Home /News /entertainment /
Gol Maal Actress Manju Singh Passes Away: প্রয়াত গোলমাল অভিনেত্রী! শোকাচ্ছন্ন অনুরাগীরা

Gol Maal Actress Manju Singh Passes Away: প্রয়াত গোলমাল অভিনেত্রী! শোকাচ্ছন্ন অনুরাগীরা

Manju Singh Death: হৃষিকেশ মুখোপাধ্যায়ের গোলমাল সিনেমার রত্নার ভূমিকায় অভিনয় করেন মঞ্জু

  • Share this:

    #মুম্বই:  প্রয়াত টেলিভিশনের সঞ্চালক এবং অভিনেত্রী মঞ্জু সিং। প্রবীণ হিন্দি টেলিভিশন উপস্থাপক মঞ্জু সিং ১৯৭৯ সালের গোলমাল চলচ্চিত্রে তাঁর অভিনয়ের জন্য সুপরিচিত। গীতিকার, গায়ক এবং চিত্রনাট্যকার স্বানন্দ কিরকিরে ট্যুইটারে তাঁর মৃত্যুর সংবাদ জানিয়েছেন। স্বানন্দ হিন্দিতে লিখেছেন, “মঞ্জু সিং আর নেই! মঞ্জুজি আমাকে দিল্লি থেকে মুম্বই নিয়ে এসেছিলেন দূরদর্শনে তাঁর শো স্বরাজ লেখার জন্য! তিনি দূরদর্শনের জন্য এক কাহানি, শো টাইমের মতো অনেক চমৎকার কাজ করেছেন। হৃষিকেশ মুখোপাধ্যায়ের গোলমাল সিনেমার রত্নাকে কীভাবে ভুলব… বিদায়।”

    আরও পড়ুন- ব্রহ্মাস্ত্রে রণবীর, আলিয়া, অমিতাভ, নাগার্জুনের পারিশ্রমিক কত? মাথা ঘুরবে শুনেই

    মঞ্জু সিং ছিলেন ভারতীয় টেলিভিশন শিল্পের অন্যতম পথপ্রদর্শক। স্বরাজ, এক কাহানি, শো টাইম প্রভৃতি উল্লেখযোগ্য অনুষ্ঠানের নির্মাতা ছিলেন তিনি। প্রবীণ এই অভিনেত্রীর মৃত্যুতে শোকাচ্ছন্ন তাঁর অনুরাগীরা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় মঞ্জু সিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং তাঁর স্মরণীয় কীর্তিকে আবারও মনে করেছেন। শিশুশিল্পী হিসেবে মঞ্জু সিংয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করে একজন লিখেছেন, “একজন শিশুশিল্পী হিসেবে আমি মঞ্জু আন্টির সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলাম, আমার বয়স তখন ১১ বছর এবং আমার বাবা শিশুদের জন্য গল্প লিখতেন। ৮৫ সালে অডিও ক্যাসেটে.. মঞ্জু আন্টি সব বাচ্চাদের কাছে মায়ের মতো ছিলেন।”

    আরও পড়ুন- বলিউডে বিয়ের ধুম, রণবীর-আলিয়ার পরেই গাঁটছড়া বাঁধলেন এই জনপ্রিয় অভিনেতা!

    প্রয়াত এই অভিনেত্রী তাঁর শোতে জাতীয়, সামাজিক ও সাংস্কৃতিক বিষয়গুলোই তুলে ধরতেন। তিনি ১৯৮৩ সালে শো টাইম দিয়ে টেলিভিশন প্রযোজক হিসাবে কাজ শুরু করেন। বিভিন্ন আঞ্চলিক ভাষার সাহিত্যিক ছোটগল্পের উপর ভিত্তি করে তাঁর শো এক কাহানি ছিল তুমুল জনপ্রিয়। আরেকটি শো সারা দেশের দর্শকরা বেশ পছন্দ করতেন। মহিলাদের আইনি অধিকারের উপর ভিত্তি করে ডকু-ড্রামা সিরিজটির নাম ছিল অধিকার।

    মঞ্জু সিং সাম্প্রতিক অতীতে শিশু এবং তরুণ প্রাপ্তবয়স্কদের জন্য বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সঙ্গেও যুক্ত ছিলেন। ২০১৫ সালে, তিনি সৃজনশীল শিল্পকলা এবং শিক্ষাক্ষেত্রে তাঁর অবদানের জন্য স্বীকৃতি পান এবং ভারত সরকার কর্তৃক সেন্ট্রাল অ্যাডভাইজরি বোর্ড অফ এডুকেশনের (CABE) সদস্য মনোনীত হন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Doordarshan

    পরবর্তী খবর