Home /News /education-career /
HS Examination 2022|| তাপপ্রবাহের কবলে রাজ্য, লক্ষ লক্ষ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় পদক্ষেপ নিল সংসদ

HS Examination 2022|| তাপপ্রবাহের কবলে রাজ্য, লক্ষ লক্ষ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় পদক্ষেপ নিল সংসদ

সংগৃহীত ছবি।

সংগৃহীত ছবি।

West Bengal Higher Secondary Council Decision: জেলাশাসকদের সর্তক করে চিঠি দিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা কেন্দ্রগুলিতে পর্যাপ্ত ওআরএস-এর ব্যবস্থা করতে বলা হয়েছে জেলাশাসকদের।

  • Share this:

#কলকাতা: রাজ্য জুড়ে তাপপ্রবাহ চলছে। শেষ একমাসে ছিটেফোঁটাও বৃষ্টি হয়নি রাজ্যের বহু জেলায়। সবথেকে খারাপ পরিস্থিতি পশ্চিমের জেলাগুলির। এমতাবস্থায় লক্ষ লক্ষ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় পদক্ষেপ নিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

আজ সোমবার রাজ্যের আবহাওয়ার পরিস্থিতিতে কীভাবে পড়ুয়াদের সুস্থ রেখে উচ্চমাধ্যমিক পরীক্ষা পরিচালনা করা সম্ভব, তা নিয়ে  স্কুল শিক্ষা সচিব নবান্নে বৈঠক করেন। সেই ভিতিতেই একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। জেলাশাসকদের সর্তক করে চিঠি দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে।

আরও পড়ুন: তাপপ্রবাহে পুড়ছে বাংলা! ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণ! কোথায় কোথায় বৃষ্টি হবে? জানুন...

নির্দেশিকা অনুযায়ী, পরীক্ষা কেন্দ্রগুলিতে পর্যাপ্ত ওআরএস-এর ব্যবস্থা করতে হবে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই যাতে পরীক্ষা চলাকালীন সময়ে বিদ্যুৎ থাকে, তা সুনিশ্চিত করতে হবে। কোনও ছাত্র-ছাত্রী যদি তাপপ্রবাহের জেরে অসুস্থ হয়ে পড়েন পরীক্ষা কেন্দ্রে, তাঁর চিকিৎসার জন্য ব্যবস্থা রাখতে হবে। জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Board Exams 2022

পরবর্তী খবর