Celina Jaitly : জন্মভূমি আফগানিস্তান নিয়ে সরব সেলিনা জেটলি! জানালেন এতদিন 'চুপ' থাকার আসল কারণ

মুখ খুললেন সেলিনা জেটলি

Celina Jaitly : চার প্রজন্ম ধরে আফিগানিস্তানের সঙ্গে সম্পর্ক অভিনেত্রী সেলিনা জেটলির(Celina jaitly)।ওদেশের বহু মানুষকে চেনেন তিনি।

  • Share this:

    #মুম্বই : আফগানিস্তানের সঙ্গে তাঁর নাড়ির টান। চার প্রজন্ম ধরে আফিগানিস্তানের সঙ্গে সম্পর্ক অভিনেত্রী সেলিনা জেটলির(Celina jaitly)। ওদেশের বহু মানুষকে চেনেন তিনি। আফগানিস্তানে (Afghanistan) রয়েছেন তাঁর প্রচুর বন্ধু-বান্ধব, আত্মীয় পরিজন। টিভিতে আফগানিস্তানের তালিবানদের তাণ্ডব দেখে আর চুপ থাকতে পারলেন না সেলিনা। রীতিমতো ভেঙে পড়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় জানালেন তাঁর জন্মভূমি নিয়ে তাঁর স্বপ্নভঙ্গের কথা। লুকিয়ে রাখলেন না তাঁর উদ্বেগের দীর্ঘশ্বাস।

    অসহায় আফগানদের অবস্থা দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না অনেকেই। ঠিক এরকমই অবস্থা বলিউড অভিনেত্রী সেলিনা জেটলির (Celina jaitly)। এতদিন নিরাপত্তার খাতিরেই সেলিনাকে আফগানিস্তান নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি। শেষমেশ, সেলিনা মুখ খুললেন। নিজের মনে জমে থাকা কষ্ট শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ার মধ্যে দিয়েই।

    সেলিনা জেটলি ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করে বললেন, ‘অনেকেই আমাকে ফোন করেছেন, অনেকেই জিজ্ঞেস করছেন আফগানিস্তান নিয়ে কেন আমি চুপ রয়েছি। কেন আমি কোনও প্রতিক্রিয়া দিচ্ছি না। আমার এই চুপ থাকাটাকে দুর্বলতা হিসেবে ধরে নেবেন না। আমি এড়িয়েও যেতে চাইছি না। আসলে আফগানিস্তানের অবস্থা দেখে আমি স্তম্ভিত। বিশ্বাসই করতে পারছি না, আমার জন্মভূমিতে এসব ঘটছে। চিন্তা হচ্ছে আফগানিস্তানে এবং গোটা দুনিয়ায় ছড়িয়ে থাকা আফগান মানুষদের জন্য। সেই মানুষদের জন্য কষ্ট হচ্ছে, যারা নতুন করে আফগানিস্তানকে গোটা দুনিয়ার কাছে তুলে ধরছিলেন। তাঁদের এই প্রচেষ্টা একেবারেই চূর্ণ হয়ে গেল। নিজেকে অসহায় লাগছে। ভিতর থেকে ভেঙে গিয়েছি। হ্যাঁ, আমি ভাগ্যবান যে আফগানিস্তানের সঙ্গে নাড়ির টান থাকলেও, আমি এখন সেই দেশে থাকি না। আর এটা সম্ভব হয়েছে, আমার প্রপিতামহীর জন্যই, যিনি সাহস করে ভারতে এসে আশ্রয় নিয়েছিলেন। ভারত এমন এক দেশ, যা আমাদের পরিবারকে সম্মান দিয়েছে। মাথায় ছাদ দিয়েছে। আর সেই কারণেই আজ আমি আপনাদের সামনে আসতে পেরেছি। বলতে পারছি আমার ক্ষোভ, আমার প্রতিবাদের কথা…’

    গোটা দুনিয়ার নজর এখন আফগানিস্তানের দিকে। রোজই আফগানিস্তানকে যেভাবে নিজের মতো করে পালটে নিচ্ছে তালিবানরা, তা দেখে হতবাক গোটা দুনিয়া। ক্রমে বিপর্যস্ত হয়ে পড়ছে সেখানকার শিল্পী-অভিনেতা-পরিচালকরাও। সেই উৎকণ্ঠা আর উদ্বেগ ভারাক্রান্ত করছে গোটা পৃথিবীকে। বিশ্বজুড়ে ক্রমশ জোরালো হচ্ছে প্রতিবাদের কণ্ঠস্বর।

    Published by:Sanjukta Sarkar
    First published: