Amir Khan in Ladakh: চারিদিকে নোংরা-আবর্জনা, লাদাখে দূষণ ছড়ানোর অভিযোগ আমির খানের বিরুদ্ধে

যেখানে-সেখানে ফেলা হয়েছে প্লাস্টিকের বোতল। এছাড়াও পড়ে রয়েছে নানা ধরনের বর্জ্যপদার্থ।

যেখানে-সেখানে ফেলা হয়েছে প্লাস্টিকের বোতল। এছাড়াও পড়ে রয়েছে নানা ধরনের বর্জ্যপদার্থ।

  • Share this:

#মুম্বই: আমির খান (Aamir Khan) মানেই সব কিছুই পারফেক্ট। কিন্তু এবার সেই মিস্টার পারফেক্টশনিস্টের বিরুদ্ধে উঠল পরিবেশ দূষণের অভিযোগ। বর্তমানে লাদাখে লাল সিং চড্ডা (Lal Singh Chadda)-র শুটিং করছেন আমির খান। আর লাদাখের ওয়াখা (Wakha) গ্রামে শুটিং চলাকালীনই যত্রতত্র জঞ্জাল ফেলার অভিযোগ উঠেছে আমির ও লাল সিং চড্ডার টিমের বিরুদ্ধে।

সম্প্রতি নিজের আসন্ন সিনেমা লাল সিং চড্ডা-র শুটিং করতে লাদাখে যান বলিউড সুপারস্টার আমির খান। বেশ কিছুদিন ধরে কার্গিল ও লাদাখে আমির খানের এই পরবর্তী সিনেমার শুটিং চলছে। সেখানেই রয়েছে সিনেমাটির গোটা টিম। রয়েছেন সিনেমাটির দক্ষিণী অভিনেতা নাগা চৈতন্যও (Naga Chaitanya)। সেখানেই তাদের বিরুদ্ধেই পরিবেশ দূষণের অভিযোগ এনেছেন গ্রামের স্থানীয় বাসিন্দাদের তরফে।

জিগমৎ লাদাখি (Jigmat Ladakhi) নামের এক ব্যক্তি তাঁর Twitter অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে আমির খান ও সিনেমার পুরো টিমের বিরুদ্ধে দূষণ ছড়ানোর অভিযোগ করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, শুটিং করতে গিয়ে যত্রতত্র ফেলা হয়েছে প্লাস্টিকের বোতল। এছাড়াও পড়ে রয়েছে নানা ধরনের বর্জ্যপদার্থও। সঙ্গে ভিডিওটির ক্যাপশনে লেখা রয়েছে, "ওয়াখা গ্রামের বাসিন্দাদের জন্য এমন উপহার রেখে গেছেন আমির খানের আসন্ন সিনেমা লাল সিং চড্ডা টিম"। আমির খান নিজে যেখানে তাঁর সত্যমেব জয়তে (Satyamev Jayate) অনুষ্ঠানে পরিবেশ পরিচ্ছন্নতা নিয়ে একাধিকবার সওয়াল করেছেন, সেখানে তিনি কী ভাবে এমন কাজ করলেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন ওই Twitter ব্যবহারকারী। যদিও পুরো ঘটনায় সংশ্লিষ্ট ভিডিওটি পুরনো ভিডিও বলে দাবি করেছে আমির খানের টিম। সে ভাবে তাদের তরফে কোনো মন্তব্য করা হয়েনি। তবে ভিডিওটি প্রকাশ্যে আসতেই মুহূর্তেই যে তা নেটমাধ্যমে ভাইরাল হয়েছে তা বলাই বাহুল্য। অভিযোগের তির এসেছে আমির খানের বিরুদ্ধে।

প্রসঙ্গত, হলিউডের বিখ্যাত ফরেস্ট গাম্প (Forest Gump) সিনেমাটির অফিসিয়ালি রিমেক হতে চলেছে লাল সিং চড্ডা। মূল সিনেমার টম হ্যাঙ্কসের (Tom Hanks) জায়গায় হিন্দিতে অভিনয় করছেন আমির খান। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অভিনেতা নাগা চৈতন্য। এছাড়া রয়েছেন অভিনেত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) এবং মোনা সিং (Mona Singh)।

২০১৯ সালে ছবির লাল সিং চড্ডার শুটিং শুরু হয়। অতুল কুলকার্নির (Atul Kulkarni) কাহিনিতে সিনেমাটি করোনার জন্য বেশ কয়েকবার শুটিং পিছিয়ে যায়। তাই শুরুতে নির্মাতাদের ২০২০ সালে এটি মুক্তির পরিকল্পনা থাকলেও তা আর সম্ভব হয়নি। ইতিমধ্যে গোটা বিশ্বের ১০০টি লোকেশনে শ্যুটিং হয়েছে। এখন সমগ্র চলতি মাসেই লাদাখ উপত্যকার বিভিন্ন অংশে শুটিং চলবে। আর তার মাঝেই উঠে এসেছে এমন বিস্ফোরক অভিযোগ!

Published by:Suman Majumder
First published: