কনকনে ঠাণ্ডায় ফিনফিনে শাড়িতে কাঁপছেন শিল্পা, পাশে নির্বিকার কিং খান, তারপর ? দেখুন

কনকনে ঠাণ্ডায় ফিনফিনে শাড়িতে কাঁপছেন শিল্পা, পাশে নির্বিকার কিং খান, তারপর ? দেখুন

কনকনে ঠাণ্ডায় ফিনফিনে শাড়িতে কাঁপছেন শিল্পা, পাশে নির্বিকার কিং খান... প্রথম সিনেমা 'বাজিগর'-এর নানা মুহূর্ত শেয়ার করলেন শিল্পা নিজেই

কনকনে ঠাণ্ডায় ফিনফিনে শাড়িতে কাঁপছেন শিল্পা, পাশে নির্বিকার কিং খান... প্রথম সিনেমা 'বাজিগর'-এর নানা মুহূর্ত শেয়ার করলেন শিল্পা নিজেই

  • Share this:

#মুম্বই: আজকের দিনে ২৭ বছর পূর্ণ করল বাজিগর। আজকের দিনেই বলিপাড়ায় নজর কেড়েছিল তিন তরুণ অভিনেতা-অভিনেত্রীর কাজ। শিল্পা শেঠি, শাহরুখ খান আর কাজল ভারতীয় দর্শকদের মন জিতে নিয়েছিলেন। আর এই সিনেমার হাত ধরেই কেরিয়ার শুরু করেছিলেন শিল্পা শেঠি। আজ ২৭ বছর পেরিয়ে নায়িকা তাঁর প্রথম সিনেমার নানা স্মৃতিতে মজেছেন। সোশ্যাল মিডিয়ায় এক সাক্ষাৎকারের ভিডিও শেয়ার করে ফ্যানেদের সঙ্গে শিল্পা ভাগ করে নিলেন পুরনো নানা অভিজ্ঞতা।

সম্প্রতি বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে বাজিগর সিনেমার নানা দৃশ্য ও সিনে-জীবনের প্রথম গানের দৃশ্য শ্যুট করার অভিজ্ঞতা শেয়ার করেছেন শিল্পা। সেই সূত্রে উঠে এসেছে শাহরুখের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও। শিল্পা তখন ইগতপুরিতে। তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাজিগর- এর পুরো ইউনিট সিনেমার রোম্যান্টিক ট্র্যাক 'অ্যায় মেরে হামসফর' গানের শ্যুটিং-এ ব্যস্ত। ওই শীতে উপরে জ্যাকেট ভিতরে থার্মাল পরে আরামে শাহরুখ, অন্য দিকে, একটি পাতলা শাড়িতে রীতিমতো কাঁপতে শুরু করেছেন শিল্পা। কিন্তু শ্যুটিংয়ের খাতিরে কিছু করার নেই।

৪৫ বছরের ফিটনেস ফ্রিক শিল্পা সেই সময়ের আরও নানা গল্প শেয়ার করেছেন। বাজিগর-এর হাত ধরে তিনি যে দারুণ খ্যাতি পেয়েছিলেন, সে কথাও স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, বাজিগর সিনেমার পর লোকজনের কাছে জনপ্রিয় হয়ে যান তিনি। একবার যখন গাড়ি চালাচ্ছিলেন, কোনও এক ফ্যান তাঁর গাড়ির বনেটের উপরে লাফ দেন। শিল্পা এতটাই ভয় পেয়েছিলেন যে, এখনও ড্রাইভিং করতে সাহস পান না তিনি।

সাক্ষাৎকারের ভিডিওটি শেয়ার করে শিল্পা লেখেন, ভাবতে অবাক লাগে, বাজিগর ২৭ বছর পূর্ণ করে ফেলল। বলিউড পরিবারের প্রত্যেককে ও ফ্যানেদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। দর্শকদের ভালোবাসা ও এ ভাবে সমর্থনের জন্য তিনি যে সবার কাছে কৃতজ্ঞ, সে কথা জানাতেও দ্বিধা করেননি। ১৯৯৩ সালের এই ক্রাইম থ্রিলার পরিচালনা করেছিলেন আব্বাস-মস্তান। বাজিগরে অ্যান্টিহিরোর চরিত্রে প্রথমবার অভিনয় করতে দেখা যায় শাহরুখ খানকে। সীমা ও প্রিয়া দুই বোনের একজনের মৃত্যুকে ঘিরে দানা বাঁধতে থাকে গল্প। সিনেমায় দুই বোনের চরিত্রে অভিনয় করেন শিল্পা ও কাজল। নব্বইয়ের দশকে জমজমাট অভিনয় আর গানে বক্স অফিসে সাড়া ফেলে দেয় বাজিগর। প্রসঙ্গত, বাজিগর সিনেমায় অভিনয় করে সে বছরে ফিল্ম ফেয়ার-এ সেরা অভিনেতার পুরস্কার জিতে নেন শাহরুখ। শিল্পাও দুটি ফিল্ম ফেয়ার নমিনেশন পান!

Published by:Rukmini Mazumder
First published: