Eid-Ul-Fitr 2021: আলিয়া ভাট থেকে বরুণ ধাওয়ান, ইদের সাজে সঙ্গী হোক তারকাদের স্টাইল স্টেটমেন্ট!

আলিয়া ভাট থেকে বরুণ ধাওয়ান, ইদের সাজে সঙ্গী হোক তারকাদের স্টাইল স্টেটমেন্ট!

কী ভাবে সেজে ওঠা যায় চলতি বছরের প্রথম ইদে, তার লাস্ট মিনিট টিপস নেওয়া যাক বলিউডের এই তারকাদের সাজবাহার থেকে।

  • Share this:

#মুম্বই: যে কোনও উৎসবের একটা নিজস্ব কালার কোড থাকে, থাকে ডিজাইন কোডও। উৎসব উদযাপনের সূত্রে শাস্ত্র সেই সব নির্দেশ করে দেয় না। বরং শতাব্দীর পর শতাব্দী ধরে মানুষের সৃজনশীলতা উৎসবের উপলব্ধিজাত বোধ থেকে তার উদ্ভব ঘটায়। পবিত্র ইদ উৎসবেরও সাজেরও রয়েছে তেমনই ধ্রুপদী, স্নিগ্ধ আমেজ। সেই সূত্রে কী ভাবে সেজে ওঠা যায় চলতি বছরের প্রথম ইদে, তার লাস্ট মিনিট টিপস নেওয়া যাক বলিউডের এই তারকাদের সাজবাহার থেকে।

১. আলিয়া ভাট (Alia Bhatt)

ইদের সাজের রঙ হল সাদা আর পোশাকের বৈশিষ্ট্য হল এমব্রয়ডারি- তা সুতো দিয়েই হোক কী পাথর বা ভারি জরি দিয়ে হোক! সেই দিক থেকে দেখলে আলিয়া ভাটের সাজের মতো সাদার মধ্যে সোনালি এমব্রয়ডারি স্যুট ইদের আমেজের সঙ্গে একেবারে মানানসই- সাজকে সামান্য জাঁকালো করতে কানে একটু বড় মাপের ঝুমকা বা চাঁদবালি তুলনাহীন!

২. অদিতি রাও হায়দারি (Aditi Rao Hydari)

ইদে যে রঙিন কিছু পরা যাবে না, তা কোথাও লেখা নেই! তাই যদি রঙবাহারে মেতে ওঠা উদ্দেশ্য হয়, সঙ্গে মন থাকে ধ্রুপদী স্টাইল স্টেটমেন্টে, তাহলে অদিতি রাও হায়দারির মতো শর্ট ফুল স্লিভ কুর্তা আর শরারায় সেজে ওঠা যায়। টাইট করে বাঁধা চুল সাজে সংযমের বার্তা এনে দেবে, সঙ্গে একটু বড় জাঙ্ক ইয়ারিং দেবে কনটেম্পোরারি হালকা চাল!

৩. হিনা খান (Hina Khan)

View this post on Instagram

A post shared by HK (@realhinakhan)

পবিত্র ইসলামের সঙ্গে ওতপ্রোত ভাবে মিশে গিয়েছে নীল আর সবুজ রঙের দ্যোতনা। চাইলে ইদের দিন এই রঙের সাজেও ধরা দেওয়া যায়, যেমনটা করেছেন হিনা খান। হালকা মভ রঙের কুর্তা, পিস্তা রঙের প্যান্টস, ধানি সবুজ ওড়না- আর সব কিছুর সঙ্গে চোখজুড়ানো সুতোর নকশা- ইদ জমিয়ে তুলতে আর কী চাই?

৪. গওহর খান (Gauahar Khan)

View this post on Instagram

A post shared by GAUAHAR KHAN (@gauaharkhan)

গওহর খান অবশ্য এই সাজ ইদের দিনে গায়ে তোলেননি। কিন্তু স্নিগ্ধ অথচ উজ্জ্বল রঙের রায়টে থাকাই যদি মন চায়, ঢিলেঢালা আমেজে চুল বাঁধতে ইচ্ছা না করে, তাহলে গওহরের এই সাজ অনুসরণ করা যেতেই পারে। ফ্লেয়ার শরারা আর নেট ওড়নার যুগলবন্দিতে যে ঘরোয়া অথচ নজরকাড়া লাবণ্য তৈরি হবে, তা লকডাউনেও মাতিয়ে তুলবে ইদ।

৫. আমনা শরিফ (Aamna Sharif)

ইদের সাজের প্রঙ্গ উঠলে আনারকলি কুর্তা বা গাউনকে কোনও ভাবেই দূরে সরিয়ে রাখা যায় না। এক্ষেত্রে বেছে নেওয়া যায় সাদা বা হালকা কোনও রঙ, বা গ্রীষ্মের কালার প্যালেটের সঙ্গে তাল মিলিয়ে রঙ- যেমনটা করেছেন আমনা শরিফ। চুল খোলা থাকতে পারে, বেঁধেও রাখা যায়। তবে আনারকলির সাজ একটু ভারিক্কি হয় বলে খুব বেশি গয়না দিয়ে তা আরও ভারি করে না তোলাই ঠিক হবে!

৬. বরুণ ধাওয়ান (Varun Dhawan)

View this post on Instagram

A post shared by VarunDhawan (@varundvn)

ছেলেদের ইদের সাজের কথা উঠলে কুর্তা আর পাজামার বাইরে কিছুই পড়ে থাকে না! পাজামা হতে পারে চুস্ত বা আলিগড়ি! আর কুর্তার ক্ষেত্রে ইদের আমেজের সঙ্গে তাল রেখে সাদা নকশাতোলা কুর্তা বেছে নিলে তা পৌরুষের পক্ষে বযঞ্জনাময় হয়ে উঠবে, ছবিতে যেমনটা দেখা যাচ্ছে বরুণ ধাওয়ানের ক্ষেত্রে।

Published by:Raima Chakraborty
First published: