• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD SOURAV GANGULY BIOPIC RANBIR KAPOOR VARUN OR VICKY WHO CAN BE SOURAV GANGULY IN HIS BIOPIC TC SANJ

Sourav Ganguly : রণবীর, বরুণ না ভিকি! সৌরভের বায়োপিকে কাকে চাইছে বলিউড?

কে হবেন 'দাদা'?

বাণিজ্য বিশ্লেষক কোমল নাহতা (Komal Nahta) মনে করেন যে রণবীরকে (Ranbir Kapoor) দেখতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মতোই লাগবে!

  • Share this:

#মুম্বই: মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) বায়েপিকে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। কপিল দেবের (Kapil Deb) বায়োপিকে অভিনয় করছেন রণবীর সিং (Ranveer Singh)। এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বায়োপিকে কে অভিনয় করতে চলেছেন? সৌরভের বায়োপিক হওয়ার খবর প্রকাশ্যে আসতে এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে।

অবশেষে ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) জীবন এবং তাঁর কেরিয়ার নিয়ে বায়োপিক তৈরি হতে চলেছে। হিন্দিতে একটি বিশাল প্রোডাকশন হাউজ নিয়ে আসছে দাদার বায়োপিক। যদিও এখনও পর্যন্ত বিগ বাজেটের এই সিনেমাটি কে পরিচালনা করতে চলেছেন তা জানা যায়নি। কিন্তু বহু প্রতীক্ষিত এই ঘোষণাটি হওয়ার পরই সব চেয়ে বড় যে প্রশ্ন এসে দাঁড়িয়েছে তা হল বড় পর্দায় দাদার চরিত্রে কে অভিনয় করবেন?

এখনও পর্যন্ত এই তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছেন অভিনেতা রণবীর কাপুর (Ranbir Kapoor)। এর আগে দর্শকরা সঞ্জু (Sanju)-তে সঞ্জয় দত্তের (Sanjay Dutta) চরিত্রে রণবীরের অসাধারণ অভিনয় দেখেছেন। সিনেমাটি শুধু বক্স অফিসেই হিট হয়নি, নিজেকে পর্দার সঞ্জয় দত্ত করে তুলতে রণবীর প্রচুর পরিশ্রমও করেছিলেন। বাণিজ্য বিশ্লেষক কোমল নাহতা (Komal Nahta) মনে করেন যে রণবীরকে দেখতে গঙ্গোপাধ্যায়ের মতোই লাগবে!

তবে রণবীরই নয়, পর্দায় সৌরভের চরিত্রের জন্য আরও কয়েকজনের নাম ভাবা হয়েছে। যেমন অভিনেতা বরুণ ধাওয়ানের (Varun Dhawan) নাম সম্ভাব্য বিকল্প হিসাবে বলেছেন প্রযোজক তথা বাণিজ্য বিশেষজ্ঞ গিরিশ জোহর (Girish Johar)। যার কারণ হিসাবে তিনি বলেন, বরুণ ধাওয়ানকে বেশিরভাগ সময়েই কমার্সিয়াল সিনেমায় দেখা গিয়েছে। তিনি আগে এই ধরনের চরিত্রে অভিনয় করেননি। তাই তিনি যদি এই সুযোগ পান তাহলে রণবীরের সঞ্জুর মতোই বরুণের কেরিয়ারে এটি অন্যতম চরিত্র হয়ে থাকবে বলে মনে করেন গিরিশ জোহর।

আবার উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক (Uri: The Surgical Strike) ছবির মতোই মাঠে গঙ্গোপাধ্যায়ের চরিত্র ফুটিয়ে তুলতে প্রয়োজন প্রবল তেজ। বিষয়টি বিবেচনা করেই বাণিজ্য বিশেষজ্ঞ অতুল মোহন (Atul Mohan) সৌরভের বায়োপিকের জন্য ভিকি কৌশল (Vicky Kaushal)-কে আরেকজন সম্ভাব্য বিকল্প বলে মনে করেন। তিনি বলেন, "ভিকি একজন ভালো অভিনেতা। আমি ছোটবেলা থেকে ক্রিকেট দেখে আসছি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে যে ধরনের তেজ রয়েছে, আমার মনে হয় ভিকি তার কাছাকাছি যেতে পারবেন।" তবে তিনি সম্ভাব্য তালিকায় রণবীর কাপুরকেই এক নম্বরে রাখতে চান বলে জানিয়েছেন৷

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের (Taran Adarsh) মতে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবন একটি ‘দুর্দান্ত বিশেষ চলচ্চিত্র’ তৈরি করবে। বায়োপিকটির জন্য পর্দায় অভিনেতাকে খেলোয়ার হিসাবে মানাতে হবে। এখনও পর্যন্ত চূড়ান্ত নামের কোনও অফিসিয়াল সিদ্ধান্ত তাই হয়নি। আদর্শ বলেন, "রণবীর কাপুর এবং রণবীর সিং উভয়েই চরিত্র ফুটিয়ে তুলতে পারবে, কিন্তু আমাদের ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে।"

যদিও সৌরভ নিজে এখনও এবিষয়ে কিছু জানাননি। কিন্তু বায়োপিক তৈরির কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। শুধু মাঝে কয়েকটি ধাপ বাকি রয়েছে। তবে আপাতত বাঙালির জনপ্রিয় এই আইকনের চরিত্রে কে অভিনয় করেন সেটাই এখন দেখার

Published by:Sanjukta Sarkar
First published: