মানুষের সঙ্গে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের লড়াই! নতুন অবতারে এবার রাধিকা আপ্তে ও জ্যাকি শ্রফ

মানুষের সঙ্গে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের লড়াই! নতুন অবতারে এবার রাধিকা আপ্তে ও জ্যাকি শ্রফ

ওকে কম্পিউটার, সাই-ফাই ওয়েব সিরিজে নতুন অবতারে রাধিকা আপ্তে ও জ্যাকি শ্রফ!

এবার একদম ভিন্ন গল্প নিয়ে 'ওকে কম্পিউটার' (OK Computer) নামে এক সাই-ফাই কমেডি ওয়েব সিরিজে হাজির হচ্ছেন রাধিকা আপ্তে (Radhika Apte), বিজয় বর্মা (Vijay Varma) ও জ্যাকি শ্রফ (Jackie Shroff)। সম্প্রতি প্রকাশ্যে এল সিরিজের ট্রেলার।

  • Share this:

#মুম্বই: ২০৩১ সাল। এই লড়াই হোমো সেপিয়েন্সের সঙ্গে রোবো সেপিয়েন্সের। এই লড়াই মানুষের সঙ্গে প্রযুক্তির তথা আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের। এবার একদম ভিন্ন গল্প নিয়ে 'ওকে কম্পিউটার' (OK Computer) নামে এক সাই-ফাই কমেডি ওয়েব সিরিজে হাজির হচ্ছেন রাধিকা আপ্তে (Radhika Apte), বিজয় বর্মা (Vijay Varma) ও জ্যাকি শ্রফ (Jackie Shroff)। সম্প্রতি প্রকাশ্যে এল সিরিজের ট্রেলার। তার পর থেকেই দর্শকদের কৌতূহল ক্রমবর্ধমান।

সিরিজটি লেখার পাশাপাশি প্রযোজনা করেছেন আনন্দ গান্ধী (Anand Gandhi)। তিনি জানিয়েছেন, 'ওকে কম্পিউটার'-এর গল্প ও প্রেক্ষাপট সম্পূর্ণ আলাদা। ভবিষ্যতের পৃথিবীকে কল্পনা করেই গড়ে উঠেছে গল্পের পটভূমি। যেখানে কম্পিউটার, প্রযুক্তি, বিজ্ঞান এক বড় ভূমিকা নিয়েছে। মানুষের সঙ্গে প্রযুক্তির অন্তর্দ্বন্দ্ব ও টানাপোড়েনকে ফুটিয়ে তুলবে এই সিরিজ। পাশাপাশি এই শতাব্দীর একটা বড় প্রশ্ন তুলে ধরবে। যদি আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স তথা AI কোনও অপরাধ করে, তাহলে তার জন্য দোষী হবে কে? প্রযুক্তি আর মানুষের মধ্যে প্রতিনিয়ত যে ক্রূর খেলা চলছে, তা ফুটিয়ে তোলা হবে আসন্ন সিরিজে।

View this post on Instagram

A post shared by Vijay Varma (@itsvijayvarma)

তাঁর কথায়, ভারতীয় দর্শকদের জন্য এক নতুন অভিজ্ঞতা হবে। এই সায়েন্স ফিকশন সিরিজ ও সিনেমার জগতে বিষয়বস্তুর দিক থেকে একটা ভিন্ন স্বাদ দেবে। ২০৩১ সালের প্রেক্ষাপটে উত্তর গোয়ার কোনও উপকূলবর্তী এলাকায় গড়ে উঠেছে OK Computer সিরিজ। এখানে রোবট সংস্থা PETER-এর প্রধানের ভূমিকায় দেখা যাবে রাধিকা আপ্তেকে। তবে জ্যাকি শ্রফের চরিত্র বেশ আকর্ষণীয়। ট্রেলারেও সেই আঁচ পাওয়া গিয়েছে। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বিজয় বর্মাকেও। রাধিকা, বিজয় ছাড়াও অভিনয় করবেন রসিকা দুগল (Rasika Dugal)।

ওয়েব সিরিজটির পরিচালনা করেছেন পূজা শেট্টি (Pooja Shetty) ও নেইল পেইজদার (Neil Pagedar)। ২৬ মার্চ Disney+ Hotstar VIP ও Disney+ Hotstar Premium-এ রিলিজ করবে এই ওয়েব সিরিজ। প্রযোজনা সংস্থা সূত্রে খবর, হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, বাংলা, মলয়ালম, মরাঠি ও কন্নড় ভাষায় ডাবিং করা হবে সিরিজটি। আপাতত ২৬ তারিখের অপেক্ষা!

Written By: Sovan Chanda

Published by:Swaralipi Dasgupta
First published:

লেটেস্ট খবর