Deepika-Alia : গাঙ্গুবাঈয়ের চরিত্রে আলিয়াকে বাছলেন বনশালি? রেগে নাকি আগুন দীপিকা!

Deepika-Alia : গাঙ্গুবাঈয়ের চরিত্রে আলিয়াকে বাছলেন বনশালি? রেগে নাকি আগুন দীপিকা!

দীপিকা কা গুস্সা Photo - File

এতদিন বনশালির ‘তুরুপের তাস’ হিসাবে পরিচিত ছিলেন দীপিকা-রণবীর। রামলীলা, বাজিরাও মস্তানি, পদ্মাবত পরপর তিন তিনটি ছবিতে এই জুটির হ্যাট্রিক তাক লাগিয়ে দিয়েছিল বলিউডকে।

  • Share this:

    #মুম্বই : বলিউডের প্রথম সারির সফল অভিনেত্রীদের মধ‍্যে নিঃসন্দেহে নাম আসবে আলিয়া ভাট (Alia Bhatt) ও দীপিকা পাডুকোনের (Deepika Padukone)। কিন্তু দুজনের মধ্যে কে বেশি প্রতিভাবান শিল্পী সে প্রশ্ন করলে অনেকেই মাথা চুলকোবেন সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

    তবে দীপিকার তুলনায় আলিয়া ইন্ডাস্ট্রিতে অনেক বেশি নতুন। কিন্তু তা সত্ত্বেও খুব কম সময়েই নিজের অভিনয় প্রতিভা দেখিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন মহেশ কন্যা। ২০১২ তে করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ‍্য ইয়ার’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন তিনি। এই কয়েক বছরের মধ‍্যেই নিজেকে এমন ভাবে গড়ে তুলেছেন আলিয়া যে এবার পরিচালক সঞ্জয় লীলা বনশালির (sanjay leela bansali) ছবি ‘গাঙ্গুবাঈ কাঠিয়বাদি’ ছবিতে তাঁকে বেছে নিয়েছেন বনশালি।

    অপরদিকে এতদিন বনশালির ‘তুরুপের তাস’ হিসাবে পরিচিত ছিলেন দীপিকা পাডুকোন ও রণবীর সিং। রামলীলা, বাজিরাও মস্তানি, পদ্মাবত পরপর তিন তিনটি ছবিতে রণবীর দীপিকা জুটির হ্যাট্রিক তাক লাগিয়ে দিয়েছিল বলিউডকে। এহেন দীপিকাকে ছেড়ে কিনা গাঙ্গুবাঈয়ের চরিত্রে আলিয়াকে নেওয়া? বনশালির উপর বেজায় ক্ষেপে যান দীপিকা।

    বলিপাড়ায় গুঞ্জন, গাঙ্গুবাঈ ছবিতে একটি ডান্স নাম্বারের জন‍্য নাকি দীপিকাকে প্রস্তাব দিয়েছিলেন সঞ্জয় লীলা বনশালি। কিন্তু দীপিকার নজর ছিল খাস গাঙ্গুবাঈ চরিত্রটির উপর। তাই বনশালির প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। উপরন্তু ওই চরিত্রের জন‍্য আলিয়াকে কাস্ট করায় পরিচালকের উপর দারুন ক্ষুব্ধও হন দীপিকা।

    তবে এমন জল্পনা হেসেই উড়িয়ে দিয়েছেন বনশালির এক ঘনিষ্ঠ বন্ধু। তাঁর যুক্তি, যে অভিনেত্রীকে মূল চরিত্রের জন‍্যই ভাবা হয়নি তাঁকে ডান্স নাম্বারের প্রস্তাব কেন দেওয়া হবে। উপরন্তু দীপিকা পরিচালক বিশাল ভরদ্বাজের ছবি ‘স্বপ্না দিদি’তে একজন মহিলা গ‍্যাংস্টারের চরিত্রে অভিনয় করছেন।

    আলিয়াকে গাঙ্গুবাঈ কাঠিয়াবাদির চরিত্রে অনেক দিন আগে থেকেই ভেবে রেখেছিলেন সঞ্জয় লীলা বনশালি। এই নিয়ে দীপিকার সঙ্গে তাঁর কোনো মান অভিমান হয়নি বলেই জানান ওই বনশালি-বন্ধু। এমনকি তিনি জানান, বনশালি করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে নিয়ম করে তাঁর খোঁজখবরও নিয়েছেন দীপিকা ও রণবীর।

    First published: