Home /News /entertainment /

Manoj Bajpayee: মিলে গিয়েছে জ্যোতিষীর কথা, কেন হলিউডে সুযোগ পাননি মনোজ বাজপেয়ী

Manoj Bajpayee: মিলে গিয়েছে জ্যোতিষীর কথা, কেন হলিউডে সুযোগ পাননি মনোজ বাজপেয়ী

মনোজ বাজপেয়ী

মনোজ বাজপেয়ী

অভিনেতা বলেন যে তিনি পিঞ্জর (Pinjar) সিনেমা মুক্তির পর একটি আন্তর্জাতিক সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিও স্বাক্ষর করেছি?

  • Share this:

#মুম্বই: বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেতা হলেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee)। সম্প্রতি তিনি জানিয়েছেন, ২০-এর দশকের শুরুর দিকে হলিউডে ডেবিউ করতে চেয়েছিলেন, তবে তা সম্ভব হয়নি। অভিনেতা বলেন যে তিনি পিঞ্জর (Pinjar) সিনেমা মুক্তির পর একটি আন্তর্জাতিক সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিও স্বাক্ষর করেছিলেন এবং এই সিনেমায় প্রশংসিত আমেরিকান তারকা লিন কলিন্স (Lynn Collins), ফ্রাঙ্ক ল্যাঙ্গেলা (Frank Langella) এবং জাস্টিন থেরোক্স (Justin Theroux) সহ আরও অনেকের অভিনয় করার কথা ছিল।

ফ্যামিলি ম্যান ২ (The Family Man 2) খ্যাত এই তারকা হলিউডের প্রোজেক্টটির আগে জয়সলমীরে কাজে গিয়েছিলেন। সেখানে প্রবীণ অভিনেতা শ্রীবল্লভ ব্যাস (Shrivallabh Vyas) বাবার সঙ্গে দেখা করেছিলেন, যিনি শহরের একজন প্রখ্যাত জ্যোতিষী ছিলেন। শ্রীবল্লভই অনুরোধ করেছিলেন দেখা করার জন্য। মনোজ বলেছেন, "সে দিন মধ্যাহ্নভোজনের আগে জন্মকুণ্ডলী জ্যোতিষীকে দেখাই। সেটা দেখেই উনি বলেন হলিউড সিনেমায় আমার কোনও ভবিষ্যৎ নেই।"

মনোজ আরও বলেন, "আমি পিঞ্জরের জন্য আমার দ্বিতীয় জাতীয় পুরস্কার পেয়েছিলাম। তার পরে জয়সলমীরে শুটেই গিয়েছিলাম। কারণ সেখানেই ওই হলিউড ছবির শুটিং হওয়ার কথা ছিল। পরিচালনা করতেন এক এনআরআই ভারতীয় পরিচালক। ছবিতে আমি প্রধান চরিত্রে অভিনয় করছিলাম, লিন কলিন্স আমার বিপরীতে ছিলেন এবং জাস্টিন থেরোক্স একটি ছোট চরিত্রে অভিনয় করছিলেন। সবাই ভাবছিলেন যে এই সিনেমার পরে আমার জীবন বদলে যেতে চলেছে, কারণ হলিউডের এত নামি-দামি অভিনেতার সঙ্গে প্রধান চরিত্রে অভিনয় করছিলাম।/"

অভিনেতা বলেন, "মধ্যাহ্নভোজন করার সময় জ্যোতিষীর মুখ থেকে কথাটি শুনে চমকে গিয়েছিলাম। এমনিতেই উনি খুব কমই কথা বলতেন। তাই যখন ওঁকে আবার কুণ্ডলী দেখতে বলি তখন উনি এই বিষয়ে আর কিছুই বলতে চাননি। এই ঘটনার পর দেখি হঠাৎই ওই সিনেমা কোনও কারণে বাতিল হয়ে গেল। সেই সময় আমি গোটা ঘটনায় স্তম্ভিত হয়ে যাই। পরে ভাঙা মন নিয়ে আমায় মুম্বইতে ফিরে আসতে হয়।" প্রসঙ্গত, অভিনেতাকে শীঘ্রই ZEE5-এ ডায়াল ১০০ (Dial 100)-এ দেখা যাবে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Hollywood, Manoj Bajpayee

পরবর্তী খবর