corona virus btn
corona virus btn
Loading

‘পারিশ্রমিক বা স্বত্ত্ব, সব থেকে বঞ্চিত হন শিল্পীরা’ সঙ্গীত জগতের পর্দাফাঁস করলেন মোনালি ঠাকুর

‘পারিশ্রমিক বা স্বত্ত্ব, সব থেকে বঞ্চিত হন শিল্পীরা’ সঙ্গীত জগতের পর্দাফাঁস করলেন মোনালি ঠাকুর
Image: Facebook

এখানে পারিশ্রমিক তো পান না সঙ্গীতশিল্পীরা। পাশাপাশি তাঁরা নিজের গানের স্বত্ত্বটুকুও পান না

  • Share this:

#‌মুম্বই:‌ ক’‌দিন নিজের ইউটিউব চ্যানেলে সনু নিগম অভিযোগ তুলেছিলেন, বলিউডের সঙ্গীত জগতেও ‘‌মিউজিক মাফিয়া’–দের অভাব নেই। এবার কিছু সেই সুরেই সুর মেলালেন গায়িকা মোনালি ঠাকুর। তিনিও ‌একটি জাতীয় সংবাদমাধ্যমে অভিযোগ করে বললেন, এমন মাফিয়ায় ভর্তি মুম্বইয়ের সঙ্গীত জগত। আর মানসিক ভাবে সুস্থ থাকতেই তিনি নিজেকে মুম্বইয়ের সঙ্গীত জগত থেকে সরিয়ে নিয়েছেন।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে নানা বলিউডে স্বজনপোষণের অভিযোগ থেকে দাদাগিরির অভিযোহ, সবই উঠে আসছে নানাভাবে। অনেক শিল্পীই বারবার মুখ খুলছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন মোনালি। তিনি এও জানালেন, অভিনয়ের জগত থেকে তিনি সরে এসেছিলেন এই একচাই কারণে। আর বলিউডে সঙ্গীত শিল্পীরাও যে যথেষ্ট সম্মান পান না, সে কথা মনে করিয়ে দিলেন মোনালি। বললেন, এখানে পারিশ্রমিক তো পান না সঙ্গীতশিল্পীরা। পাশাপাশি তাঁরা নিজের গানের স্বত্ত্বটুকুও পান না।

কোনও একটি লেবেলের হয়ে তাঁরা যদি সই করেন, তাহলে তাঁদের ৮০ থেকে ৯০ শতাংশ উপার্জন সেই লেবেলেই দিয়ে দিতে হয়। কখনও কখনও স্বত্ত্বও কেড়ে নেওয়া হয়েছে। শুধু মাত্র লাইভ কনসার্ট থেকে যা টাকা উপার্জন হয়, একজন শিল্পীর তাই দিয়েই চলে আর কিছুই নয়।

Published by: Uddalak Bhattacharya
First published: June 24, 2020, 6:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर