‘‌হিরোর সঙ্গে শোওয়ার পর দু’‌মিনিটের চরিত্র দেওয়া হয়’‌ জয়াকে কটাক্ষ কঙ্গনার

তিনি আরও বলেছেন, “আমি এই শিল্পকে নারীবাদ শিখিয়েছি। আমি দেশপ্রেমিক এবং মহিলা কেন্দ্রিক সিনেমাগুলো দিয়ে বলিউডকে সাজিয়েছি। এটি আমার ‘‌থালি’‌, আপনার নয় জয়াজি”।

তিনি আরও বলেছেন, “আমি এই শিল্পকে নারীবাদ শিখিয়েছি। আমি দেশপ্রেমিক এবং মহিলা কেন্দ্রিক সিনেমাগুলো দিয়ে বলিউডকে সাজিয়েছি। এটি আমার ‘‌থালি’‌, আপনার নয় জয়াজি”।

  • Share this:

    #‌চণ্ডীগড়:‌ বুধবার বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ট্যুইটারে সমাজবাদী পার্টির সাংসদ ও অভিনেত্রী জয়া বচ্চনকে তাঁর সংসদে করা মন্তব্য নিয়ে কটাক্ষ করলেন। ট্যুইটারে কঙ্গনা জয়া বচ্চনকে জিজ্ঞাসা করলেন, কোন থালাটি প্রবীণ অভিনেত্রী এবং ইন্ডাস্ট্রির বড় লোকেরা দিয়েছিলেন?‌ যা দেওয়া হয়েছিল তা কী যথেষ্ট?‌ কঙ্গনা দাবি করেছেন, "একটি সুযোগকে যদি ‘‌থালা’‌ বলে ধরে নেওয়া যায়, তাতে ছিল দুই মিনিটের ভূমিকা, আইটেম নম্বর এবং একটি রোমান্টিক দৃশ্যে, তাও নায়কের সাথে শোওয়ার পরে’‌, যথারীতি বিস্ফোরক সুরেই কঙ্গনা রানাওয়াত এই দাবি করেছেন।

    তিনি আরও বলেছেন, “আমি এই শিল্পকে নারীবাদ শিখিয়েছি। আমি দেশপ্রেমিক এবং মহিলা কেন্দ্রিক সিনেমাগুলো দিয়ে বলিউডকে সাজিয়েছি। এটি আমার ‘‌থালি’‌, আপনার নয় জয়াজি”। মঙ্গলবারও রানাওয়াত জয়া বচ্চনকে কটাক্ষ করেছিলেন। তিনি জিজ্ঞাসা করেছিলেন যে, তাঁর সন্তানদের সঙ্গে এমন কিছু হলে তাঁর অবস্থান বদলাবে কি?‌

    কঙ্গনার প্রশ্ন ছিল, "জয়াজি, আপনি কি একই কথা বলতেন যদি আমার জায়গায় আপনার মেয়ে শ্বেতা কিশোর বয়সে মারধর খায়, বা মাদক ও শ্লীলতাহানির শিকার হন?‌ অভিষেক যদি প্রতিনিয়ত ধর্ষণ ও হয়রানির অভিযোগ করে?‌ এবং একদিন ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়?‌ তবে আপনি কি একই কথা বলতেন? দয়া করে আমাদের প্রতি সমবেদনা প্রকাশ করুন।’ মঙ্গলবার রাজ্যসভায় বক্তব্য দেওয়ার সময় বচ্চন সরকারকে সুরক্ষা দেওয়ার এবং বলিউডের সদস্যদের প্রতি নোংরা আক্রমণের বিরুদ্ধে সরকারি নিষেধাজ্ঞার আবেদন করেছিলেন। তিনি বলেছিলেন, এই শিল্পকে এভাবে আঘাত করা উচিত নয়। তিনি বলেন, "এটি চলচ্চিত্র শিল্প বহু লোককে নাম এবং খ্যাতি দিয়েছে। মুষ্টিমেয় লোকেরা যে কাজগুলি করেছে, তার জন্য ইন্ডাস্ট্রির নামে ধারাবাহিক আক্রমণ চলছে।" উল্লেখ্য, কঙ্গনা সম্প্রতি ফিল্ম ইন্ডাস্ট্রিকে "নর্দমা" বলে অভিহিত করেছিলেন। তারপরই জয়া বচ্চন শিবসেনাকে সমর্থন করে বলেন, 'পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি কলঙ্কিত নয়': শিবসেনার মুখপাত্রও জয়া বচ্চনকে সমর্থন করেছেন। জয়া বচ্চন অভিনেতা এবং গোরক্ষপুরের বিজেপি সাংসদ রবি কি‌ষাণের এই সম্পর্কেও সমালোচনা করে বলেছেন, "লোকসভার সাংসদ শিল্পের বিরুদ্ধে যেভাবে বক্তব্য রাখছেন, আমি সত্যিই বিব্রত ও লজ্জিত হয়েছি।"

    Published by:Uddalak Bhattacharya
    First published: