• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD SATYENDAR JAIN THANKS SHAH RUKH KHAN AFTER ACTOR DONATES REMDESIVIR INJECTIONS FOR COVID 19 TREATMENT AC

বাদশাহি দান! করোনাক্রান্ত রোগীর সুচিকিৎসায় রাজধানীতে Remdesivir ইঞ্জেকশন পাঠালেন শাহরুখ

৫০০টি Remdesivir ইঞ্জেকশন ফাইল দান করেছেন রাজধানীতে

৫০০টি Remdesivir ইঞ্জেকশন ফাইল দান করেছেন রাজধানীতে

  • Share this:

#মুম্বই: সরকার তার তরফে চেষ্টা চালিয়ে যাচ্ছে যথাসাধ্য। কিন্তু এখনও এই দেশের বহু চিকিৎসাকেন্দ্রেই কোভিড ১৯ ভাইরাসের চিকিৎসার জন্য পর্যাপ্ত বন্দোবস্ত নেই- এ হেন অভিযোগ উঠে আসছে মাঝে মাঝেই। সে অবস্থা যে শুধুমাত্র দেশের প্রত্যন্ত প্রান্তে, এমনটা ভাবা নেহাতই অন্যায় হবে। এই রকম নিদারুণ সঙ্কটের মুখে যে পড়েছে খোদ রাজধানীও, সে কথা প্রকারান্তরে স্বীকার করে নিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন (Satyendar Jain)।

জৈন জানিয়েছেন যে রাজধানীতে কোভিড ১৯ (Covid 19) রোগীদের চিকিৎসার জন্য Remdesivir ইঞ্জেকশনের সরবরাহ অপ্রতুল হয়ে পড়েছিল। এর মধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এই Remdesivir ইঞ্জেকশনকে কোভিড ১৯ চিকিৎসার ক্ষেত্রে বৈধ ছাড়পত্র দিয়েছে। তবে তার পাশাপাশি এটাও উল্লেখ করতে ভোলেনি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক- এই ওষুধ প্রয়োগ করা হবে পরীক্ষামূলক ভাবে। অর্থাৎ রোগীর অবস্থা তেমন সঙ্কজনক না হলে এর প্রয়োজন নেই।

কিন্তু কোভিড ১৯ সংক্রমণের ক্ষেত্রে রাজধানীর অবস্থা যে সঙ্কজনক, তা এই মুহূর্তে কারও অজানা নয়। দিল্লিতে (Delhi) এই রোগের সংক্রমণ এবং তার প্রসার এর মধ্যেই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। ধীরে ধীরে পরিস্থিতি স্থিতিশীল হচ্ছে ঠিকই, কিন্তু তা বলে তা পুরোপুরি আয়ত্তেও আসেনি। এই জায়গায় দাঁড়িয়ে দিল্লির স্বাস্থ্যমন্ত্রকের অতীব প্রয়োজন হয়ে পড়েছিল Remdesivir ইঞ্জেকশন।

আর সেই সময়েই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউডের (Bollywood) প্রথম সারির অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)! ভারতীয় ছবির মুকুটহীন এই বাদশাহ একদা দিল্লিতেই থাকতেন। এখনও দিল্লিতে বাংলো আছে তাঁর। অতীত আর বর্তমানের এই যোগসূত্রই সম্ভবত এই দানের নেপথ্যে কারণ হিসেবে কাজ করে থাকবে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন জানিয়েছেন যে শাহরুখ ৫০০টি Remdesivir ইঞ্জেকশন ফাইল দান করেছেন রাজধানীতে। পাশাপাশি এটাও স্বীকার করতে ভোলেননি জৈন- যখন সব চেয়ে বেশি এই ওষুধের প্রয়োজন ছিল, ঠিক সে মুহূর্তে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন শাহরুখ।

তবে দেশের করোনাকালীন পরিস্থিতিতে কিন্তু এই প্রথম লোকসেবায় শাহরুখের নাম জুড়ল না। এ বছর যেহেতু শাহরুখ খান পা রাখলেন ৫৫ বছরে, তাই ফ্যান ক্লাব এসআরকে ইউনিভার্স (SRK Universe) বিতরণ করেছে কোভিড কিট (Covid Kit), মানে ৫৫৫৫টি ফেস মাস্ক, ৫৫৫৫টি স্যানিটাইজার। এর সঙ্গেই তারা ৫৫৫৫টি খাবারের প্যাকেটও তুলে দিয়েছে দেশের দরিদ্র মানুষের হাতে। এই জায়গায় এসে না বললেই নয়- এই ৫৫৫৫ সংখ্যাটা শুধুই শাহরুখ খানের জন্মদিনের সাযুজ্যে নয়। দেশে প্রয়োজন যেখানে অনেক বেশি, সেখানে এটুকু করতে পেরে নিজেদের ধন্য মনে করেছে এই ক্লাব। সাফ জানিয়েছে, যাঁদের অভাব রয়েছে, এই পরিস্থিতিতে বিশেষ করে তাঁদের পাশে থাকা উচিৎ!

Published by:Ananya Chakraborty
First published: