বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

৩৫-এ পা মোনালি ঠাকুরের! তাঁর সেরা ৫ গান নিয়ে নতুন করে হল্লা জমুক!

৩৫-এ পা মোনালি ঠাকুরের! তাঁর সেরা ৫ গান নিয়ে নতুন করে হল্লা জমুক!
Photo Courtesy- Instagram

শুনে নিন মোনালির নানা মুডের দারুণ সব গান৷

  • Share this:

#মুম্বই: বলতে দ্বিধা নেই- এই মেয়ে নিজেকে যেন মুড়ে রাখেন আগাগোড়া রহস্যে! এই প্রসঙ্গে সবার আগে উঠে আসে তাঁর বিয়ের কথাটাই! কেরিয়ারের পিক পয়েন্টে কী নায়িকা হোক আর কী গায়িকা- বলিউড থেকে কাউকে চট করে বিয়ে সেরে ফেলতে দেখা যায়নি! মোনালি ঠাকুর কিন্তু তা করে ফেলেছিলেন অনায়াস ভাবে, যতই তিনি দেশের সব চেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রির গায়িকা এবং নায়িকা হন না কেন!

যদি মোনালির অভিনয় সত্ত্বার ব্যাপারটা খেয়াল করতে না পারেন, তা হলে নাগেশ কুকনুর পরিচালিত লক্ষ্মী এবং রাজা সেন পরিচালিত কৃষ্ণকান্তের উইল ছবির কথা তুলতে হয়। এই দুই ছবিতেই নায়িকার ভূমিকায় ছিলেন মোনালি। আবার রাজকুমার হিরানির পিকে ছবিতেও এক ছোট্ট দৃশ্যে উপস্থিত ছিলেন তিনি, একই রকম ভাবে উপস্থিত ছিলে আমির খানের সিক্রেট সুপারস্টার ছবিতেও!

যদিও জন্মদিনে আমরা মোনালির গাওয়া কিছু গানের কথাই বিশেষ করে উল্লেখ করব! এবং সেই তালিকা থেকে একেবারে ছেঁটে দেব রেস ছবির দুই গান যার সূত্রে তিনি বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন! কেন না, তার চেয়ে ঢের ভালো গান মোনালি গেয়েছেন, যা শোনার সময়ে অনেকেরই খেয়াল থাকে না তাঁর কথা!

১. মোহ মোহ কে ধাগে দম লাগা কে হেইসা ছবির এই গানে অনু মালিকের সুরে মোনালি মজিয়েছিলেন আসমুদ্রহিমাচল। যাকে ভারতীয় ছবির ইতিহাসে এক কালজয়ী গানের আখ্যা দেওয়াই যায়! ২. ছম ছম মানছি, বাগী ছবিটা বক্স অফিসে মোটামুটি ভাবে উতরে গেলেও গানটা তেমন জনপ্রিয়তা পায়নি! কিন্তু শুনে দেখুন, প্রাণপ্রাচুর্য আর ভরা বাদলবেলার আমেজ কী ভাবে গলায় নিয়ে আসতে হয় একসঙ্গে, তা প্রমাণ করে দিয়েছেন মোনালি! ৩. সওয়ার লুঁ লুটেরা ছবির এই গানকে বিশেষ ভাবে তালিকায় রাখতেই হয়। এক বঙ্গললনা গাইছেন, ছবিতে নায়িকার ভূমিকাও বাঙালি মেয়ের- আর কী চাই! অনেকেই বলেছিলেন এই গান শুনে- মোনালি যেন স্বর্ণযুগের বাংলা গানের স্মৃতিকে ফিরিয়ে এনেছেন, সে গানের কথা যতই হিন্দিতে হোক না কেন! ৪. আগা বাঈ হল্লা মচায়ে রে আইয়া! খেয়াল ছিল না যে এই গানটাও মোনালিরই গাওয়া? নাচে রানি মুখোপাধ্যায় আর গানে মোনালি- দুই বাঙালির মেয়ে এক হলে কেমন বিস্ফোরণ ঘটাতে পারেন দর্শক আর শ্রোতার মনের রাজ্যে, এ গান তারই প্রমাণ! ৫. বদরি কি দুলহনিয়া এ গান নিয়ে আর বেশি কথা কী বা বলার থাকতে পারে! মোনালির কণ্ঠস্বরের মাদকতায় এই গানই তো এখন নয়া প্রজন্মের হোলি অ্যান্থেম!

Published by: Debalina Datta
First published: November 3, 2020, 4:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर