Moushumi Chatterjee Birthday: শুভ জন্মদিন, মন ভালো করে দেবে মৌসুমী চট্টোপাধ্যায়ের ছবির এই ৫ গান!

Moushumi Chatterjee Birthday: শুভ জন্মদিন, মন ভালো করে দেবে মৌসুমী চট্টোপাধ্যায়ের ছবির এই ৫ গান!

আজ শুভ জন্মদিন, মন ভালো করে দেবে মৌসুমী চট্টোপাধ্যায়ের ছবির এই ৫ গান!

আজ জন্মদিনে নায়িকা মাহাত্ম্য সঙ্গে রেখে ডুব দেওয়া যাক মৌসুমী চট্টোপাধ্যায়ের অভিনয় করা ছবির সেরা ৫ গানে!

  • Share this:

#মুম্বই: তরুণ মজুমদারের (Tarun Majumdar) ছবিতে প্রথম দেখা মিলেছিল তাঁর। তার পর সময়ের খাতে বয়ে গিয়েছে অনেক জল। কিন্তু মৌসুমী চট্টোপাধ্যায় (Moushumi Chatterjee) যেন সেই বালিকা বধূ হয়েই থেকে গিয়েছেন দর্শকদের মনে।

অবশ্য মৌসুমী চট্টোপাধ্যায় বলতেই বালিকা বয়সের সেই ছটফটে ভাবটা পর্দার বাইরেও চোখে পড়ে। অপাপবিদ্ধ ঝকঝকে হাসি, বুদ্ধিদীপ্ত চোখের চাহনি, সারল্যে মেশা অপরূপ মুখশ্রী- রূপ দেশের এই জনপ্রিয় নায়িকার ম্লান হয়নি এতটুকু ৭৩ বছরে এসেও।

আজ জন্মদিনে সেই নায়িকা মাহাত্ম্য সঙ্গে রেখে ডুব দেওয়া যাক মৌসুমী চট্টোপাধ্যায়ের অভিনয় করা ছবির সেরা ৫ গানে!

রিমঝিম গিরে সাওন (Rimjhim Gire Sawan)

বাসু চট্টোপাধ্যায়ের (Basu Chatterjee) মঞ্জিল (Manzil) নামে এই ছবি মুক্তি পেয়েছিল ১৯৭৯ সালে। মুম্বইয়ের বৃষ্টি হোক বা বর্ষার জলধারা মেখে মনের মানুষের পাশাপাশি হেঁটে যাওয়া, লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) এবং কিশোর কুমারের (Kishore Kumar) এই গানে বিশেষ আবেদন যোগ করে মৌসুমী চট্টোপাধ্যায়ের উপস্থিতি।

ওহ হংসিনী (Oh Hansini)

ছবির নাম জেহরিলা (Zehreela)। ভারতীয় ছবিতে স্বপ্নসুন্দরীর আবেদন রচনায় যদি হেমা মালিনীর (Hema Malini) নাম সবার প্রথমে উঠে আসে, তাহলে বড় একটা পিছিয়ে থাকবেন না মৌসুমী চট্টোপাধ্যায়ও। কিশোর কুমারের গাওয়া এই গানের চিত্রায়ণই তার প্রমাণ।

ওয়াদা করো জানম (Waada Karo Jaanam)

লতা মঙ্গেশকরের সুরেলা কণ্ঠস্বরের সঙ্গে মৌসুমী চট্টোপাধ্যায়ের নিষ্পাপ সৌন্দর্যের আবেদন যেন অমোঘ, সবসে বড়া রুপাইয়া (Sabse Bada Rupaiya) ছবির এই গানেও তার প্রমাণ খুঁজে পাওয়া যায়।

আ রাত যাতি হ্যায় চুপকে সে (Aa Raat Jati Hai Chupke Se)

ভারতীয় ছবিতে মৌসুমী চট্টোপাধ্যায় মূলত রোম্যান্টিক নায়িকা হিসেবেই পরিচিত। কিন্তু থ্রিলার ছবিতেও তাঁর অভিনয়ের দক্ষতা বড় কম নয়। বেনাম (Benaam) নামের এই ছবির গানে মিলবে তার ঝলক, গানটি গেয়েছেন আশা ভোঁসলে (Asha Bhosle) এবং মহম্মদ রফি (Mohammed Rafi)।

সুন রি পবন (Sun Ri Pawan)

অন্ধের ভূমিকায় অভিনয় করা খুব একটা সহজ কাজ নয়। কিন্তু অনুরাগ ছবিতে সেই কাজ হেসে-খেলে করেছিলেন মৌসুমী চট্টোপাধ্যায়। ছবির এই গানে ঝরে পড়েছে সেই জীবনের আর্তি এবং ভালোবাসার আকুলতা।

Published by:Raima Chakraborty
First published: