Home /News /education-career /
Madhyamik Results 2022|| ১১ লক্ষের বেশি মাধ্যমিক পরীক্ষার্থীর জন্য বড় খবর! কবে বেরোবে রেজাল্ট? জানাল পর্ষদ...

Madhyamik Results 2022|| ১১ লক্ষের বেশি মাধ্যমিক পরীক্ষার্থীর জন্য বড় খবর! কবে বেরোবে রেজাল্ট? জানাল পর্ষদ...

মাধ্যমিকের ফল প্রকাশ। প্রতীকী ছবি।

মাধ্যমিকের ফল প্রকাশ। প্রতীকী ছবি।

Madhyamik Results 2022: মে মাসের শেষেই কি প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল? সূত্রের খবর, ২৮ এপ্রিলের মধ্যেই প্রধান পরীক্ষকের নম্বর-সহ উত্তরপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে।

  • Share this:

    #কলকাতা: মে মাসের শেষেই কি প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল? সূত্রের খবর, ২৮ এপ্রিলের মধ্যেই প্রধান পরীক্ষকের নম্বর-সহ উত্তরপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। শিক্ষক-শিক্ষিকাদের কত দিনের মধ্যে উত্তরপত্র মূল্যায়ন করে জমা দিতে হবে তাও ইতিমধ্যেই জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। ফলে একপ্রকার বলাই যায়, পর্ষদ যে সময় নির্ধারণ করেছিল, সে সময়ের মধ্যেই মাধ্যমিকের ফল প্রকাশিত হবে।

    মাধ্যমিক পর্ষদ সূত্রে খবর, উত্তরপত্র মূল্যায়নের গাফিলতি হলেই শিক্ষকদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে। পর্ষদের তরফে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে প্রধান পরীক্ষকদের। এ বার মাধ্যমিক পরীক্ষা দিয়েছে ১১ লক্ষ ২০ হাজারেরও বেশি পরীক্ষার্থী। মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ৭ মার্চ থেকে।

    আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্যের! কেন হতে পারে স্কুলের অনুমোদন বাতিল? বিস্তারিত জানুন...

    প্রসঙ্গত, এ বছর যাতে উত্তরপত্র মূল্যায়ন সময় নষ্ট না করে নির্দিষ্ট সময়ে মূল্যায়ন করে দেওয়া হয় সেই বিষয়ে বেশ কয়েকদিন আগেই শিক্ষকদের নির্দেশ পাঠানো হয়। সে ক্ষেত্রে কীভাবে উত্তরপত্র মূল্যায়ন হবে তারও গাইড লাইন দেওয়া হয়েছে। দু'বছর পর করোনা পরিস্থিতিতে এবছর মাধ্যমিক পরীক্ষা নেয় মধ্যশিক্ষা পর্ষদ। কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা নিয়েও একাধিক গাইডলাইন দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

    উল্লেখ্য, পরীক্ষা শেষ হওয়ার কয়েকদিনের মধ্যেই পর্ষদ জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই ফলপ্রকাশ হবে। অর্থাৎ,  সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী ৯০ দিনের মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশিত হবে।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Board Exams 2022, Madhyamik 2022

    পরবর্তী খবর