Wajid Khan: 'প্রয়াত ওয়াজিদকে একটি কিডনি দান করেছিল আমার স্ত্রী', স্মৃতিমেদুর ভাই সাজিদ

Wajid Khan: 'প্রয়াত ওয়াজিদকে একটি কিডনি দান করেছিল আমার স্ত্রী', স্মৃতিমেদুর ভাই সাজিদ

ওয়াজিদ খান, স্ত্রী লুবনা ও সাজিদ খান।

সম্প্রতি 'ইন্ডিয়ান প্রো মিউজিক লিগ' অনুষ্ঠানে ভাই ওয়াজিদের কথা বলতে গিয়ে ভেঙে পড়েন সাজিদ। সেই অনুষ্ঠানের ওই এপিসোডটি বিশেষ ভাবে ট্রিবিউট দেওয়া হয়েছিল ওয়াজিদকে।

  • Share this:

    #মুম্বই: বলিউডের জনপ্রিয় মিউজিক কম্পোজার ওয়াজিদ খান গত বছর জুন মাসে প্রয়াত হয়েছেন। ভারতীয় হিন্দি টেলিভিশনের একাধিক অনুষ্ঠানে দেখা যেত ওয়াজিদ খানকে। তাঁর ভাই সাজিদ খানের সঙ্গে তিনি বহু ছবির মিউজিক কম্পোজ করেছেন। সম্প্রতি 'ইন্ডিয়ান প্রো মিউজিক লিগ' অনুষ্ঠানে ভাই ওয়াজিদের কথা বলতে গিয়ে ভেঙে পড়েন সাজিদ। সেই অনুষ্ঠানের ওই এপিসোডটি বিশেষ ভাবে ট্রিবিউট দেওয়া হয়েছিল ওয়াজিদকে।

    শো-তে সাজিদ খান ও তাঁর মা কান্নায় ভেঙে পড়েন। সেখানেই তাঁরা জানান, সাজিদের স্ত্রী লুবনা দেওর ওয়াজিদকে একটি কিডনি দান করেছিলেন। ২০১৯ সালে ওয়াজিদ খানের কিডনি ট্রান্সপ্লান্ট করাতে হয়েছিল। গত বছর মুম্বইয়ের একটি হাসপাতালে কিডনি বিকল হয়েই মৃত্যু হয়েছিল ওয়াজিদের।

    একটি আবেগঘন ভিডিওতে সাজিদ জানিয়েছেন, প্রতারণার শিকার হয়ে তিনি বিরাট অঙ্কের টাকা খুইয়েছেন। তিনি বলেছেন, 'আমি বিমানবন্দরে গিয়ে দীর্ঘ সময় লোকগুলির জন্য অপেক্ষা করেছি, কিন্তু কোনওদিন কেউ আসেনি।' সেই সময়ই লুবনা খান ওয়াজিদের কিডনি ট্রান্সপ্লান্টের জন্য এগিয়ে এসেছিলেন। পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন। এ সব কথা বলতে গিয়ে স্টেজেই কান্নায় ভেঙে পড়েন সাজিদ। এ প্রসঙ্গে লুবনা বলেছেন, 'ওটা একটা সময় ছিল, ওয়াজিদ আমার খুব ভালো বন্ধু ছিলেন।'

    ১৯৯৮ সালে সলমান খানের 'পেয়ার কিয়া তো ডরনা কেয়া' ছবির মিউজিক কম্পোজ করে নজর কেড়েছিল বলিউডের সাজিদ-ওয়াজিদ জুটি। এর পর সলমানের একাধিক ছবির মিউজিক দিয়েছেন তাঁরা। 'দবং' ছবির মিউজিকও তাঁদের তৈরি। এর পর 'পার্টনার', 'ওয়েলকাম'-এর কাজ করেছেন তাঁরা। ওয়াজিদ প্লেব্যাক শিল্পী হিসেবে গানও গেয়েছেন বলিউডে। আইপিএল ৪-এর গানও গেয়েছিলেন ওয়াজিদ।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর