ডের তাক লাগানো সাজ পোশাক হোক না কেন, মেয়েদের কাছে মায়ের শাড়ির কদরই আলাদা। মায়ের গন্ধ মাখা পোশাক অন্য যে কোনও সাজকে গুণে গুণে দশ গোল দিতে পারে। সম্ভবত এই কারণেই বারেবারে মায়েদের পোশাকে দেখা গিয়েছে বলিউড তারকাদের। বিখ্যাত ফ্যাশন ডিজাইনারদের ডিজাইন পোশাক ফেলে নিজেদের তারা সাজিয়েছেন মায়েদের পোশাকে।

    ম্রুণাল ঠাকুর তার মা বন্দনা ঠাকুরের কালো এবং গোলাপি শাড়ি পরেছিলেন। এমনকি নিজের বিয়েতেও মায়ের বিয়ের শাড়ি পরারই পরিকল্পনা রয়েছে এই অভিনেত্রীর।

    আরও পড়ুন- বলিউডের নতুন হার্টথ্রব অনন্যা পান্ডে, ফ্যাশন-ফিগারেও তাক লাগাচ্ছেন!

    ছবি - ইনস্টাগ্রাম ছবি - ইনস্টাগ্রাম ইরা খানও মায়ের পোশাকে স্বচ্ছন্দ্য। (ছবি: ইনস্টাগ্রাম) ইরা খানও মায়ের পোশাকে স্বচ্ছন্দ্য। (ছবি: ইনস্টাগ্রাম)

    শাড়ির ব্যাপারটা মায়েদের চেয়ে ভালো আর কেই বা জানেন। আমির খান এবং রীনা দত্তের মেয়ে ইরা খান মায়ের পোশাকে সেজে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে লিখেছেন: “শাড়ি রবিবার! আমি শাড়ি ভালোবাসি। তাই আমি ঠিক করেছি প্রতি রবিবার একটা করে শাড়ি পরব। কয়েক ঘণ্টার জন্য হলেও। এটা মায়ের শাড়ি। কলকাতা থেকে।”

    মায়ের স্মৃতি সবসময়ই ঘিরে রয়েছে জাহ্নবী কাপুরকে। মা শ্রীদেবীর পুরনো পোশাক বের করে মাঝে মাঝেই সাজতে দেখা যায় তাকে। ২০১৮ সালে দিল্লিতে ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠানে জাহ্নবী মায়ের একটি শাড়ি পরেছিলেন। ঘনিষ্ঠ বন্ধু এবং ডিজাইনার মনীশ মালহোত্রা ইনস্টাগ্রামে গিয়ে নব্য অভিনেত্রীর প্রশংসা করে লিখেছিলেন: খুব সুন্দর @janhvikapoor। শ্রীদেবীর হয়ে ‘মম’ সিনেমায় অভিনয়ের জাতীয় পুরস্কার নিতে যাচ্ছে জাহ্নবী... একজন অভিনেত্রী, একজন মানুষ এবং একজন বন্ধু হিসেবে শ্রীদেবীকে সবসময়ই মনে পড়ে।”

    আরও পড়ুন- সোশ্যালে Viral রকুলের Bold ছবি! উত্তেজনা চেপে রাখতে না পেরে বয়ফ্রেন্ড লিখলেন...

    বছরের পর বছর ধরে বহু তারকারাই নিজেদের মা এবং শাশুড়ির পোশাকের ঐতিহ্য বয়ে নিয়ে চলেছেন এবং তাদের নিজস্ব বদলও যোগ করেছেন। করিনা কাপুর খান তার শাশুড়ি এবং প্রবীণ অভিনেত্রী শর্মিলা ঠাকুরের বিয়ের পোশাক পরেছিলেন। সইফ আলি খানের সঙ্গে বিয়ের দিনে শর্মিলার বিয়ের পোশাকে মাত করে দিয়েছিলেন করিনা।

    বিযের পিঁড়িতে শর্মিলা ও পাতৌদি । বিযের পিঁড়িতে শর্মিলা ও পাতৌদি ।

    জুয়েলারি ডিজাইনার সাবা পতৌদি ইনস্টাগ্রামে ছবিগুলি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে করিনা এবং শর্মিলা তাদের নিজের নিজের বিয়ের পোশাকে সেজেছেন। করিনার ছবিতে সাবা লিখেছেন: “মাহশাল্লাহ। প্রজন্ম এবং ঐতিহ্য, অব্যাহত”।

    View this post on Instagram

    A post shared by Saba (@sabapataudi)

    আন্তর্জাতিক তারকাদের মধ্যেও এমন অনেকে রয়েছেন যারা তাদের সন্তানকে নিজেদের পোশাকে জগত মাতাতে দেখেছেন। তাদেরই একজন হলেন অ্যাঞ্জেলিনা জোলি। নিজের সিনেমা Eternals-এর প্রচারের সময় নিজের সাত সন্তানদের নিয়েই রেড কার্পেটে পা রাখেন এই অভিনেত্রী। তার সন্তানদের মধ্যে জাহারা মার্লে জোলি-পিট অ্যাঞ্জেলিনারই একটি পুরনো পোশাক পরেছিলেন। জাহারা এলি সাব ডিজাইনার পোশাক বেছে নিয়েছিলেন যেটি অ্যাঞ্জেলিনা জোলি ২০১৪ সালের অস্কার অনুষ্ঠানে পরেছিলেন।

    ছবি: এপি ছবি: এপি

    একইভাবে, ২০১৯ সালে অ্যাঞ্জেলিনা যে ডিওর গাউনটি পরেছিলেন, তার কন্যা শিলো জোলি-পিট একটি রেড-কার্পেট ইভেন্টে এই একই পোশাক পরে হাঁটেছিলেন।

    মায়ের পোশাকে আপনিও সাজাতে পারেন নিজেকে। মায়ের গন্ধ মাখা সেই সাজ আপনার সঙ্গে আপনার শিকড়ের যোগ করেইয়ে দেবে নিশ্চয়ই।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bollywood Celebrities, Celebrity

    পরবর্তী খবর