সুন্দরবনের মানুষের পাশে যীশু সেনগুপ্ত ! খাবার থেকে চিকিৎসার ব্যবস্থা করছেন নিজে হাতে

photo source Instagram

এই সময়ে যীশু সেনগুপ্তের এই উদ্যোগ সত্যিই প্রশংসার।

  • Share this:

    #কলকাতা: একে করোনা তার ওপর ইয়াসের হামলায় বাংলার মানুষের জীবন নাজেহাল। সব থেকে বেশি ক্ষতি হয়েছে সুন্দরবন ও উপকূলবর্তী মানুষের। এই সময় বহু মানুষ বহু সংস্থা মানুষের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। সরকার তো আছেনই। সেই সঙ্গে সাহায্য করতে এগিয়ে এসেছেন টলিউডের বহু অভিনেতাই। অভিনেতা যীশু সেনগুপ্ত আগেই । করোনা কালে বড় উদ্যোগ নিয়ে নজির গড়লেন অভিনেতা যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। করোনা রোগীদের জন্য নিজেই একটি সেফ হোম তৈরির উদ্যোগ নিলেন অভিনেতা। দক্ষিণ কলকাতার লেক মার্কেট চত্বরে বাণীচক্র নামে একটি নাচের স্কুলে এই সেফ হোম গড়ে উঠছে। এই সেফ হোমে ২০ টি বেডের ব্যবস্থা করেছেন যীশু। সঙ্গে থাকছে ২০ টি অক্সিজেন সিলিন্ডার।এই সেফ হোমে করোনা রোগীদের চিকিৎসার পাশাপাশি তাঁদের খাবারের জন্য ক্যান্টিনেরও ব্যবস্থা হচ্ছে।

    এবার ইয়াস বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ালেন যীশু। সুন্দরবন এলাকায় ত্রাণ পৌঁছনো ও বিনামূল্যে মেডিক্যল ক্যাম্পের ব্যবস্থা নিলেন যীশু। তবে শুধু যীশু সেনগুপ্তই নন, অভিনেতার এই উদ্যোগে সামিল হয়েছেন প্রযোজক অমিত গঙ্গোপাধ্যায়, সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত, চিকিৎসক কিঞ্জল নন্দা, সুভদ্র দত্ত, অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ আরও অনেকে। এই উদ্যোগটি নিয়েছেন যীশু নিজেই। তাঁর সঙ্গে হাত মিলিয়েছেন বাকি সকলে। চিকিৎসকদের টিম তৈরি রাখছেন যীশু। সুন্দরবনে হেলথ ক্যাম্প করে মানুষের চিকিৎসা করানো হয়েছে। ইতিমধ্যেই ৩০০র বেশি পরিবারকে সাহায্য করা হয়েছে ত্রাণ দিয়ে। আরও বহু মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে ত্রাণ।

    যীশু তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে ত্রাণ প্যাকিং থেকে ট্রাকে তোলা, সুন্দরবনে গিয়ে মানুষের হাতে খাবার, ওষুধ তুলে দেওয়া সবটাই করছেন অভিনেতা নিজে দাঁড়িয়ে থেকে। এই সময়ে যীশু সেনগুপ্তের এই উদ্যোগ সত্যিই প্রশংসার। সমাজের প্রতি, মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই এগিয়ে এসেছেন অভিনেতা। যা সত্যিই প্রশংসার।

    Published by:Piya Banerjee
    First published: