Mahananda : অরিন্দম শীলের পরিচালনায় মহাশ্বেতা দেবীর ভূমিকায় গার্গী

মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) জীবন আদর্শকেই তুলে ধরা হয়েছে এই সিনেমাটিতে।

মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) জীবন আদর্শকেই তুলে ধরা জন্যেই তৈরি হচ্ছে এই সিনেমাটিতে।

  • Share this:

#কলকাতা: আসছে বাংলা সিনেমা মহানন্দা (Mahananda)। ছবির শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়েছেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। মূল চরিত্রে দেখা যাবে গার্গী রায়চৌধুরী (Gargee Roychowdhury), দেবশঙ্কর হালদার ( Debshankar Haldar) এবং ইশা সাহাকে (Ishaa Saha)। মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) জীবন আদর্শকেই তুলে ধরা হয়েছে এই সিনেমাটিতে। কোভিড ১৯ পরিস্থিতির কারণে মাঝে কিছু দিনের জন্য শুটিংয়ে সমস্যা হলেও ফের জোরকদমে চলছে কাজ।

সিনেমার প্রসঙ্গে জানতে চাওয়া হয়েছিল পরিচালক অরিন্দম শীলের কাছ থেকে। তিনি বলেন, “মহাশ্বেতা দেবীর আদর্শকে তুলে ধরা হচ্ছে সিনেমায়। আর এটা খুব দরকার। আমি মনে করি এটা একটা খুবই সমসাময়িক ছবি। খুব পরিষ্কার রাজনৈতিক বক্তব্য থাকা দরকার। মূলত মহাশ্বেতা দেবীর জীবন ও তাঁর আদর্শকে তুলে ধরা হয়েছে ওই সিনেমায়। তাঁর কাজ ও তাঁর দর্শন এই সিনেমায় থাকবে। তাঁর দর্শনকে জড়িয়ে এই ছবিটি তৈরি করছি। তাঁর একটি ব্যক্তিগত জীবন আছে, একটি রাজনৈতিক জীবন রয়েছে এবং একটি সামাজিক জীবন রয়েছে। সবগুলিই ভীষণ গুরুত্বপূর্ণ। তাঁর আপসহীন নীতি নিয়ে আমাদের আলোচনা করা উচিত।”

অরিন্দম শীলের ছবিতে গার্গী রায়চৌধুরী অভিনয় করছেন মহানন্দার চরিত্রে। বিজন ভট্টাচার্যর (Bijon Bhattacharya) ভূমিকায় রয়েছেন দেবশঙ্কর।

সিনেমার প্রসঙ্গে বলতে গিয়ে গার্গী রায়চৌধুরী বলেন, “এটা একটা মাইলস্টোন হতে পারে। সেই কারণে আমি হ্যাঁ বলেছিলাম। প্রায় দু-দশক ধরে আমি এই ইন্ডাস্ট্রিতে রয়েছি। এবং আরও কয়েক বছর ধরে থাকব। কিন্তু এই ধরনের চরিত্রে অভিনয় করতে কেউ শেখায়নি আমাকে।” গার্গী, দেবশঙ্কর ছাড়াও অনান্য চরিত্রে দেখা যাবে ইশা সাহা ও অর্ণ মুখোপাধ্যায়কে (Arno Mukherjee)।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, সিনেমায় সঙ্গীত পরিচালনা করছেন বিক্রম ঘোষ (Bickram Ghosh)। চিত্রগ্রহণ করছেন অয়ন শীল।

ইতিমধ্যে প্রকাশ পেয়েছে গার্গীর লুক। তা সোশাল মিডিয়ায় একপ্রকার ভাইরাল। গার্গীকে মেক আপ করাচ্ছেন সোমনাথ কুণ্ডু। এবং হেয়ার স্টাইল করছেন হেমা মুন্সি।

ইতিমধ্যে নিজের Instagram প্রোফাইলে নতুন সিনেমার বেশ কিছু ছবি প্রকাশ করেছেন গার্গী চট্টোপাধ্যায়। সব কিছু ঠিকঠাক থাকলে এবছর পুজোর সময় রিলিজ করবে সিনেমাটি।

Published by:Arpita Roy Chowdhury
First published: