৮ অক্টোবর শুরু ২৫তম কলকাতা চলচ্চিত্র উৎসব, এবারেও উদ্বোধনে চাঁদের হাট

৮ অক্টোবর শুরু ২৫তম কলকাতা চলচ্চিত্র উৎসব, এবারেও উদ্বোধনে চাঁদের হাট
inaugural ceremony of 24th KIFF

জেনে নিন উৎসবের খুঁটিনাটি--

  • Share this:

#কলকাতা: দুর্গাপুজো শেষ, চলে গেলে লক্ষীপুজো মায় কালীপুজো, ভাফোঁটাও! না না, কষ্ট পাবেন না, কলকাতায় এখনও উৎসবের আমেজ বহাল! আসছে শহরের অন্যতম সেরা উৎসব ২৫তম 'কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'। ৮ নভেম্বর শুরু হতে চলেছে কলকাতা চলচ্চিত্র উৎসব। নেতাজি ইন্ডোরে অনুষ্ঠিত হতে উদ্বোধনী অনুষ্ঠান, উদ্বোধনী ছবি সত্যজিৎ রায়ের ‘গুপি গায়েন বাঘা বায়েন’।

প্রতি বছরের মতো এব'বছরও উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট। চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রাখি গুলজার।

এ'বছর উৎসবের২৫তম বর্ষ, আর এবছরই 'গুপি গাইন বাঘা বাইন' -এর ৫০তম বর্ষ পূর্তি, তাই উৎসবের সূচনা হবে এই কালজয়ী ছবির স্ক্রিনিংয়ের মাধ্যমে। এই প্রথমবার থ্রিডিতে দেখানো হবে 'গুগাবাবা'! এ'বছর চলচ্চিত্র উৎসবের ফোকাস কান্ট্রি জার্মানি। উৎসবের সিগনেচার টিউন কম্পোজ করেছেন বিক্রম ঘোষ।

শুক্রবার শিশির মঞ্চে চলচ্চিত্র উৎসব নিয়ে হওয়া বিশেষ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটি চেয়ারম্যান রাজ চক্রবর্তী, মন্ত্রী অরূপ বিশ্বাস, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, অভিনেত্রী কোয়েল মল্লিক। উৎসবে দেখানো হবে মোট ৯২ টি শর্ট ফিল্ম ও ৫৭ টি ডকুমেন্টারি । রয়েছে মোট ৭৬টি দেশের ছবি। থ্রিডি ছবিগুলি দেখানো হবে বিজলি ও প্রিয়া সিনেমা হলে। অন্যান্য ছবির স্ক্রিনিং হবে নন্দন ১ ও ২, নবীনা, অজন্তা, অবনী, নজরুল তীর্থ, শিশির মঞ্চ, রবীন্দ্র সন্দন, আইনক্স সিটি সেন্টার সহ আরও বেশকিছু প্রেক্ষাগৃহে।

First published: November 1, 2019, 7:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर