Home /News /entertainment /

Feluda: ২০২২-এ দেবপুরীতে হবে ফেলুদার আবির্ভাব! সন্দীপ রায়ের হাত ধরে আসছে 'হত্যাপুরী' !

Feluda: ২০২২-এ দেবপুরীতে হবে ফেলুদার আবির্ভাব! সন্দীপ রায়ের হাত ধরে আসছে 'হত্যাপুরী' !

Feluda: বড়দিনে বড় খবর! সন্দীপ রায়ের পরিচালনায় বড় পর্দায় ফিরছেন ফেলুদা! সামনে এল পোস্টার...

  • Share this:

    #কলকাতা: ফেলুদা আসছেন (Feluda)। সন্দীপ রায়ের পরিচালনায় ২০২২-এই মুক্তি পাবে ফেলুদার নতুন গল্প। তবে এবার ফেলুদার সঙ্গে তোপসে তো থাকছেই। আসছে জটায়ু। পঞ্চাশ বছর পেরিয়েও বাঙালি গোয়েন্দা ফেলুদাকে নিয়ে বাঠালির উত্তেজনা একটুও কমেনি। বইয়ের পাতা থেকে পর্দায় অনেক আগেই এসেছেন ফেলুদা। স্বয়ং সত্যজিৎ রায়ের হাত ধরেই তাঁর আগমন। তবে এখন তো ওটিটি প্ল্যাটফর্মেও যে চূড়ান্ত জনপ্রিয় 'ফেলু মিত্তির'। বড়দিনে ফেলুদাপ্রেমীদের জন্য তাই 'ক্রিসমাস গিফট' হিসেবে একেবারে টাটকা ফেলুদা ছবির কথা ঘোষণা করল এসভিএফ।

    সোশ্যাল মিডিয়ায় (Feluda)আজ পোস্টার লঞ্চ হল এই ছবির। ফেলুদার পোস্টার দেখেই উত্তেজনা চরমে। সত্যজিৎ রায়ের কাহিনী অবলম্বণে ফেলুদা আসছেন পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে। সিনেমা জগতে সন্দীপ রায়ের ভক্তও কম নয়। ছবির প্রযোজনা করছেন শ্রীকান্ত মেহতা ও মহেন্দ্র সোনি। ফেলুদার ঘোষণা ট্যুইটারে করেছেন মহেন্দ্র সোনি নিজেও।

    তবে সন্দীপ রায়ের ফেলুদা(Feluda) কে হচ্ছেন তা নিয়ে এখনও কিছু জানা যায়নি। তালিকায় নাম আসছে অনেকেরই। ফেলুদা হিসেবে আবীর চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, টোটা রায়চৌধুরী সহ অনেকেই এই চরিত্রের জন্য যথাযথ। এর আগেই গোয়েন্দা হিসেবে নিজেদের দক্ষতার প্রমাণ দিয়েছেন এই অভিনেতারা। তবে একেবারে নতুন মুখও দেখা যেতে পারে এই চরিত্রে। সন্দীপ রায়ের হাত ধরে এবার পর্দায় উঠে আসবে 'হত্যাপুরী'র গল্প।

    সত্যজিৎ রায় রচিত ফেলুদার এই বিখ্যাত উপন্যাস অনুযায়ী চিত্রনাট্য লিখেছেন(Feluda) সন্দীপ রায়। প্রেক্ষাপট পুরী। ছুটি কাটাতে গিয়ে পুরীর সমুদ্র সৈকতে এক অজ্ঞাত ব্যক্তির লাশ খুঁজে পাবেন তাঁরা। এবং সেই লাশকে কেন্দ্র করেই নতুন রহস্যের খোঁজ পাবেন ফেলুদা। জড়িয়ে পড়বেন তদন্তে। সামনে আসতে থাকবে একের পর এক সত্যি ঘটনা। সত্যসন্ধান যত এগোতে থাকে মামলা তত রহস্যময় মোড় নেওয়া শুরু করে। এই গল্পে আক্রান্ত হয় 'ফেলুদা' নিজেও। শেষপর্যন্ত মিথ্যে এবং রহস্য সড়িয়ে হাতে নাতে খুনিকে ধরতে পারবেন কিনা ফেলুদা! তাই নিয়েই এগোবে গল্প। তবে ফেলু মিত্তির কখনও হারেন না। খুনি যে ধরা পড়বে তা অবধারিত। তবে প্রেক্ষাপট এবং গল্পের প্লটকে কী ভাবে ভাঙবেন সন্দীপ রায়, সেটাই এখন দেখার।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Feluda, Sandip Ray, Satyajit Ray

    পরবর্তী খবর