Sonu Nigam: রাজনীতিতে যোগ দিচ্ছেন সোনু নিগম?

sonu nigam

সম্প্রতি তিনি একটি তথ্য প্রযুক্তি কোম্পানিতে বিনিয়োগ করেছেন, যে কোম্পানি রাজনৈতিক ব্যক্তিত্বদের হয়ে কাজ করে।

  • Share this:

#মুম্বই: রাজনীতিতে যোগ দিচ্ছেন সোনু নিগম (Sonu Nigam)। গত কয়েকদিন ধরেই এই গুঞ্জন ঘোরাফেরা করছে বলিউডের আনাচে কানাচে। নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় এই সঙ্গীত শিল্পীকে নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন। সংবাদমাধ্যমেও এই খবর নতুন নয়। জানা গিয়েছে, সম্প্রতি তিনি একটি তথ্য প্রযুক্তি কোম্পানিতে বিনিয়োগ করেছেন, যে কোম্পানি রাজনৈতিক ব্যক্তিত্বদের হয়ে কাজ করে। আর তার পর থেকেই তাঁর রাজনীতিতে যোগদান করার প্রসঙ্গ নিয়ে চর্চা শুরু হয়। এত জল্পনার মাঝে, এত চর্চার মাঝে এবার মুখ খুললে খোদ সোনু।

অমিত বি ওয়াদলানি (Amit B Wadhwani)-র Buffering Media-তে সম্প্রতি ৬ কোটি টাকা বিনিয়োগ করেছেন সোনু। এই সংস্থা দেশের নামকরা ৫০-এরও বেশি রাজনৈতিক ব্যক্তিত্বদের হয়ে কাজ করে। তাঁর এই বিনিয়োগের কথা স্বীকার করেছেন সংস্থার প্রতিষ্ঠাতারাও। এই সংস্থায় বিনিয়োগের পরই সোনুর সঙ্গে রাজনীতি জুড়ে দেন অনেকে। অনেকে আবার বলতে থাকে, তিনি না কি বর্ষীয়ান BJP নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টেও রাজনীতির বিষয় ভালোই পাওয়া যায়।

তবে, এবার এই সব জল্পনায় ইতি টেনে সোনু জানালেন, তথ্য প্রযুক্তি নিয়ে তাঁর কৌতূহল রয়েছে, রয়েছে উচ্ছ্বাসও। আর সেখান থেকেই তিনি এই সংস্থায় বিনিয়োগ করেছেন। তবে, এই সংস্থায় বিনিয়োগ মানেই রাজনীতিতে যোগ দেওয়া নয়।

বলিউড হাঙ্গামাকে সোনু বলেন, ব"র্তমানে সংবাদমাধ্যম বিনোদন ছাড়া বাকি আর সব কিছুর ভিত্তিতেই খবর করছে। আমার কোনও রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নেই, আমি রাজনীতিতে যোগও দিচ্ছি না। তথ্য প্রযুক্তির ব্যাপ্তিকে আমি স্বীকার করি এবং সে জন্যই আমি এই তথ্য প্রযুক্তি সংস্থায় বিনিয়োগ করেছি। যারা রাজনীতিকদের নিয়ে কাজ করে।"

সোনু নিগমের বিনিয়োগের ব্যাপারটি নিশ্চিত করেছে বিনিয়োগকারী সংস্থা Buffering Media ও অমিত বি ওয়াধলানি। তিনি বলেন, "সোনু নিগমজি ও Arvog Ventures India থেকে আমরা গত মাসে বিনিয়োগকৃত অর্থ পেয়েছি। এই টাকা আগামীতে ৭৫ জন রাজনৈতিক ব্যক্তিত্বের কাজে লাগানো হবে। এবং মুম্বই ও দিল্লির গবেষণা দলগুলিকে আরও মজবুত করা হবে।"

বর্তমানে এই সংস্থাটি ৫৬ জন রাজনীতিকের সঙ্গে কাজ করছে। তাঁদের ডিজিটাল, ডেটা, টেকনোলজি-সহ একাধিক বিষয়ে পরিষেবা দিচ্ছে। পরিষেবা মজবুত করতে ও গবেষণা বাড়াতে এই বিনিয়োগ অনেকটাই সাহায্য করবে বলে মনে করছেন অনেকে।

Published by:Pooja Basu
First published: