হোম /খবর /শিক্ষা /
মা বিড়ি বাঁধে, ছেলে সাফল্যের চূড়ায়! WBCS পরীক্ষার সাফল্যের কাহিনী 

WBCS Result|| মা বিড়ি বাঁধে, ছেলে সাফল্যের চূড়ায়! WBCS পরীক্ষার সাফল্যের কাহিনী 

X
WBCS [object Object]

WBCS Result: প্রত্যন্ত গ্রামীণ এলাকা থেকে ডব্লিউবিসিএস একজিকিউটিভে রাজ্যে ১৫ র‍্যাঙ্ক করে চমক দিলেন মুর্শিদাবাদের সুতি থানার মহেন্দ্রপুর গ্রামের কৃতি সন্তান নবীরুল ইসলাম।  

  • Share this:

মুর্শিদাবাদঃ প্রত্যন্ত গ্রামীন এলাকা থেকে ডব্লিউবিসিএস একজিকিউটিভে রাজ্যে ১৫ র‍্যাঙ্ক করে চমক দিলেন মুর্শিদাবাদের সুতি থানার মহেন্দ্রপুর গ্রামের কৃতি সন্তান নবীরুল ইসলাম। ফলাফল প্রকাশের পর আনন্দের জোয়ার বয়ে যায় এলাকাজুড়ে। বিড়ি শ্রমিক পরিবার থেকে উঠে এসে ডব্লিউবিসিএস একজিকিউটিভে সফল হওয়ায় নবীরুল ইসলামের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সাধারণ মানুষ। যদিও কৃষি প্রযুক্তি সহায়ক পদের চাকরি এখন অতীত আগামী দিনে WBCS আধিকারিক হচ্ছেন নবীরুল।

উল্লেখ্য, সম্প্রতি ২০২০ সালের রাজ্য সিভিল সার্ভিসের মেইন পরিক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফলাফলে সবাইকে চমকে দিয়ে মুর্শিদাবাদের প্রত্যন্ত এলাকা সুতির মহেন্দ্রপুরের বিড়ি শ্রমিক ঘরের সন্তান নবীরুল ইসলাম। জেনারেল ক্যাটাগরিতে ১৫ তম স্থান অধিকার করেন তিনি। নবীরুলের সাফল্য এলাকায় ছড়িয়ে পড়তেই আনন্দে আপ্লুত হয়ে উঠে গোটা গ্রাম। রাতে বাড়ি ফিরতেই সকাল থেকেই শুভেচ্ছা জানাতে সামিরুলের বাড়িতে হাজির হন বন্ধুবান্ধব থেকে শুরু করে গ্রামবাসীরা।

আরও পড়ুনঃ কতদিন থাকবে ঠান্ডা, বৃষ্টির সম্ভাবনা রয়েছে? জানুন পুরুলিয়ার আবহাওয়ার পূর্বাভাস

মুর্শিদাবাদের সুতি ব্লকের মহেন্দ্রপুর গ্রামের বাবা এরফান আলী ও মা ফিরোজা বিবির ছেলে নবীরুল ইসলাম। চার ছেলে ও এক মেয়েকে নিয়ে সংসার অতিবাহিত করছেন তিনি। বাড়িতে মায়ের সঙ্গে বিড়ি বাধার পাশাপাশি রাত জেগে পড়াশুনা করে। ২০০৫ সালে অরঙ্গাবাদ হাইস্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা ও ২০০৭ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন নবীরুল ইসলাম। তারপরে ২০১৩ সালে বি.টেক সম্পন্ন করে একটি বেসরকারি কোম্পানিতে যোগদান ও পরবর্তীতে ধূলিয়ান পুরসভা এবং ২০১৯ সালে সুতির কৃষি দফতরে কৃষি প্রযুক্তি সহায়ক পদে যোগদান দেন তিনি।

চাকুরির পাশাপাশি পড়াশুনা চালিয়ে যেতে থাকে সুতির ওই কৃতি সন্তান। ২০২০ সালের মেন পরীক্ষা যেটি ২০২১ সালে নির্বাচনের পরে অনুষ্ঠিত হয় সেই পরীক্ষায় বসেন নবীরুল ইসলাম। তাতেই কার্যত বাজিমাত করে মুর্শিদাবাদের কৃতি। ইতিমধ্যেই পরীক্ষার রেজাল্ট বেরোতেই দেখা যায় নবীরুল রাজ্যে জেনারেল সিটে ১৫তম স্থান অধিকার করে ডেপুটি ম্যাজিস্ট্রেট পদে পাশ করেছেন। ট্রেনিং সম্পন্ন করার পর ব্লক ডেভলপমেন্ট অফিসার পদে যোগ দিবেন তিনি। ইতি মধ্যেই নবীরুলের সাফল্যের কথা এলাকায় ছড়িয়ে পড়তে আনন্দের জোয়ার বয়ে যায় এলাকায়।

কৌশিক অধিকারী

Published by:Shubhagata Dey
First published:

Tags: Murshidabad, WBCS