উর্মিলা 'সফ্ট পর্ন স্টার'! কঙ্গনার বিষাক্ত মন্তব্য, আসরে রাম গোপাল বর্মা!

Urmila Martondkar and Kangna Ranaut -Photo- File

কঙ্গনার (Kangna Ranaut) এমন মন্তব্যের বিরুদ্ধে মুখ খুললেন পরিচালক রাম গোপাল বর্মা (Ram Gopal Varma)।

  • Share this:

#মুম্বই: খুব বেশি দিন আগে নয়, গত বছরই উর্মিলা মাতন্ডকরকে (Urmila Matondkar) 'সফ্ট পর্ন স্টার' (Soft Porn Star) হিসাবে বর্ণনা করেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে উর্মিলা জানান, কঙ্গনার সঙ্গে কোনও রকম তর্কে জড়াতে আগ্রহী নন তিনি। সেই সঙ্গে তিনি আরও বলেন যে মণিকর্ণিকা (Manikarnika) অভিনেত্রীকে তাঁর যোগ্যতার চেয়ে অনেক বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। আর এবার কঙ্গনার এমন মন্তব্যের বিরুদ্ধে মুখ খুললেন পরিচালক রাম গোপাল বর্মা (Ram Gopal Varma)।

উর্মিলাকে 'সফ্ট পর্ন স্টার' বলার পাশাপাশি কঙ্গনার মন্তব্য ছিল 'উর্মিলা যে ওঁর অভিনয়ের জন্য জনপ্রিয় নন সে ব্যাপারে আমি নিশ্চিত!' আর এদিন কঙ্গনার এই মন্তব্যেই বিরক্ত ও ক্ষোভ প্রকাশ করলেন রাম গোপাল বর্মা বলেন যে, কঙ্গনার বক্তব্য উর্মিলাকে নিয়ে তাঁর ব্যক্তিগত অনুভূতির সঙ্গে একেবারেই বিরূপ। রাম গোপাল বর্মা ১৯৯৫ সালের তাঁর সুপারহিট ছবি রঙ্গিলা (Rangeela) দিয়ে বলিউডের অন্যতম বড় সাফল্য উপহার দিয়েছিলেন উর্মিলাকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে উর্মিলা সম্পর্কে কঙ্গনার মন্তব্য প্রসঙ্গে পরিচালক বলেন, “হ্যাঁ এতে আমি বিরক্ত হয়েছি। তবে সকলেরই একটা বাকস্বাধীনতা আছে। অনেক সময় মানুষ এমন সব শব্দ ও কথা বলে থাকেন যা অন্যকে বিরক্ত বা বিক্ষুব্ধ করতে পারে। কিন্তু তাঁর বাক স্বাধীনতার অধিকার রয়েছে। যদি তোমার মতামত অন্যের বিরুদ্ধে না যায়,তাহলে বাকস্বাধীনতা থেকে লাভটা কী হল?"

এখানেই শেষ না করে রাম গোপাল বর্মা আরও যোগ করেন যে, কঙ্গনা কোন দৃষ্টিভঙ্গি নিয়ে এমন বলেছেন তা তাঁর জানা না থাকলেও উর্মিলার সুদক্ষ অভিনয় সম্পর্কে তিনি কারও কথাই শুনতে নারাজ। কারণ এ প্রসঙ্গে তিনি যথেষ্ট জানেন। এমনকি কঙ্গনার করা মন্তব্যের পর পরিচালক ট্যুইট করেন- "কারও সঙ্গেই অপমানজনক প্রতিযোগিতায় অংশ না নিয়েই আমি বলছি, অভিনেত্রী হিসেবে 'রঙ্গিলা' (Rangeela), 'সত্যা' (Satya), 'ভূত' (Bhoot), 'এক হাসিনা থি' (Ek Hasina Thi) ইত্যাদি ছবিতে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন উর্মিলা!"

'সরকার' (Sarkar) ছবির পরিচালকের কথায়, "এটাই হল বাকস্বাধীনতা। আমি নিজেও অনেকের বিষয়ে নানান মন্তব্য করে থাকি যা তাঁদের বিরক্তির উদ্রেক করে। তাই সে সব যখন আমি নিজে করি তাহলে একই কাজ অন্য কেউ করলে তাঁর বিরুদ্ধে বলার কোনও অধিকার আমার নেই"!

Published by:Debalina Datta
First published: