Big Budget Indian Films: ১০টি বিগ বাজেটের ভারতীয় সিনেমা ! মুক্তির আগেই আলোচনা তুঙ্গে

photo source collected

এস এস রাজামৌলি (SS Rajamouli) আরও বড় বাজেটের ছবি ‘আরআরআর’ (RRR) নিয়ে হাজির হচ্ছেন দর্শকদের সামনে।

  • Share this:

ভারতীয় চলচ্চিত্রও বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলছে। ভালো মানের চিত্রনাট্যের পাশাপাশি নজর কেড়েছে ছবির বাজেট। যা আন্তর্জাতিক বাজারে মেরুদণ্ড শক্ত করতে সাহায্য করছে। এমনই কিছু ভারতীয় বিগ বাজেটের ছবি নিয়ে এই প্রতিবেদনে আলোচনা করা হল।

নাগ অশ্বিনের ‘প্রোজেক্ট কে’

পরিচালক নাগ অশ্বিন (Nag Ashwin) তাঁর বিগ বাজেটের ছবির জন্য দীপিকা পাডুকোন ( Deepika Padukone) ও দক্ষিণী অভিনেতা প্রভাসের (Prabhas) সঙ্গে কথা বলেছেন। এই ছবিতে মেগাস্টার অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) দেখা যাবে বলে খবর রয়েছে। অস্থায়ী ভাবে ছবির নাম রাখা হয়েছে ‘প্রোজেক্ট কে’ (Project K)। এই ছবিটি করতে অনেক খরচ হবে বলেই অনুমান করা হয়েছে।

এস এস রাজামৌলির ‘আরআরআর’

বাহুবলীর (Baahubali) মেগা সাফল্যের পর এস এস রাজামৌলি (SS Rajamouli) আরও বড় বাজেটের ছবি ‘আরআরআর’ (RRR) নিয়ে হাজির হচ্ছেন দর্শকদের সামনে। এই ছবিটি বেশ কয়েকটি ভাষায় তৈরি হবে যার জন্য খরচ করা হবে কয়েক কোটি টাকা।

সিদ্ধার্থ আনন্দের ‘ফাইটার’

সিদ্ধার্থ আনন্দ (Siddharth Anand) পরিচালিত ‘ফাইটার’ (Fighter) ছবিতে দীপিকা পাডুকোন এবং হৃত্বিক রোশন (Hrithik Roshan) অভিনয় করবেন। এটা ভারতের প্রথম এরিয়াল অ্যাকশন ফ্র্যাঞ্চাইজি ছবি। এই ছবি বানাতেও নির্মাতাদের অনেক টাকা খরচ করতে হবে।

শঙ্করের ‘ইন্ডিয়ান ২’

নামী পরিচালক এস শঙ্কর (S. Shankar) তাঁর নতুন ছবি ‘ইন্ডিয়ান ২’ (Indian 2) বানাবার কথা আগেই ঘোষণা করেছেন। ইতিমধ্যে ছবির ফার্স্ট লুক সামনে এসেছে। তবে কিছু কারণে ছবির কাজ বন্ধ রয়েছে। ছবিতে মুখ্য ভূমিকায় থাকছেন কামাল (Kamal Haasan) হাসান। এই ছবিও বানাতেও অনেক টাকা খরচ হবে বলে জানা গিয়েছে।

‘ব্রহ্মাস্ত্র’-পার্ট ১

আলিয়া ভাট (Alia Bhat) এবং রণবীর কাপুর (Ranbir Kapoor) ব্রহ্মাস্ত্র (Brahmastra) ছবিতে কাজ করবেন। এটি একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ছবি। ছবিটি বিশ্বের নানা এলাকায় বহু বড় অভিনেতাদের নিয়ে শুট করা হয়েছে। ছবির বাজেট বড় বলেই তা সম্ভব হয়েছে।

মধু মন্তেনার ‘রামায়ণ’

প্রযোজক মধু মান্তেনা (Madhu Mantena) সম্প্রতি শেয়ার করেছেন যে পৌরাণিক কাহিনী রামায়ণ নিয়ে তিনি একটি ছবি বানাচ্ছেন। রামায়ণ (Ramayana) নামে এই ছবিটি করতে খরচ পড়ছে ৬০০ কোটি টাকার কিছু কম।

ওম রাওতের ‘আদিপুরুষ’

তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র (Tanhaji: The Unsung warrior) ছবির তৈরি করে নিজের জাত চিনিয়েছেন ওম রাওত (Om Raut)। এবার তিনি ‘আদিপুরুষ’ (Adipurush) বানাচ্ছেন। এই ছবিও রামায়ণের কাহিনী নিয়ে তৈরি হচ্ছে। ছবিতে অভিনয় করবেন প্রভাস এবং সইফ আলি খান (Saif Ali Khan)। এই ছবির বাজেটও অনেক বলে জানা গিয়েছে।

মণি রত্নমের ‘পন্নিয়িন সেলভান’

মণি রত্নমের (Mani Ratnam) আসন্ন ছবি ‘পন্নিয়িন সেলভান’ (Ponniyin Selvan)। এই ছবিতেও বেশকিছু বড় অভিনেতা ও অভিনেত্রীর মুখ একসঙ্গে দেখা যাবে। এই ছবিটিতেও বড় বাজেটের পরিকল্পনা রয়েছে।

সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’

শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক সিনেমা ‘পাঠান’ (Pathan)। এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সিদ্ধার্থ আনন্দ। ছবিতে দীপিকা পাডুকোন এবং জন আব্রাহামও (John Abraham ) অভিনয় করছেন। ছবির বেশির ভাগ শুটিং বিদেশে করা হচ্ছে।

রাধা কৃষ্ণ কুমারের ‘রাধে শ্যাম’

পরিচালক রাধা কৃষ্ণ কুমারের (Radha Krishna Kumar) ‘রাধে শ্যাম’ (Radhe Shyam) ছবির শুটিং শেষ করতে অনেকদিন সময় লেগেছে। প্রভাস এবং পূজা হেগড়ে (Pooja Hegde) এই ছবিতে অভিনয় করেছেন। ছবিটি বিদেশে শুটিং করা হয়েছে। ফলে অনেক টাকা খরচ হয়েছে সেটা বোঝাই যাচ্ছে।

Published by:Piya Banerjee
First published: