• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Sonu Sood on IAS Coaching: বিনামূল্যে আইএএস পরীক্ষার কোচিং দেবেন সোনু সুদ

Sonu Sood on IAS Coaching: বিনামূল্যে আইএএস পরীক্ষার কোচিং দেবেন সোনু সুদ

এ বার আরও এক ধাপ এগিয়ে আইপিএস পরীক্ষার কোচিং স্কলারশিপ দিতে এগিয়ে এলেন সোনু সুদ (Sonu Sood) ।

এ বার আরও এক ধাপ এগিয়ে আইপিএস পরীক্ষার কোচিং স্কলারশিপ দিতে এগিয়ে এলেন সোনু সুদ (Sonu Sood) ।

এ বার আরও এক ধাপ এগিয়ে আইপিএস পরীক্ষার কোচিং স্কলারশিপ দিতে এগিয়ে এলেন সোনু সুদ (Sonu Sood) ।

  • Share this:

    #মুম্বই: গত বছর থেকে এখনও পর্যন্ত এক ও একমাত্র বাস্তব হিরো বলিটাউনের অভিনেতা সোনু সুদ (Sonu Sood)! লকডাউন (Lockdown)-এ তিনি নিঃস্বার্থভাবে পরিযায়ী শ্রমিক (Migrant Labour)-দের পাশে দাঁড়িয়েছেন। বিশেষ গাড়ি, বাসের ব্যবস্থা করে শ্রমিকদের পৌঁছে দিয়েছেন নিজ-নিজ বাড়িতে। এখানেই শেষ নয়! দেশের যে-কোনও প্রান্তে যখনই কেউ বিপদে পড়েছেন, সোনুকে একবার জানালেই হল... সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন 'দাবাং' স্টার। লকডাউনে বহু মানুষ কর্মহারা হয়েছেন। সোনু তাঁদের সাহায্য করেছেন নতুনভাবে জীবন শুরু করতে। অসহায়দের চিকিৎসা করিয়েছেন। পরিযায়ী শ্রমিকদের ঘরে পৌঁছানো থেকে শুরু করে, বেকারদের কর্মসংস্থান করা, কারও অনলাইন ক্লাসের ব্যবস্থা করা, কারও বাড়িতে ট্রাক্টর পৌঁছে দেওয়া, কাউকে আবার চিকিৎসার খরচ দেওয়া.... মানুষের কাছে যেন ঈশ্বরের দূত হয়ে এসেছিলেন সোনু সুদ । এই কাজ করতে গিয়ে তিনি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন । কিন্তু দমে যাননি । মারণ রোগকে হারিয়ে ফের নতুন উদ্যমে ফিরে এসেছেন ।

    এ বার সেই সোনুই দাঁড়ালেন আগামীর কারিগরদের পাশে । এর আগেও বহু অসহায়, দুঃস্থ, মেধাবী ছেলেমেয়েদের পড়াশোনার দায়ভার স্বেচ্ছায় নিজের কাঁধে তুলে নিয়েছিলেন সোনু । বারবার করোনায় অনাথ শিশুদের শিক্ষার দায়িত্ব সরকারকে নিতে বলছেন অভিনেতা । নিজেও যতটা সম্ভব পড়ুয়াদের পাশে দাঁড়াচ্ছেন । আর এ বার আরও এক ধাপ এগিয়ে আইপিএস পরীক্ষার কোচিং স্কলারশিপ দিতে এগিয়ে এলেন তিনি ।

    যাঁরা আইএএস দিতে চান, কিন্তু সুযোগ ও টাকার অভাবে সঠিক প্রস্তুতি নিতে পারছেন না, তাঁদের জন্য সোনু চালু করলেন ‘সম্ভবম’ । এখানে কোচিং নেওয়ার খরচ পুরোটাই সম্পূর্ণ বিনামূল্যে । সোনু সুদ চ্য়ারিটি ফাউন্ডেশান ও নয়া দিল্লি সংস্থার উদ্যোগে এই কাজটি শুরু করা হচ্ছে। আবেদন করা যাবে অনলাইনে, শেষ তারিখ ৩০ জুন । তাঁর এই নতুন কর্মকাণ্ডে স্বাভাবিকভাবেই মুগ্ধ নেটিজেনরা । প্রত্যেকেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ।

    Published by:Simli Raha
    First published: