Cactus Rock Band : ১৩ বছর পর ফিরেছে সিধু-পটা জুটি! শহরের বুকে ক্যাকটাসের 'নবজন্ম' আগামিকাল...

ফিরছে হলুদ পাখির নস্ট্যালজিয়া

Cactus Rock Band : ফের পাশাপাশি দুই বন্ধু। নতুন করে তৈরি হল ব্যান্ড, ক্যাকটাস। যাঁর দুই সূর্য-চন্দ্র হলেন সিধু এবং পটা।

  • Share this:

    #কলকাতা : দূরত্ব ঘুচিয়ে 'ক্যাকটাস'-এ(Cactus Music Band) ফিরে এলেন পটা। ১৩ বছর পর আবার একসঙ্গে গানের সুরে গলা মেলালেন সিধু এবং পটা।কাঁধে কাঁধ মিলিয়ে বাঁধলেন নতুন গান। নাম, 'ছিঃ ছিঃ ছিঃ'।

    ক্যাকটাস! জনপ্রিয় এই বাংলা ব্যান্ডের(Bengali Music Band) জনপ্রিয়তা যখন মধ্যগগনে ঠিক তখনই ব্যক্তিগত সমস্যার কারণে আলাদা হয়ে গেলেন ব্যান্ডের প্রধান দুই মুখ। না ভাঙলেও কার্যত টুকরো হয়ে গেল সেই ব্যান্ড। এবার ১৩ বছর পর ফের একবার জোড়া লাগল সেই সম্পর্ক। ফের পাশাপাশি দুই বন্ধু। নতুন করে তৈরি হল ব্যান্ড, ক্যাকটাস। যাঁর দুই সূর্য-চন্দ্র হলেন সিধু এবং পটা।

    ১৩ বছর পর আবার একসঙ্গে গানের সুরে গলা মেলালেন একই ব্যান্ডের দুই তারকা। দূরত্ব ঘুচিয়ে 'ক্যাকটাস'-এ ফিরে এলেন পটা। বন্ধু সিধুর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বাঁধলেন নতুন গান। নাম, 'ছিঃ ছিঃ ছিঃ'। ২০২১ সালে জোড়া লাগল ক্যাকটাস। গান যে পুরোপুরি রাজনৈতিক তা নিয়ে কোনও সন্দেহ নেই। দেশ, বিশ্বের রাজনৈতিক পরিস্থিতি ও নিয়মকে কটাক্ষ করা হয়েছে এই গানে। তীর্যক ভঙ্গিতে পেশ করা হয়েছে সেই বক্তব্য।

    যেমন গানে 'গণতন্ত্র' শব্দটিকে ভাঙা হয়েছে দু'ভাগে। সিধু জানিয়েছেন এর পিছনে থাকা কারণ। 'গণ' অর্থাৎ সাধারণ জনগণ, অন্যদিকে 'তন্ত্র'-এর দখল থাকে পুরোপুরি নেতাদের হাতে। গানটি গত শনিবার ইউটিউবে মুক্তি পেয়েছে। আগামীকাল ২৪ অগস্ট ‘ক্যাকটাস’-এর জন্মদিন। সেই উপলক্ষেই এই পদক্ষেপ নিয়েছেন সিধু-পটারা। নিন্দুকদের মুখে ছাই দিয়ে ইতিমধ্যেই গানের ভিউজ পেরিয়ে গিয়েছে দেড় লক্ষ। হাসি ফুটেছে দুই বন্ধুর মুখে।

    Published by:Sanjukta Sarkar
    First published: