হোম /খবর /বিনোদন /
মিলছে না অনুরাগ ও তাপসীর করের হিসেব! ৬৫০ কোটি টাকার গরমিল, দাবি আয়কর দফতরের

মিলছে না অনুরাগ ও তাপসীর করের হিসেব! ৬৫০ কোটি টাকার গরমিল, দাবি আয়কর দফতরের

মিলছে না অনুরাগ ও তাপসীর করের হিসেব

মিলছে না অনুরাগ ও তাপসীর করের হিসেব

তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে বুধবার হানা দিয়েছিল আয়কর দফতর। এছাড়াও আরও বেশ কয়েকজনের বাড়িতে তল্লাসি চালিয়ে মোট ৬৫০ কোটি টাকার গরমলি পাওয়া গিয়েছে বলে দাবি করেছে আয়কর দফতর।

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: অভিনেত্রী তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে বুধবার হানা দিয়েছিল আয়কর দফতর। এছাড়াও আরও বেশ কয়েকজনের বাড়িতে তল্লাসি চালিয়ে মোট ৬৫০ কোটি টাকার গরমলি পাওয়া গিয়েছে বলে দাবি করেছে আয়কর দফতর। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তুমুল আলোচনা তৈরি হয়েছে।

তাপসী ও অনুরাগ দুজনই নিজেদের মতামত স্পষ্ট করে বলেন। এমনকি কেন্দ্রের বিরুদ্ধে কোনও বিষয়ে নিজেদের মতামত দিতে তাঁরা পিছপা হননি। তাই অনেকেরই ধারণা তাঁদের এই রাজনৈতিক অবস্থানের জন্যই কি এই খেসারদ দিতে হচ্ছে? তার জন্যই কি ৬৫০ কোটি টাকার গরমিলে তাদের নাম যুক্ত হল?

তবে এই অভিযোগে গুরুত্ব দিচ্ছে না আয়কর দফতর। বুধবার থেকে তাপসী ও অনুরাগের বাড়িতে তল্লাসি শুরু করে তারা। বৃহস্পতিবার টাকার গরমিলের বিষয়টি জানায়। আয়করের আধিকারিকরা জানিয়েছেন, তল্লাসি চালিয়ে নগদ ৫ কোটি টাকার বেশ কিছু রসিদ পেয়েছেন যেগুলি তাপসী পান্নু নিয়েছিলেন বলে তাঁদের দাবি।

একটি বিবৃতিতে আয়কর দফতরের পক্ষ থেকে বলা হচ্ছে, প্রকৃত আয় এবং যে আয় দেখানো হয়েছে তার মধ্যে বিরাট অসংগতি রয়েছে। প্রায় ৩০০ কোটি টাকা এছাড়াও অনুরাগ কাশ্যপ ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা সংস্থা সংক্রান্ত লেনদেনেও রয়েছে ৩৫০ কোটি টাকারা কারচুপি। যার জন্য আরও তদন্ত করা হচ্ছে।

আয়করের আধিকারিকরা দাবি করছেন তাপসীর সংস্থা কর ফাঁকি দিয়েছে সেই প্রমাণ মিলেছে। বিভিন্ন জায়গায় নকল খরচ দেখানো হয়েছে। এভাবেই কারচুপি হয়েছে। বিষয়টির তদন্ত করতে অনুরাগের প্রযোজনা সংস্থার সঙ্গে যুক্ত আরও কয়েকজনের বাড়িতেও তল্লাসি চালানো হচ্ছে। মুম্বই পুনে মিলিয়ে মোট ২০টি জায়গা আয়কর বিভাগের এই অভিযান চলছে।

প্রসঙ্গত, অনুরাগ কাশ্যপ ও তাপসী পান্নু পরস্পরের ভালো বন্ধু হিসেবেই ইন্ডাস্ট্রিতে পরিচিত। এছাড়া অনুরাগের পরিচালিত ছবি মনমরজিয়াতে অভিনয় করেছিলেন তাপসী। আগামীতেও একটি ছবির জন্য কাজ শুরু করেছেন দুজনে। এছাড়া বিভিন্ন বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় মতামত দিতেও দেখা যায় দুজনকেই।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Anurag Kashyap, Bollywood, Income Tax Department, Tapsee Pannu