অনলাইনে ফাঁস 'ভারত', মিলছে বিনামূল্যে ডাউনলোডের অপশনও

অনলাইনে ফাঁস 'ভারত', মিলছে বিনামূল্যে ডাউনলোডের অপশনও

  • Share this:

    #মুম্বই: মুক্তির একদিনের মাথাতেই সলমন-ক্যাটরিনার 'ভারত' নিয়ে কেলেঙ্কারি! অনলাইন পাইরেসি ওয়েবসাইট 'তামিলরকার্স' ইতিমধ্যেই ইন্টারনেটে গোটা ছবিটি ফাঁস করে দিয়েছে!এর আগে বহু ছবি অনলাইন ফাঁস করার বদনাম রয়েছে তামিল রকার্সের বিরুদ্ধে। শুধু ফাঁসই নয়, তামিলরকার্স-এর তরফে ছবিটি বিনামূল্যে ডাউনলোডেরও অপশন দেওয়া হচ্ছে! বলা বাহুল্য এহেন 'ভয়ঙ্কর' খবরে চিন্তায় ছবির নির্মাতারা।

    আলি আব্বাস জাফর পরিচালিত 'ভারত' মুক্তি পেয়েছে ৫ জুন। মুক্তির প্রথম দিনে ব্যবসা করেছে ৪২.৩০ কোটি টাকার। এখনও পর্যন্ত ছবিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা। ছবির চিত্রনাট্য লিখেছেন আলি আব্বাস জাফর, বরুন বি শর্মা। সলমন-ক্যাট ছাড়াও রয়েছেন সুনীল গ্রোভার, টাবু, দিশা পাটানি, জ্যাকি শ্রফ, নোরা ফতেহি এবং আসিফ শেখ।

    এর আগে এইচবিও-র সিরিজ 'গেম অফ থ্রোনস সিজন ৮'-এর প্রথম এপিসোড, ' হেলবয়', 'পেট সেমেট্রি'-র মতো হেভিওয়েট হলিউডি ছবিও অনলাইনে ফাঁস করেছিল 'তামিলরকার্স'। বাদ যায়নি সদ্য মুক্তি পাওয়া বলিউডি ছবি-- 'কলঙ্ক', 'গাল্লি বয়', 'থাগস অফ হিন্দোস্তান', 'কেশরি'! তালিকায় রয়েছে জনপ্রিয় দক্ষিণী ছবি 'পেট্টা', 'বিশ্বাসম'-ও! রজনীকান্তের ব্লকবাস্টার ছবি ‘2.0’ লিক হওয়ার পর ছবির নির্মাতারা আদালতের শরণাপন্ন হয়েছিলেন, যাতে পাইরেসি বন্ধ করা যায়। কিন্তু কোনওকিছুই দমাতে পারেনি 'তামিলরকার্স'কে। পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময় বড় আশঙ্কার কারণ পাইরেসির খপ্পরে পড়া । অনলাইনে ছবি দেখা গেলে তারাই সবথেকে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি এই বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বৃদ্ধি পাচ্ছে!


    প্রসঙ্গত, পাইরেসির বিরুদ্ধে আইন থাকা সত্ত্বেও বারংবার এই ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারাদেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছর পর্যন্ত কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

    First published:

    লেটেস্ট খবর