Home /News /education-career /
Sanskrit College and University|| অনলাইন নাকি অফলাইন পরীক্ষা? ২ মেরুতে বিভক্ত সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

Sanskrit College and University|| অনলাইন নাকি অফলাইন পরীক্ষা? ২ মেরুতে বিভক্ত সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়।

সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়।

Online & Offline Examination, Sanskrit College and University: কিছু ছাত্রছাত্রী অনলাইনে পরীক্ষা দেওয়ার দাবিতে অনড়। আবার পালটা আন্দোলন অফলাইন পরীক্ষার দাবিতে থাকা বাকি ছাত্রছাত্রীরা। এই দুই পক্ষের দড়ি টানাটানিতে কার্যত দিশেহারা কর্তৃপক্ষ।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয় সারাদিন ধরে চলল টানাপোড়েন। কিছু ছাত্রছাত্রী অনলাইনে পরীক্ষা দেওয়ার দাবিতে অনড়। আবার পালটা আন্দোলন অফলাইন পরীক্ষার দাবিতে থাকা বাকি ছাত্রছাত্রীরা। এই দুই পক্ষের দড়ি টানাটানিতে কার্যত দিশেহারা কর্তৃপক্ষ। দুই পক্ষের সঙ্গে দীর্ঘক্ষণ ধরে চললো বৈঠক। এ দিকে অনলাইনে পরীক্ষার দাবি নিয়ে উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভ দেখিয়ে চললো অনলাইনে পরীক্ষা চাওয়া ছাত্রছাত্রীরা। আবার অফলাইনে পরীক্ষা চেয়ে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ক্ষোভ প্রকাশ করলো বাকি ছাত্রছাত্রীরা।

অনলাইনের সমর্থক রিন্টু চক্রবর্তী বলেন, "এখানে সিংহভাগ ছাত্রছাত্রীই অনলাইনে পরীক্ষা দিতে চায়। সেই পরীক্ষা যে রকম ভাবে কর্তৃপক্ষ চাইবে ছাত্রছাত্রীরা সেই ভাবেই দেবে। বেশিরভাগ ক্লাসই তো অনলাইনেই হয়েছে। অফলাইনে কটা ক্লাস হয়েছে?"

আরও পড়ুন: ১০০ দিনের প্রশিক্ষণপ্রাপ্ত 'এই' শ্রমিকরা এ বারে কী কাজ পাবেন? জানুন আপনিও...

অন্যদিকে, অফলাইনে পরীক্ষা দিতে চাওয়া ছাত্রী অভিপ্সা চক্রবর্তী বলেন, "অফলাইনে পরীক্ষা দিতে অসুবিধা কোথায়? পড়াশোনা করলে অফলাইনে পরীক্ষা দিতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। বরং অনলাইনে পরীক্ষা না হলে চলবে না এই দাবিতে অনড় থাকলে লোকে সন্দেহ করবে টুকলি করার ইচ্ছা আছে বলে। আমি চাই পরীক্ষা হোক অফলাইনে স্বচ্ছতার সাথে। যে ভাবে আমরা পরীক্ষা দিতে অভ্যস্ত।"

যদিও সূত্রের খবর, দীর্ঘ বৈঠকের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, অনার্স পরীক্ষা হবে অফলাইনে। বাকি বিষয়গুলো সংশ্লিষ্ট বিভাগ সিদ্ধান্ত নেবে। যদিও নিজেদের দাবিতে অনড় অনলাইনে পরীক্ষা দিতে চাওয়া  ছাত্রছাত্রীরা। শুধুমাত্র এক জায়গায় নয়। এই দাবি নিয়ে রাজ্যের বেশ কয়েকটি জায়গায় জটিতলার সৃষ্টি হয়েছে।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Sanskrit college and university

পরবর্তী খবর