Irrfan Khan: বাবার চেয়েও বেশি দায়বদ্ধ? অভিনয়ের জন্য বড় সিদ্ধান্ত ইরফান-পুত্র বাবিল খানের

অভিনয়ে নিজের সেরাটুকু দেওয়ার জন্য আপাতত কলেজে ছাড়ছেন বাবিল।

অভিনয়ে নিজের সেরাটুকু দেওয়ার জন্য আপাতত কলেজে ছাড়ছেন বাবিল।

  • Share this:

#মুম্বই: অভিনয়ে বাবাই তাঁর আদর্শ। বাবার কাছে অভিনয় শিখতে চেয়েছিলেন। কিন্তু আচমকা বাবার প্রয়াণে তা আর হয়নি প্রয়াত অভিনেতা ইরফান খানের (Irrfan Khan) ছেলে বাবিল খানের (Babil Khan)। তবে অভিনয়ের প্রতি আবেগে এতটুকু ছেদ পড়েনি। তাই অভিনয়ে নিজের সেরাটুকু দেওয়ার জন্য আপাতত কলেজে ছাড়ছেন বাবিল।

পড়াশুনায় বরাবরই আগ্রহ ছিল বাবিলের। তাহলে আচমকা এই সিদ্ধান্ত কেন? যার ব্যাখ্যায় বাবিল জানিয়েছেন, আপাতত অভিনয়ে তিনি নিজের ১০০ শতাংশ দিতে চান। তাই সিনেমা নিয়ে পড়াশুনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বাবিল খান শুটিংয়ের নিজের একটি ক্যানডিড দৃশ্য শেয়ার করে বন্ধুদের উদ্দেশ্যে হৃদয়স্পর্শী বার্তা শেয়ার করেছেন। কলেজেও বাড়ির মতো সংবেদনশীলতা অনুভব করানোর জন্যে তাঁর কলেজের বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাবিল।

Instagram-এর পোস্টে বাবিল লিখেছেন, "আমি তোমাদের অভাব অনেক বেশি অনুভব করব। তোমরা সকলে যেন আমায় একটি বাড়ি দিয়েছিলে এবং আমার মনে হয়েছে যে আমি বাড়িতেই আছি। ধন্যবাদ, আমি তোমাদের ভালোবাসি। ফিল্ম বিএ, আজ থেকে ড্রপ আউট করলাম। আমি এখন অভিনয়ে সবটুকু দিচ্ছি। বিদায় ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়। আমার প্রকৃত বন্ধুরা, আমি তোমাদের ভালোবাসি।"

View this post on Instagram

A post shared by Babil (@babil.i.k)

নিউরোএন্ডোক্রাইন টিউমার নিয়ে দুই বছরের লড়াইয়ের পর গত বছর প্রয়াত হন অভিনেতা ইরফান খান। বাবার মৃত্যুর পর থেকেই বিভিন্ন সময় বাবিল খানকে আবেগপ্রবণ হতে দেখা গিয়েছে। বাবার পুরস্কার নিতে গিয়েও বাবিলকে মঞ্চে ভেঙে পড়তে দেখা যায়। মাঝেমধ্যেই তিনি স্মৃতির সরণি বেয়ে সোশ্যাল মিডিয়ায় বাবার সঙ্গে কাটানো একান্ত সব মুহূর্ত শেয়ার করেন। তেমনি গত সপ্তাহে, ইরফান খানের একগুচ্ছ ক্যানডিড ছবি শেয়ার করে বাবিল লেখেন, "আমি এত কঠোর পরিশ্রম করছি, যদি তুমি সাক্ষী হতে পারতে।"

যদিও শুধু অভিনয়েই নিজেকে সীমাবদ্ধ রাখতে চাননা ইরফান পুত্র। লেখার ও সঙ্গীতের প্রতি তাঁর ভালোবাসাকেও মেলে ধরতে চান এই স্টারকিড। সম্প্রতি Instagram-এ তাঁর গানের একটি ছোট অংশ শেয়ার করে তিনি লিখেছেন, "৫ মিনিটে মিক্সড, ফ্রিস্টাইল। আমার মনে হয় আমি নিজেকে একটি আবেগে আবদ্ধ রাখব না, আমি অভিনয়, গান এবং লেখা ভালোবাসি; আশা করি আমি সব কিছুর সঙ্গে সংলগ্ন থাকব।"

শীঘ্রই বাবিল খান Netflix-এর কালা (Qala)-তে অভিনেতা হিসেবে ডেবিউ করছেন। বিপরীতে থাকবেন বুলবুল (Bulbul) খ্যাত তৃপ্তি দিমরি (Triptii Dimri)। সিনেমাটির পরিচালনার দায়িত্বে রয়েছেন অন্বিতা দত্ত (Anvitaa Dutt)। এখানেই শেষ নয়, কয়েকদিন আগে তাঁর ঝুলিয়ে যোগ হয়েছে আরও এক ছবি। পরিচালক সুজিত সরকারের (Shoojit Sircar) সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন বাবিল। খবরটি শেয়ার করে nstagram প্রযোজক রনি লাহিড়ি (Ronnie Lahiri) লিখেছেন, "ইরফান স্যার, আপনার উত্তরাধিকারকে নিতে পেরে গৌরবান্বিত। আপনার মতো কিংবদন্তির সঙ্গে কাজ করেছি, আর এখন বাবিলের সঙ্গে কাজ করব"!

Published by:Swaralipi Dasgupta
First published: