Adipurush Controversy: ফের রাবণকে নিয়ে বিস্ফোরক মন্তব্য, আগের ভুল থেকেও কিছুই শিখলেন না সইফ!

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে আবার রাবণ চরিত্রটি নিয়ে সেই মনস্তাত্ত্বিক ব্যাখ্যার প্রসঙ্গ তুলেছেন সইফ।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে আবার রাবণ চরিত্রটি নিয়ে সেই মনস্তাত্ত্বিক ব্যাখ্যার প্রসঙ্গ তুলেছেন সইফ।

  • Share this:

#মুম্বই: এর আগে কিন্তু একবার হাতেনাতে শিক্ষা হয়ে গিয়েছিল! পরিস্থিতি এমন পর্যায়ে চলে গিয়েছিল যে ছবির কাজটাই প্রায় বন্ধ হয়ে যেতে বসেছিল! অনেকে আবার বলেছিল যে ছবি যখন হচ্ছে তেমন চলতে থাক, শুধু সেখান থেকে ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেওয়া হোক সইফ আলি খানকে (Saif Ali Khan)! দোষ তাঁর ছিল একটাই- তিনি রাবণ চরিত্রটি পক্ষে কিছু সাফাই গেয়েছিলেন!

এত দিনে সবাই জেনে গিয়েছেন যে পরিচালক ওম রাউত (Om Raut) এবং প্রযোজক ভূষণ কুমার (Bhushan Kumar) রামায়ণের কাহিনি নিয়ে বলিউডে আদিপুরুষ (Adipurush) নামে এক ছবি তৈরি করছেন। যে ছবিতে রাবণের চরিত্রে দেখা দিতে চলেছেন সইফ। এই খবর যখন আসে, অর্থাৎ ছবির কাজের একেবারে প্রথম দিকে, তখন নায়ক এক অসতর্ক মন্তব্য করে বসেছিলেন। তিনি বলেছিলেন যে রামায়ণের এই চলচ্চিত্রায়ণে তাঁরা রাবণ চরিত্রটির যাবতীয় কার্যকলাপ, এমনকী সীতাহরণ মনস্তাত্ত্বিক আলোয় বিশ্লেষণ করার চেষ্টা করছেন, যেখানে রাবণকে পুরোপুরি খলনায়ক বলে মনে হবে না! নায়কের এই মন্তব্য নিয়ে ভক্তদল উত্তেজিত হয়ে উঠলে ক্ষমা চেয়ে পরিস্থিতি সামাল দেন সইফ।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে আবার রাবণ চরিত্রটি নিয়ে সেই মনস্তাত্ত্বিক ব্যাখ্যার প্রসঙ্গ তুলেছেন সইফ। তিনি বলছেন যে এমন একটা চরিত্রে অভিনয় করা দারুণ আনন্দের ব্যাপার। তাঁর কথায়- তিনি রাবণকে একটু অন্য ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছেন। এই ব্যাপারে তিনি রাবণের মনস্তত্ত্ব বুঝতে চাইছেন। তাঁর মনে হয়েছে যে রাবণ যা কিছু করেছেন, তার পুরোটাই অতি মাত্রায় দম্ভের ফল! তবে এটুকু বলেই সাবধান হয়ে গিয়েছেন নায়ক, আগের বারের মতো রাবণকে মহান করে তোলার চেষ্টা করেননি সংবাদমাধ্যমের কাছে। তাই বলছেন যে এমন জ্ঞানী, দুর্ধর্ষ যোদ্ধাকে যে ভাবে পরাজিত করেছেন প্রভু রাম, সেটাই আমাদের লক্ষ্য হওয়া উচিত, যাতে আমরাও অন্তরের অশুভ ইচ্ছা দমন করতে পারি!

পাশাপাশি, চরিত্রটি নিয়ে সইফ আরেকটা মন্তব্যও করেছেন। তাঁর দাবি, খলনায়ক হলেও রাবণের মতো চরিত্রে, বিশেষ করে যেখানে একসঙ্গে দশমাথা দেখা যাবে, তেমন চরিত্রে অভিনয় করার উত্তেজনাই আলাদা! সে না হয় হল, কিন্তু এই যে রাবণকে এখনও কিছুটা হলেও তোল্লাই দিচ্ছেন তিনি, এর জেরে আার ঝামেলা বেধে যাবে না তো?

Published by:Simli Raha
First published: