ছবি মুক্তির আগে এখনও চিন্তায় থাকেন 'ইন্ডাস্ট্রি' প্রসেনজিৎ : দেবজ্যোতি মিশ্র

ছবি মুক্তির আগে এখনও চিন্তায় থাকেন 'ইন্ডাস্ট্রি' প্রসেনজিৎ : দেবজ্যোতি মিশ্র
  • Share this:

ARUNIMA DEY

#কলকাতা: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কাছের মানুষের জন্য বুম্বাদা। সকলের জন্য 'ইন্ডাস্ট্রি'। তাঁর অভিনীত ছবি গুনে শেষ করা যাবে না। তবুও তাঁর নাকি এখনও ভয় হয়। রিলিজের আগে কপালে ভাঁজ পড়ে। মনে হচ্ছে এ আবার কী করে সম্ভব? দেবজ্যোতি মিশ্রর কাছ থেকে এই গল্পটা শোনার আগে আমাদেরও এমনটাই মনে হত!

যে-কোনও ছবির ক্ষেত্রেই , ছবি মুক্তির আগেই ছবিটি বেশ কয়েকবার দেখা হয়ে যায় সঙ্গীত পরিচলকের।  ‘রবিবার’ ছবিটার বেলাতেও তাই ঘটেছে। অতনু ঘোষের এই ছবিতে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং জয়া এহসান। বুম্বাদার অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে বলার কিছু নেই। পর্দায় নিজেকে টুকরো টুকরো করে ভেঙেছেন তিনি। জয়াও কম কিছু নয়। দু’ই বাংলাতেই কাজ করে  বুঝিয়েছেন যে শৈলিটা তিনি জানেন।

‘রবিবার’-এ প্রথম জুটি বাঁধলেন প্রসেনজিৎ-জয়া। গল্পে রয়েছে বিভিন্ন স্তর। অভিনয় করা খুব একটা সহজ নয়। জয়ার সঙ্গে পর্দায় অভিনয়ের টক্করটাও প্রসেনজিৎ বেশ উপভোগ করেছেন। টিজার, ট্রেলার দর্শকের বেশ প্রশংসা কুড়িয়েছে। তাও মুক্তির আগে টেনশনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এটা তবুও মানা যায়। কনফিডেন্স-এর সঙ্গে নার্ভাসনেসের মিশ্রণটা বেশ ভাল। তবে নিজের অভিনয় ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠবে?

এই ছবির সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র। মিউজিক করার সুবাদে ডাবিং-এর আগেই ছবিটা দেখেছেন তিনি। দেখে মুগ্ধ হয়েছেন। বুম্বাদা, জয়া দু’জনেই অসাধারণ কাজ করেছেন বলে দাবি দেবজ্যোতি মিশ্রর। ভাল কাজের প্রশংসা করতে ফোন করেন বুম্বাদাকে। কোনও প্রশংসা শোনার আগেই বুম্বাদা উল্টে প্রশ্ন করেন, ‘ছবিটা কিচ্ছু হয়নি না?’ একেই বোধহয় বলে পেশাদারিত্ব। এখনও প্রতিটি ছবি জীবনের প্রথম ছবি ভেবেই অভিনয় করেন। মাটির কাছাকাছি থাকলেই হয়তো এতো বড় ইনিংস খেলা সম্ভব। বড় অভিনেতা হওয়ার পিছনে যে প্রচুর উপাদান রয়েছে তা বুম্বাদাকে দেখলে বোঝা যায়।

বুম্বাদার কথা শুনে প্রথমে অবার হয়ে যান দেবজ্যোতি মিশ্র। তারপর শ্রদ্ধা আরও বেড়ে যায়। ‘রবিবার’ নিসন্দেহে অন্য স্বাদের একটা ছবি। প্রাক্তন প্রেমিক-প্রেমিকার চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া হাসান। নির্দিষ্ট একটা রবিবারে তাঁদের জীবনের ঘটনা প্রবাহকে ঘিরে এগিয়েছে ছবির গল্প। ​

First published: 09:21:02 PM Dec 05, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर