corona virus btn
corona virus btn
Loading

লাইট-সাউন্ড-ক্যামেরা...নজির গড়ল টলিউড, সিনেমার শ্যুটিং শুরু শহরে

লাইট-সাউন্ড-ক্যামেরা...নজির গড়ল টলিউড, সিনেমার শ্যুটিং শুরু শহরে

সিরিয়ালের শ্যুটিং আগেই শুরু হয়েছিল। এবার সিনেমার শ্যুটিংয়েও মহরত টালিগঞ্জে।

  • Share this:

#কলকাতা: লাইট, সাউন্ড, ক্যামেরা। অ্যাকশন। টলিউডে শুরু হয়ে গেল সিনেমার শ্যুটিং। বলিউড কিংবা দক্ষিণ ভারত যেটা পারেনি, সেটাই করে দেখাল কলকাতার টলিপাড়া। সিরিয়ালের শ্যুটিং আগেই শুরু হয়েছিল। এবার সিনেমার শ্যুটিংয়েও মহরত টালিগঞ্জে।

সম্পূর্ণ নতুন এক পরিবেশ। ঘণ্টায় ঘণ্টায় স‍্যানিটাইজ করা হচ্ছে শ্যুটিং ফ্লোর। মুখে মাস্ক পরে কলাকুশলীদের নির্দেশ দিচ্ছেন পরিচালক। ইউনিটের সদস্যের খোঁজখবর নেওয়ার সময় প্রযোজক, নায়ক, নায়িকাদের মুখে মাস্ক। সরকারি স্বাস্থ্যবিধি মেনে চল্লিশ জনের নিচে বেঁধে রাখা হয়েছে ইউনিটের কলাকুশলীদের সংখ্যা। সব মিলিয়ে এক্কেবারে অচেনা একটা আবহ। আর তার মধ্যেই চলছে লাইট, সাউন্ড, ক্যামেরা।

কোভিড ধাক্কায় ১০০ দিনের ওপর বন্ধ ছিল সিনেমার শ্যুটিং। বুধবার স্বাস্থ্যবিধি মেনে কাজে ফিরতে পেরে খুশি টলি পাড়া। SOS KOLKATA সিনেমার নায়ক যশ বলছিলেন, "লকডাউনের কারণে এতদিন ঘরবন্দি ছিলাম। কাজের খিদেটা তো বেড়েইছে। পুরনো সবার সঙ্গে দেখা হয়ে মনটা ভাল হয়ে গেল। SOS KOLKATA-র চিত্রনাট্য অন্য রকম। তাই কাজ করতেও দারুণ লাগছে।"ছবির পরিচালক অংশুমান প্রত্যুষ এর আগে কাজ করেছেন প্যান্থার ও এক ফোঁটা ভালবাসা ছবিতে। কোভিড পরিস্থিতিতে ভাল কাজ করার চ্যালেঞ্জটা অনেক গুণ বাড়িয়ে দিয়েছে অংশুমানের। তরুণ পরিচালক বলছিলেন, "কলকাতা শহরে আতঙ্কবাদী হামলা SOS KOLKATA ছবির বেসলাইন। এমন একটা বিষয়কে সিনেমার পর্দায় তুলে ধরা সব সময়েই চ্যালেঞ্জিং। কোভিড পরিস্থিতি মাথায় রেখে কাজ করতে হচ্ছে। সবকিছু ঠিকঠাক চললে বাংলা ছবির দর্শকদের নতুন কিছু দিতে পারব আশা করি।"

অভিনেত্রী থেকে এই ছবিতেই প্রথমবার প্রযোজকের ভূমিকায় এনা সাহা। অভিনয়ের পাশাপাশি এনা-কে মাথা ঘামাতে হচ্ছে শুটিংয়ের বাইরেও। এনা বলছিলেন,"পরিস্থিতি স্বাভাবিক হলে SOS KOLKATA মুক্তি পাবে পুজোর সময়। এত দিন তো শুধু অভিনয়টাই করেছি। এবার তো নতুন ভূমিকায়। তাই দায়িত্বটাও বেশি। সিন না থাকলেও প্রতিদিন ফ্লোরে আসছি। সবার সঙ্গে কথা বলছি। ইউনিটের সবার খোঁজখবর নিচ্ছি।"

SOS KOLKATA ছবিতে  সম্পূর্ণ নতুন এক লুকে দেখা যাবে অভিনেত্রী নুসরত জাহানকে। পর্দায় নিজের নতুন লুক নিয়ে উচ্ছ্বসিত সাংসদ-অভিনেত্রী। নুসরত বলছেন,"একেবারে অন্য ধরনের ছবি। আমার লুকটাও একেবারে নতুন। আশা করি, দর্শকরা আমার নতুন লুক পছন্দ করবেন। আর এতদিন বাদে শ্যুটিং ফ্লোরে ফিরতে পেরে ভাল তো লাগছেই।" নুসরত, যশ, এনা ছাড়াও SOS KOLKATA ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিমি চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়ের মত অভিনেতাদের।

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: July 9, 2020, 10:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर