তেলেগু লিখতে বা পড়তে পারেন না মহেশ বাবু, ছবির সংলাপ কী ভাবে বলেন? রহস্য ফাঁস

শুধুমাত্র অভিনেতা হিসাবেই নয়, আসন্ন তেলুগু ছবি ‘মেজর’ (Major)-এ প্রযোজক হিসাবেও কাজ করেছেন তিনি।

শুধুমাত্র অভিনেতা হিসাবেই নয়, আসন্ন তেলুগু ছবি ‘মেজর’ (Major)-এ প্রযোজক হিসাবেও কাজ করেছেন তিনি।

  • Share this:

#চেন্নাই: জনপ্রিয় তেলুগু অভিনেতা মহেশ বাবুকে (Mahesh Babu) চেনেন না এমন ভারতীয় সিনেপ্রেমী খুব কমই আছেন হয় তো! অভিনেতা ঘটামানেনি মহেশ বাবু (Ghattamaneni Mahesh Babu), সকলের কাছে মহেশ বাবু নামেই পরিচিত। তিনি ভারতের অন্যতম একজন অভিনেতা-প্রযোজকও বটে। তেলুগু এই অভিনেতার ফ্যান ফলোয়ার্সের সংখ্যা দেখলে একপ্রকার চমকে উঠতে হয়। সেই সঙ্গে প্রচুর জনপ্রিয় ছবিও ভক্তদের উপহার দিয়েছেন অভিনেতা।

গত দুই দশকে, ৪০টিরও বেশি ছবিতে কাজ করতে দেখা যায় মহেশ বাবুকে। সেই সঙ্গে নিজের ঝুলিতে কুড়িয়েছেন ৮টি নন্দী পুরষ্কার (Nandi Awards) এবং আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র অ্যাকাডেমি পুরস্কার (International Indian Film Academy Award)।

মহেশ বাবুকে তেলেগু অ্যাকশন-কমেডি ছবি ‘সরিলেরু নীকেশ্বরু’(Sarileru Neekevvaru)-তে সর্বশেষ দেখা যায়। এই ছবিতে ভারতীয় সেনাবাহিনীতে একজন অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। বক্স অফিসে হিট হওয়ার পাশাপাশি বিশ্বব্যাপী ২৬০ কোটি টাকার ব্যবসাও করে রমেশ বাবু অভিনীত এই ছবিটি। তবে শুধুমাত্র অভিনেতা হিসাবেই নয়, আসন্ন তেলুগু ছবি ‘মেজর’ (Major)-এ প্রযোজক হিসাবেও কাজ করেছেন তিনি। এই ছবিটি মুক্তি পাবে ২০২১ সালের ২ জুলাই।

মহেশ বাবু সম্পর্কে বেশ কিছু আকর্ষণীয় তথ্য, যা আপনার জানা দরকার:

মহেশ বাবু একজন স্টার কিড, জনপ্রিয় অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা কৃষ্ণের (Krishna) সন্তান তিনি। ৩৫০টিওর বেশি ছবিতে অভিনয় করেছেন কৃষ্ণ। মহেশ বাবুর দাদা রমেশ বাবুও (Ramesh Babu) একজন অভিনেতা ও প্রযোজক।

তামিল অভিনেতা কার্তি এবং বিজয় তাঁর শৈশবের বন্ধু

বিখ্যাত তামিল অভিনেতা কার্তি (Karthi) ছিলেন মহেশের স্কুলের সহপাঠী অন্যদিকে তামিল সুপারস্টার বিজয় (Vijay) ছিলেন তাঁর শৈশবের খেলার সঙ্গী।

তাঁর ছবিগুলি টেলিভিশনে সর্বাধিক টিআরপি (TRP) পেয়েছে

শ্রীমান্থুডু অভিনেতার টেলিভিশনে সর্বাধিক টিআরপি রেটিং রয়েছে। হিন্দিতে ডাবিং করা তাঁর তেলুগু ছবিগুলিও হিন্দি ছবির চ্যানেলগুলিতে উচ্চমাত্রায় টিআরপি রেটিং পেয়েছে।

অভিনেতার ১৮টি ছবি হিন্দিতে ডাবিং করা হয়েছে

তাঁর ১৮টি তেলুগু ছবি হিন্দিতে ডাবিং করা হয়েছে। যাঁর মধ্যে অন্যতম হল পকিরি (Pokiri), অথাড়ু (Athadu), ডুকুড়ু (Dookudu), অক্কাড়ু (Okkadu)।

দেশে সর্বাধিক বেতনভুক্ত একজন অভিনেতা

তিনি সর্বাধিক বেতনপ্রাপ্ত সেলিব্রিটিদের মধ্যে অন্যতম এবং একটি ন্যাশনাল ব্র্যান্ড দ্বারা অনুমোদিত কয়েকজন দক্ষিণী অভিনেতাদের মধ্যে একজন হিসাবে বিবেচিত হয়েছেন।

তাঁর জনহিতকর কাজ

কয়েক বছর ধরে মহেশ বাবু মহিলাদের অধিকার প্রচার এবং দরিদ্র শিশুদের সহায়তা সহ একাধিক জনহিতকর কাজের সঙ্গে জড়িত রয়েছেন।

মহেশ বাবু তেলেগু পড়তে পারেন না

ইন্ডিয়াগ্লিটজকে (IndiaGlitz) দেওয়া একটি সাক্ষাৎকারে মহেশ বাবু জানান, চেন্নাইয়ে বড় হওয়ার করণে তিনি তেলেগু পড়তে এবং লিখতে শিখেননি। তবে তিনি তলুগুতে কথা বলার ক্ষেত্রে বেশ পারদর্শী। অভিনেতা আরও জানান যে, যেহেতু তিনি তেলুগু পড়তে পারেন না তাই ছবির সংলাপ তিনি পরিচালকের থেকে শুনে শুনেই আত্মস্থ করেন।

Published by:Piya Banerjee
First published: