বক্স অফিসের মহারণ, চলতি বছরে একই সময়ে মুক্তি পেতে চলেছে কোন কোন বলিউড বিগ বাজেট ছবি

বক্স অফিসের মহারণ, চলতি বছরে একই সময়ে মুক্তি পেতে চলেছে কোন কোন বলিউড বিগ বাজেট ছবি

ক্স অফিসের মহারণ; চলতি বছরে একই সময়ে মুক্তি পেতে চলেছে কোন কোন বলিউড বিগ বাজেট ছবি?

বিখ্যাত পরিচালক-অভিনেতা জুটি, সিকোয়েল, পিরিয়ড ড্রামা-সহ ভিন্ন ভিন্ন স্বাদ নিয়ে দর্শকদের মনোরঞ্জন করতে হাজির হচ্ছে একের পর এক সিনেমা?

  • Share this:

মুম্বই: গত বছর করোনা বলিউডের ব্যবসাতেও থাবা বসিয়েছিল। নতুন বছরে এসে ফের কোমর বেঁধে নেমেছে বলিপাড়া। বিখ্যাত পরিচালক-অভিনেতা জুটি, সিকোয়েল, পিরিয়ড ড্রামা-সহ ভিন্ন ভিন্ন স্বাদ নিয়ে দর্শকদের মনোরঞ্জন করতে হাজির হচ্ছে একের পর এক সিনেমা। এই সুবাদে এবার বক্স অফিসে মুখোমুখি হতে পারে এই সিনেমাগুলি; রইল তালিকা!

রাধে (Radhe: Your most wanted bhai) বনাম সত্যমেব জয়তে ২ (Satyameva Jayate 2 )

ইদের সময়ে বক্স অফিসে মুখোমুখি হতে পারে এই দুটি সিনেমা। রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই নিয়ে ফের বড় পর্দায় ফিরছেন বলিউডের দাবাং ম্যান সলমন খান (Salman Khan)। সিনেমাটির পরিচালনা করছেন প্রভু দেবা (Prabhu Deva)। এই সিনেমায় সলমনের বিপরীতে মুখ্য চরিত্রে দেখা যাবে দিশা পটানিকে (Disha Patani)। অন্যান্য চরিত্রে দেখা যাবে রণদীপ হুডা (Randeep Hooda) ও জ্যাকি শ্রফকে (Jackie Shroff)।

২০১১ সালে দেশি বয়েজ (Desi Boyz) সিনেমায় জনের সঙ্গে লেখক হিসেবে কাজ করেছিলেন মিলাপ জাভেরি (Milap Zaveri)। ২০১৬ সালেও শুটআউট অ্যাট ওয়াডালা সিনেমায় কাজ করেছিলেন দু'জনে। এর পর ২০১৮ সালে সত্যমেব জয়তে (Satyameva Jayate) সিনেমার পরিচালনা করেন মিলাপ। ২০২১ সালে ফের বড় পর্দায় ফিরছে জন-মিলাপের জুটি।

গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি (Gangubai Kathiawadi) বনাম রাধে শ্যাম (Radhe Shyam)

শোনা যাচ্ছে একই দিনে মুক্তি পেতে পারে এই দুটি ছবি। একদিকে ভিন্ন লুকে আলিয়া ভাট (Alia Bhatt) আর অন্যদিকে প্রভাসের (Prabhas) রোম্যান্স। এবার রোম্যান্টিক পিরিয়ড ড্রামায় দেখা যাবে সুপার স্টার প্রভাসকে। বিপরীতে রয়েছেন পুজা হেগড়ে ( Pooja Hegde)। সিনেমাটির পরিচালনা করেছেন রাধাকৃষ্ণ কুমার (Radha Krishna Kumar)। তেলুগুর পাশাপাশি হিন্দিতেও রিলিজ করবে এই ছবি।

একইভাবে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি সিনেমা নিয়ে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ। আলিয়া ভাট অভিনীত এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকেও (Ajay Devgn)। ষাটের দশকে কামাথিপুরার গাঙ্গুবাইয়ের গল্পের উপরে গড়ে উঠেছে সিনেমাটি।

RRR বনাম ময়দান (Maidaan)

দশেরা উইকেন্ডেই মুক্তি পেতে পারে দু'টি ছবি। এক্ষেত্রে দু'টি সিনেমাতেই দেখা যাবে অজয় দেবগণকে। বলা বাহুল্য, এই বছরের অন্যতম বড় ছবি RRR। এস এস রাজামৌলি (S S Rajamouli) পরিচালিত এই ছবিতে একসঙ্গে দেখা যাবে জুনিয়র NTR ও রামচরণকে। অন্যান্য চরিত্রে দেখা যাবে অজয় দেবগণ ও আলিয়া ভাটকেও। সুর দিয়েছেন এ আর রহমান (A. R. Rahman)। ১৩ অক্টোবর মুক্তি পাচ্ছে এই ছবি।

অন্য দিকে, ভিন্ন ধরনের গল্প নিয়ে আসছে ময়দান। এই সিনেমায় ভারতীয় ফুটবলের সোনালি সময়কে তুলে ধরা হবে। ফুটবল কোচ সইয়দ আবদুল রহিমের (Syed Abdul Rahim) জীবনীর উপর গড়ে ওঠা এই সিনেমায় মুখ্য চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকে। পরিচালনা করেছেন অমিত শর্মা (Amit Sharma)। প্রযোজনায় রয়েছেন বনি কাপুর (Boney Kapoor), আকাশ চাওলা (Akash Chawla)।

জার্সি (Jersey) বনাম ধাকড় (Dhaakad)

৪০ বছর বয়সে ভারতীয় দলে সুযোগ পাওয়া এক ক্রিকেটারের দীর্ঘ লড়াইয়ের গল্প। জার্সিতে মুখ্য চরিত্রে দেখা যাবে শাহিদ কাপুর (Shahid Kapoor) ও মৃণাল ঠাকুরকে (Mrunal Thakur)। সুপারহিট তেলুগু সিনেমা জার্সি অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন গৌতম তিন্নানুরি (Goutam Tinnanuri)। সব ঠিক থাকলে দিওয়ালিতে মুক্তি পেতে পারে এই ছবি।

জার্সির সঙ্গে বক্স অফিসে রিলিজ করতে পারে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) অভিনীত ধাকড় (Dhaakad)। জার্সিকে টেক্কা দিয়ে সম্ভবত দীপাবলিতে রিলিজ করতে পারে এই ছবি। সিনেমাটি পরিচালনা করেছেন রজনীশ ঘাই (Rajneesh Ghai)। অন্যান্য চরিত্রে দেখা যাবে দিব্যা দত্ত (Divya Dutta), অর্জুন রামপাল (Arjun Rampal)-সহ অন্যদের।

Written By: Sovan Chanda

Published by:Swaralipi Dasgupta
First published:

লেটেস্ট খবর