Dilip Kumar Health Update: ভালো আছেন দিলীপ কুমার, হাসপাতাল থেকে পেলেন ছুটি

দিলীপ কুমার।

গত ৬ জুন, শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে তড়িঘড়ি ভর্তি করা হয়েছিল বলিউডের প্রবীণ তারকা অভিনেতা দিলীপ কুমারকে (Dilip Kumar)। শুক্রবার, আশার খবর, ভালো আছেন অভিনেতা (Dilip Kumar Health Update)।

  • Share this:

    #মুম্বই: গত ৬ জুন, শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে তড়িঘড়ি ভর্তি করা হয়েছিল বলিউডের প্রবীণ তারকা অভিনেতা দিলীপ কুমারকে (Dilip Kumar)। শুক্রবার, আশার খবর, ভালো আছেন অভিনেতা। এদিনই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। বাড়ি ফিরেছেন দিলীপ কুমার। ৯৮ বছরের অভিনেতাকে হিন্দুজা হাসপাতালে গত রবিবার ভোরে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকদের একটি দল দেখাশোনা করছিল অভিনেতাকে।

    এই চিকিৎসক দলের নেতৃত্বে ছিলেন কার্ডিওলজিস্ট ডক্টর নীতিন গোখালে এবং পালমোনোলজিস্ট ডক্টর জালিল পার্কার। শুক্রবার দিলীপ কুমারদের পারিবারিক বন্ধু ফৈজল ফারুকি দিলীক কুমারের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে অভিনেতার বাড়ি ফিরে যাওয়ার খবর শেয়ার করেছেন। সেখানেই ফ্যানেদের প্রার্থনার জন্য ধন্যবাদ জানিয়েছেন তাঁরা। একইসঙ্গে উল্লেখ করেছেন হাসপাতালের চিকিৎসকদেরও।

    ট্যুইটে ফৈজল ফারুকি লিখেছেন, 'আপনাদের ভালোবাসা ও প্রার্থনার ফলে দিলীপ সাব বাড়ি ফিরছেন। ঈশ্বরের অসীম কৃপা এবং ডক্টর গোখালে, পার্কার, ডক্টর অরুণ শাহ ও হিন্দুজা হাসপাতালের গোটা দলের সহযোিগতা ছাড়া এ সম্ভব ছিল না।' শুক্রবার সকালেই ডক্টর জালিল পার্কার দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতির একটি আপডেট দেন। সেখানেও তাঁরা দিলীপ কুমারের সুস্থতা ও বাড়ি ফিরে যাওয়ার কথা বলেছেন।

    হাসপাতালে ভর্তির আগে থেকেই ৯৮ বছরের অভিনেতার বয়স জনিত সমস্যা ছিল৷ অনেক দিন ধরেই ভুগছেন তিনি৷ করোনার সময় তাঁকে পুরোপুরি আইসোলেশনে রাখা হয়েছিল বলে জানিয়েছিলেন স্ত্রী সায়রা বানু (Saira Banu)৷ সম্প্রতি হাসপাতালে ভর্তি হওয়ার পর জানা যায়, তিনি ভুগছেন bilateral pleural effusion-এ, সাধারণ ভাবে একে বুকে জল জমা বলা হয়৷ দিলীপ কুমারকে অক্সিজেনের সাপোর্টে রাখা হয়েছিল৷ তবে তাঁর অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা৷ তাঁকে বাড়ি যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: