• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD NIKHIL ADVANIS THE MOGHULS IS NOW THE EMPIRE HERE ARE UNKNOWN DETAILS TC RC

The Moghuls: বলিউডের পর্দায় এবার সম্রাট বাবরের জীবন, মুখ্য ভূমিকায় চমকে দিতে চলেছেন কে?

নিখিল আডবানী।

২০১৮ সাল থেকে সিরিজটি তৈরি করা হচ্ছে, প্রথম সিজন তৈরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

  • Share this:

#মুম্বই: বলিউডে আগাগোড়াই ঐতিহাসিক ছবি তৈরির চাহিদা থাকে। আভিনেতারাও এই সব চরিত্রে কাজ করতে পছন্দ করেন। তাই বারে বারে নতুন ভাবে বানানো হয় ঐতিহাসিক সব ছবি। এবার তৈরি করা হল মুঘল সম্রাট বাবরের জীবনগাথা নিয়ে একটা গোটা সিরিজ। তবে সিরিজটির নামের মধ্যে একটু বদল আনা হয়েছে। দ্য মুঘলস (The Moghuls) থেকে দ্য এম্পায়ার (The Empire) করা হয়েছে। অ্যালেক্স রাদারফোর্ডের (Alex Rutherford) লেখা এম্পায়ার অফ দ্য মুঘলস (Empire of the Moghuls) বইয়ের কাহিনি অবলম্বনে একটি সিরিজ তৈরি করা হয়েছে। পরিচালনার দায়িত্বে রয়েছে মিতাক্ষরা কুমার (Mitakshara Kumar)। তিনি এর আগে সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) বাজিরাও মাস্তানি (Bajirao Mastani ) ও ওনিরের ( Onir) আই- অ্যাম (I Am) ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন। ২০১৮ সাল থেকে সিরিজটি তৈরি করা হচ্ছে, প্রথম সিজন তৈরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। Disney+ Hotstar সিরিজটির এক্সক্লুসিভ স্ট্রিমিংয়ের শর্ত কিনে নিয়েছে।

ছবি নির্মাতাদের এক বিশ্বস্ত সূত্র জানিয়েছে, এই ওয়েব সিরিজের স্পর্শকাতর বিষয়বস্তুর জন্য কেউ খুব বেশি কথাবার্তা বলতে বা মুখ খুলতে চাইছে না, তার কারণ, ভারতবর্ষের বর্তমান রাজনৈতিক যে পরিস্থিতি তাতে এরকম একটা বিষয়ে কাজ করা বেশ খানিকটা ঝুঁকির বিষয়। আমার এটাও মনে হয় এই কারণেই সিরিজের নাম মূল বইটির নামের মতো করা হয়েছে। দ্য মুঘলস থেকে দ্য এম্পায়ারে বদলে দেওয়া হয়েছে। দেশের বর্তমান পরিস্থিতিতে মুঘল ইতিহাস নিয়ে ছবি তৈরি করা হলে অনেকেরই পছন্দ না-ও হতে পারে। মুঘল রাজত্বের যেমন খারাপ দিক ছিল তেমন ভালো দিকও ছিল। এছাড়াও গল্প যত এগোবে তার মধ্যে হিন্দু-মুসলমান সম্পর্ক, বাবরি মসজিদ, এই সব প্রসঙ্গগুলি উঠে আসবে। গল্পে উঠে আসবে বাবর এবং তার ঠাকুমা এহেসান দৌলতের কাহিনী। তাই অনেক কিছু ভাবনা চিন্তা করে এই সিরিজ বানাতে হয়েছে”।

ওয়েব সিরিজে সমাজের সবকিছু মাথায় রেখে, ইতিহাসকে অখুন্ন রেখে বানানো হয়েছে বলে জানা গিয়েছে। নির্মাতারা আশা করছে দর্শকরা পছন্দ করবে। সিরিজে শাবানা আজমি (Shabana Azmi) বাবরের ঠাকুমা এহসান দৌলতের (Esan Daulat) চরিত্রে অভিনয় করেছেন। কুণাল কাপুর (Kunal Kapoor) বাবর (Babar) চরিত্রে ও দিনো মোরিয়া (Dino Morea) শায়বানি খানের (Shaybani Khan) চরিত্রে অভিনয় করেছেন।

Published by:Raima Chakraborty
First published: