Raam Laxman: প্রয়াত সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণ, শোকবার্তা সলমান-মাধুরী-লতা মঙ্গেশকরের!

প্রয়াত সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণ।

বলিউডের সেই প্রবীণ সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণের (Raam Laxman) মৃত্যুতে শোকস্তব্ধ সেলিব্রিটিরা। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রাম লক্ষ্মণের।

  • Share this:

    #মুম্বই: 'হাম আপকে হ্যায় কওন', 'ম্যায়নে পেয়ার কিয়া'-র মতো অসংখ্য হিট ছবির সঙ্গীত পরিচালনার (Music Composer) দায়িত্ব ছিল তাঁর ঘাড়েই। বলিউডের সেই প্রবীণ সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণের (Raam Laxman) মৃত্যুতে শোকস্তব্ধ সেলিব্রিটিরা। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রাম লক্ষ্মণের। নাগপুরে নিজের বাড়িতেই প্রয়াত হয়েছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

    সলমান খানের একাধিক ছবির সঙ্গীত পরিচালনা করেছিলেন রাম লক্ষ্মণ। শনিবার তাঁর মৃত্যুর খবর পেয়ে ট্যুইটারে নিজের শোকবার্তা দিয়েছেন সলমান। অভিনেতা লিখেছেন, 'আমার একাধিক হিট ছবি যেমন ম্যায়নে পেয়ার কিয়া, পত্থরকে কে ফুল, হাম সাথ সাথ হ্যায়, হাম আপকে হ্যায় কওন'-এর সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণ প্রয়াত। তাঁর আত্মার শান্তি কামনা করি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা।' একই সঙ্গে মাধুরী দীক্ষিতও ট্যুইটারে শোকজ্ঞাপন করেছেন। তিনি লিখেছেন, 'রাম লক্ষ্মণজির পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাচ্ছি। ধন্যবাদ এমন সময়াতীত মিউজিকের জন্য, তার মধ্যে হাম আপকে হ্যায় কওন থেকে আমারও কয়েকটি রয়েছে। ঈশ্বর আপনার আত্মাকে শান্তি দিক'। হ্যাশট্যাগে RIP লিখেছেন অভিনেত্রী।

    বলিউডের প্রবীণ গায়িকা লতা মঙ্গেশকরও রাম লক্ষ্মণের প্রয়াণে দুঃখিত। তিনি ট্যুইটে হিন্দি কথায় লিখেছেন, 'আমি এখনই জানতে পারলাম যে খুবই গুণী ও জনপ্রিয় সঙ্গীত পরিচালক রাম লক্ষ্মণজি (বিজয় পাটিল) মারা গিয়েছেন। উনি খুবই ভালো মানুষ ছিলেন। আমি ওঁর তৈরি অনেক গান গেয়েছি যা খুবই জনপ্রিয় হয়েছিল। আমি ওঁকে বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছি।' রামানন্দ সাগরের 'রামায়ণ'-এ সীতার চরিত্রের অভিনেত্রী দীপিকা চিখলিয়াও এই মৃত্যুর খবরে শোক জানিয়েছেন।

    ট্যুইটারে রাম লক্ষ্মণের ছবি শেয়াক করে তিনি লিখেছেন, 'আমার প্রথম ছবি সুন মেরি লায়লার সঙ্গীত পরিচালক আর নেই। তাঁর পরিবারকে সমবেদনা জানাই। রাম লক্ষ্মণজি আপনি একজন লেজেন্ড ছিলেন, আপনাকে খুবই মিস করব।' সঙ্গে হাতজোর করা ইমোজি ও RIP লিখেছেন দীপিকা। মিউজিক ইন্ডাস্ট্রিতে প্রায় চার দশক ধরে কাজ করেছেন রাম লক্ষ্মণ। মরাঠি, ভোজপুরি ছবিতেও কাজ করেছেন। প্রায় ১৫০টি ছবিতে মিউজিক দিয়েছেন তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: