শুরু হতে চলেছে সরোজ খানের বায়োপিক, নির্মাতারা বিজ্ঞাপন দিয়ে জানতে চাইছেন কারও আপত্তি আছে কি না!

শুরু হতে চলেছে সরোজ খানের বায়োপিক, নির্মাতারা বিজ্ঞাপন দিয়ে জানতে চাইছেন কারও আপত্তি আছে কি না!

শুরু হতে চলেছে সরোজ খান বায়োপিক, নির্মাতারা বিজ্ঞাপন দিয়ে জানতে চাইছেন কারও আপত্তি আছে কি না!

চার দশকের কেরিয়ারে বলিউডে অনেক উত্থান-পতনের সাক্ষী ছিলেন সরোজ। সহ-নৃত্যপরিচালকের পদ থেকে তিনি যখন নিজে নাচ পরিচালনা করতে শুরু করেন ?

  • Share this:

#মুম্বই: নৃত্যশিল্পী সরোজ খানের (Saroj Khan) জীবন কোনও সিনেমার চিত্রনাট্যের চেয়ে কম নয়। ছোটবেলা থেকে অনেক ঘাত-প্রতিঘাত এবং অনেক সংগ্রাম করে তিনি বলিউডে খ্যাতির শীর্ষে পৌঁছেছিলেন। ৭১ বছর বয়সে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। বলিউডে দীর্ঘ দিন ধরে বায়োপিক বা জীবনীমূলক ছবি তৈরির ট্রেন্ড শুরু হয়েছে। তবে সেগুলো বেশিরভাগই হয়েছে ক্রীড়াজগতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের নিয়ে। একটা দু'টো ছবি বাদ দিলে বেশিরভাগ জীবনীমূলক ছবি বক্স অফিসে ভালো ব্যবসা করেছে এবং নান্দনিক দিক থেকেও প্রশংসা পেয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে সরোজ খানের নামও। তাঁর জীবন নিয়ে তৈরি হতে চলেছে একটি ছবি।

নায়েক অ্যান্ড নায়েকের (Naik&Naik) তরফ থেকে এই ছবি সংক্রান্ত একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে সংবাদপত্রে। বলা হয়েছে যে তাঁদের ক্লায়েন্ট সরোজ খানকে নিয়ে তাঁরা একটি ছবি তৈরি করবেন। ছবিতে তুলে ধরা হবে সরোজের জীবনসংগ্রাম ও সাফল্যের শীর্ষে পৌঁছনোর কাহিনি। যদি এই ছবি নিয়ে কারও কোনও রকমের কোনও আপত্তি থাকে বা এমন কোনও তথ্য থাকে যেটা তিনি জানাতে চান বা যদি এই ছবি নিয়ে কেউ আগে থেকেই স্বত্ত নিয়ে থাকেন তাহলে এই বিজ্ঞাপন বেরোনোর ১৫ দিনের মধ্যে যোগাযোগ করতে হবে।

চার দশকের কেরিয়ারে বলিউডে অনেক উত্থান-পতনের সাক্ষী ছিলেন সরোজ। সহ-নৃত্যপরিচালকের পদ থেকে তিনি যখন নিজে নাচ পরিচালনা করতে শুরু করেন এক বিপ্লব শুরু হয়। এর আগে বলিউডে নৃত্য পরিচালকের সেই মর্যাদা ছিল না যা ফিল্মের সঙ্গে যুক্ত অন্যান্যদের দেওয়া হত। সরোজ বলিউডি চটুল নাচের ভঙ্গিমায় যুক্ত করলেন লাস্য, যুক্ত করলেন ক্লাসিকাল নাচের নিখুঁত মুদ্রা। তাঁর পরিচালনায় শ্রীদেবীর (Sridevi) মিস্টার ইন্ডিয়া (Mr India) সিনেমায় হাওয়া হাওয়াই (Hawaa Hawaai) গানের সঙ্গে কমিকাল ডান্স এবং তেজাবের (Tezaab) মাধুরী দীক্ষিত নেনের (Madhuri Dixit Nene) এক দো তিন (Ek Do Teen) গানে নাচের কথা আজও ভুলতে পারেননি অনেকেই।

সরোজ চেয়েছিলেন নিজে একটি ছবি পরিচালনা করতে। তবে তাঁর সব চেয়ে প্রিয় ছাত্রী মাধুরী তাঁকে প্রত্যাখান করেন, সেই ছবিতে অভিনয় করতে চাননি তিনি। তাই সরোজের জীবনকাহিনি নির্মিত হলে সেখানে কে অভিনয় করবেন, সেই নিয়ে আপাতত জল্পনা তুঙ্গে বলিউডে।

Published by:Simli Raha
First published: