corona virus btn
corona virus btn
Loading

পরিযায়ী শ্রমিকদের পাশে দুই বাংলার তারকারা

পরিযায়ী শ্রমিকদের পাশে দুই বাংলার তারকারা

সিঙ্গাপুর সরকারের উদ্যোগের পাশে ঋতুপর্ণা সেনগুপ্ত। এগিয়ে এসেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, লোপামুদ্রা মিত্র, ফিরডউজ অহেমদ, মুস্তাফা সরওয়ার ফারুকির মতো দুই বাংলার জনপ্রিয় তারকারা।

  • Share this:

#কলকাতা: সিঙ্গাপুর সরকারের উদ্যোগের পাশে ঋতুপর্ণা সেনগুপ্ত। এগিয়ে এসেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, লোপামুদ্রা মিত্র, ফিরডউজ অহেমদ, মুস্তাফা সরওয়ার ফারুকির মতো দুই বাংলার জনপ্রিয় তারকারা। এই সেলেবরা নিজেদের জীবনের গল্প বলবেন সোশ্যাল প্ল্যাটফর্মের মাধ্যমে। এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘আমার তোমার সবার কথা’। ভারত এবং বাংলাদেশ মিলিয়ে লকডাউনে প্রায় তিন লক্ষ্য বাঙ্গালি পরিযায়ী শ্রমিক আটকে পড়েছেন সিঙ্গাপুরে। তাঁদের সব রকম ভাবে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে সিঙ্গাপুর সরকার। দর্পন প্লোবালের সঙ্গে মিলে সিঙ্গাপুর সরকার শুরু করেছে সেলেবদের গল্প শোনানোর এই অভিনব উদ্যোগ। পছন্দের তারকার বার্তা পেয়ে এই সব মানুষ যাতে মনে জোর পান, সেই উদ্দ্যশেই, এই প্রচেষ্টা। সেলেবদের থেকে বার্তা আনানো এবং পোস্ট করা, এই অনুষ্ঠান ডিজাইনিং এবং পরিচালনা করছেন স্বার্থক দাশগুপ্ত। স্বামী -সন্তানদের নিয়ে এখন সিঙ্গাপুরেই ঘরকন্না সামলাচ্ছেন ঋতুপর্ণা। তাঁর সঙ্গেই প্রথম যোগাযোগ করা হয়। নিজে বাড়িতে শ্যুট করে বার্তা পাঠান ঋতুপর্ণা। সঙ্গে করেন কবিতা পাঠও। পরিযায়ী শ্রমিকদের ফ্রি ডেটা দেওয়ার ব্যবস্থা করেছেন সিঙ্গাপুর সরকার। তৈরি করা হয়েছে ওয়া্টস অ্যাপ গ্রপও। তারকাদের অজানা সব, কথা ফোনের মাধ্যমে সহজেই জানতে পারছেন তাঁরা।

এমন একটা উদ্যোগ্যের অংশ হতে পেরে খুশি ঋতুপর্ণা। তাঁর কথায়, ‘‘এটা দারুণ উদ্যোগ। এই মুহূর্তের খুব প্রয়োজনীয় উদ্যোগ। আমরা, যাঁদের পর্দায় দেখা যায় বা যাঁদের গান শোনেন সকলে, তাঁরা একটু হলেও মানুষকে প্রভাবিত করতে পারে। মানুষের মধ্যে ইতিবাচক বার্তা ছড়িতে দিতে পারে। আমি সেই চেষ্টাই করেছি। এই আটক হওয়া মানুষদের মনে আত্মবিশ্বাস জাগানোটাই একমাত্র লক্ষ। শুধু সিঙ্গাপুরে নয়, গোটা বিশ্বে যতো পরিযায়ী শ্রমিক আছেন তাঁদেরকে বললো শান্ত থাকুন, জানি আপনারা প্রচন্ড সমস্যায় রয়েছেন। তবে বিপদ কাটিয়ে উঠতে পারবো আমরা।’’ এর আগেও সিঙ্গাপুর থেকে কলকাতায় ত্রাণ পাঠিয়েছেন ঋতুপর্ণা। করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন নায়িকা।

Published by: Akash Misra
First published: May 13, 2020, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर