R Madhavan: এত অস্থির সময়ে কী ভাবে সামলে রাখা যায় ছোটদের, টিপস দিচ্ছেন মাধবন!

R Madhavan: এত অস্থির সময়ে কী ভাবে সামলে রাখা যায় ছোটদের, টিপস দিচ্ছেন মাধবন!

এত অস্থির সময়ে কী ভাবে সামলে রাখা যায় ছোটদের, টিপস দিচ্ছেন মাধবন!

মাধবন বলেন যে আশেপাশে যা যা হচ্ছে সেই নিয়ে ছোটদের ওয়াকিবহাল করতে হবে।

  • Share this:

#মুম্বই: করোনাভাইরাসের সংক্রমণের জন্য গৃহবন্দী অবস্থায় সব চেয়ে বেশি দুর্দশার সম্মুখীন হয়েছে বাড়ির ছোটরা। তারা না পারছে স্কুলে যেতে, না পারছে বন্ধুদের সঙ্গে দেখা করতে আর না পারছে পার্কে গিয়ে খেলাধুলো করতে। আর এই কথাই সম্প্রতি শোনা গেল অভিনেতা আর মাধবনের (R Madhavan) কাছ থেকেও। তিনি বলেছেন যে এত গোলমালের মধ্যেও যেন আমরা ছোটদের কথা না ভুলি। বাড়ির বড়দের উচিত ছোটদের এখনকার অতিমারীর অবস্থা বুঝিয়ে বলতে।

মাধবন আরও বলেন যে এই অস্থির সময় ছোটদের মনে নানা রকমের ভয়ের সৃষ্টি করেছে। আর এই মুহূর্তে ছোটরাই সমাজের সব চেয়ে অবহেলিত অংশ।

মাধবন বলেন যে আশেপাশে যা যা হচ্ছে সেই নিয়ে ছোটদের ওয়াকিবহাল করতে হবে। তাদের বুঝিয়ে বলতে হবে এখনকার পরিস্থিতির কথা। দেখতে হবে বাড়ির চার দেওয়ালের মধ্যে তারা যেন ভালো থাকতে পারে। তাদের সুরক্ষার দিকটাও মাথায় রাখতে হবে। এই ভাবেই সবাই একসঙ্গে এই যুদ্ধে জয়লাভ করা সম্ভব বলে বক্তব্য রেখেছেন তিনি।

View this post on Instagram

A post shared by R. Madhavan (@actormaddy)

এত দিন মাধবনকে অভিনেতার ভূমিকায় দেখা গেলেও এবার তিনি প্রথমবার পরিচালকের আসনেও বসলেন। বিজ্ঞানী ও এরোস্পেস ইঞ্জিনিয়ার এস নাম্বি নারায়ণের (Nambi Narayanan) জীবনী নিয়ে মাধবন তৈরি করেছেন রকেট্রি- দ্য নাম্বি এফেক্ট (Rocketry: The Nambi Effect) নামের ছবিটি। নাম্বির চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

শুধু পরিচালনা ও অভিনয় নয়, এই ছবির গল্পকার ও প্রযোজকও তিনি। হিন্দি, ইংরেজি, তেলেগু, তামিল, কন্নড় ও মলয়ালম- এই ছয়টি ভাষায় ছবিটি মুক্তি পাবে।

অন্যান্য অভিনেতার মতোই মাধবন কোভিড নিয়ে নানা সময়ে নানা পোস্ট দিয়ে থাকেন। তবে তাঁর কাজকর্মের গণ্ডি শুধু বাড়িতে বসে পোস্ট দেওয়ার মধ্যেই সীমাবদ্ধ নেই। সম্প্রতি অভিনেতার স্ত্রীও এগিয়ে এসেছেন জনকল্যাণমূলক কাজে। বাড়িতে বসে আর্থিক ভাবে দুর্বল ছাত্রছাত্রীদের অনলাইনে পড়াচ্ছেন মাধবনের স্ত্রী সরিতা বিরজে (Sarita Birje)। আর এই নিয়ে যথেষ্ট গর্বিত অভিনেতা। তবে মজার ছলে তিনি বলেছেন যে এই ভাবে যদি কারও স্ত্রী ভালো কাজ করে, তাহলে নিজেকে ভীষণ অপদার্থ বলে মনে হয়।

১৯৯৯ সালে সাতপাকে বাঁধা পড়েন মাধবন ও সরিতা। তাঁদের একটি চোদ্দ বছরের ছেলেও আছে।

Published by:Raima Chakraborty
First published: