Home /News /education-career /
West Bengal School Reopening Notice|| স্কুল খুলে কবে, কীভাবে হবে অষ্টম-দ্বাদশের ক্লাস? নির্দেশিকা জারি মধ্যশিক্ষা পর্ষদের

West Bengal School Reopening Notice|| স্কুল খুলে কবে, কীভাবে হবে অষ্টম-দ্বাদশের ক্লাস? নির্দেশিকা জারি মধ্যশিক্ষা পর্ষদের

School Reopening Notice for Class 8 to 12 students: ক্লাসের জন্য আলাদা আলাদা সময় নয়। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস হবে একই সময়ে। ক্লাস শুরুর আধ ঘন্টা আগে ছাত্র-ছাত্রীদের স্কুলে পৌঁছে যেতে হবে।

  • Share this:

    #কলকাতা: স্কুল খোলার নির্দেশিকা (West Bengal School Reopening Notice) জারি করল মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal Board of Secondary Education)। এ বার আর ক্লাসের জন্য আলাদা আলাদা সময় নয়। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস হবে একই সময়ে। ক্লাস শুরুর আধ ঘন্টা আগে ছাত্র-ছাত্রীদের স্কুলে পৌঁছে যেতে হবে। একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রাক্টিক্যাল ক্লাস শুরু করতে হবে ৩ ফেব্রুয়ারি থেকে।

    তবে, স্কুলে শিক্ষকরা ২ ফেব্রুয়ারি থেকেই যেতে পারবেন। স্কুলের স্যানিটাইজেশন ও অন্য কাজের জন্য সামান্য সময় দেওয়া হয়েছে। ৩ ফেব্রুয়ারি থেকে পড়ুয়ারা স্কুলে যাবে (School Reopening)। সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্কুল খোলার কথা ঘোষণা করেন। সেই ঘোষণার পরেই বিস্তারিত নির্দেশিকা (School Reopening) জারি করা হল মধ্য শিক্ষা পর্ষদের পক্ষ থেকে।

    আরও পড়ুন: ৭৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি সিনেমা হলে, ব্যবসা বাড়ার আশায় মালিকপক্ষ

     

    উল্লেখ্য, স্কুল শিক্ষা দফতরের তরফ থেকে ইতিমধ্যেই সব জেলার জেলাশাসকদের কাছে লিখিত নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরুর কথা। সেখানে বলা হয়েছে, ২ ফেব্রুয়ারির মধ্যে স্কুলের ক্লাস শুরু করা যায়, এমন পরিকাঠামো তৈরি রাখতে হবে। সমস্ত শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরা ২ তারিখ থেকেই স্কুলের ক্যাম্পাসে যেতে পারবেন। তবে হস্টেল খুলবে কি না, তা সংশ্লিষ্ট কর্তপক্ষ সিদ্ধান্ত নেবে। নির্দিষ্ট বোর্ড বা কাউন্সিল অ্যাকাডেমিক নির্দেশ জারি করবে। সবাইকেই সাধারণ কোভিড বিধি মেনে চলতে হবে।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: School Reopening, West Bengal board of Secondary Education

    পরবর্তী খবর