মুম্বই পুলিশের চোখ এবার আয়ুষ্মান খুরানার দিকে, নায়কও জুতসই জবাব দিতে ছাড়লেন না!

Photo Courtesy: Police Mumbai

জনসাধারণকে বার্তা প্রেরণের উদ্দেশ্যে তাঁরা ব্যবহার করলেন আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurrana) বেশ কিছু ছবির নাম।

  • Share this:

#মুম্বই: দেশ জুড়ে যেমন বাড়ছে করোনা সংক্রমণ, ঠিক তার সঙ্গেই তাল দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সংক্রমণ এড়াতে দেশের বিভিন্ন প্রান্তে চলছে লকডাউন। গৃহবন্দি দশা কাটাচ্ছেন দেশবাসী। দেশের এই সঙ্কটের দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন প্রথম সারির যোদ্ধা তথা চিকিৎসক, চিকিৎসাকর্মী, পুলিশকর্মী-সহ বাকিরা। গত কয়েক বছরে মুম্বই পুলিশের (Mumbai Police) সোশ্যাল মিডিয়া গেমের উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। এবার সেই গেমে তাঁরা করলেন নতুন সংযোজন। জনসাধারণকে বার্তা প্রেরণের উদ্দেশ্যে তাঁরা ব্যবহার করলেন আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurrana) বেশ কিছু ছবির নাম।

তারা লিখেছেন, “প্রতিদিনই শুভ মঙ্গল (Shubh Mangal) নিশ্চিত করার জন্য আজই ‘জ্যাদা সাবধান’ (Zyada Savdhaan) হন। আপনার ‘ড্রিম গার্ল’ (Dream Girl)-এর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তা আপনার পক্ষে বিপজ্জনক সাব্যস্ত হতে পারে। সুতরাং, এই ‘বেওয়াকুফিয়ান’ (Bewakoofiyan) করবেন না।” এই ধরনের উদ্যোগ কোভিড ১৯ প্রোটোকলগুলি অনুসরণ করার জন্য সাধারণ মানুষদের অনুরোধ করার খাতিরেই নেওয়া হয়েছে। আয়ুষ্মান নিজেও এটি দেখেছিলেন এবং মহামারী চলাকালীন বাড়িতে থাকার জন্য এই ধরণের বার্তা দেওয়ার বিষয়টিকে তিনি সমর্থনও করেছেন।

আয়ুষ্মান মুম্বই পুলিশ পোস্টে মন্তব্য করে লিখেছিলেন, “শহরের সমস্ত ‘ভিকি ডোনার’ (Vicky Donor), অনুগ্রহ করে মুম্বই পুলিশ যা বলছেন, তা মন দিয়ে শুনুন। এবং বাইরে যাওয়ার জন্য ‘বেওয়োকুফিয়ান’ করবেন না। কারণ আপনি পরেও আপনার ‘পেয়ারি বিন্দু’ (Pyari Bindu)-র সঙ্গে দেখা করার জন্য যথেষ্ট সময় পাবেন। এখন সময় নয় ‘নওটনকি শালা’ (Nautanki Saala) হয়ে গিয়ে ঝুঁকি নিয়ে ফেলার। এখন শুভ মঙ্গল এবং জ্যাদা সাবধান থাকাই ঠিক হবে! আপনার বুদ্ধিমত্তা কোভিডের মতো ‘বালা’ (Bala) থেকে আপনাকে রক্ষা করতে পারে। জয় হিন্দ।”

সচেতনতা ছড়িয়ে দিতে মুম্বই পুলিশ নিয়মিত লেটেস্ট ট্রেন্ড এবং পপ কালচারের উল্লেখজনক ব্যবহার করে থাকে। সচেতনতা ছড়িয়ে দিতে মুম্বই পুলিশ নিয়মিত হালফিলের সোশ্যাল মিডিয়া প্রবণতা এবং পপ সংস্কৃতির ব্যবহার করে। যেমন সম্প্রতি ফ্রেন্ডস রিইউনিয়ন (Friends Reunion) টিজারের একটি স্ন্যাপশট শেয়ার করা হয়েছে তাদের তরফে এবং মুম্বই পুলিশ সবাইকে কোভিড ১৯-এর চূড়ান্ত বা সর্বশেষ মরশুমের পরে বন্ধুদের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার অনুরোধ জানিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: