RPSC RAS Recruitment 2021: ৯৮৮টি শূন্যপদে নিয়োগ সত্বর, জেনে নিন আবেদনের নিয়ম

ফাইল ছবি

রাজস্থান পাবলিক সার্ভিস কমিশন ২০ জুলাই RPSC RAS রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করেছে।

  • Share this:

#RPSC RAS Recruitment 2021: রাজস্থান পাবলিক সার্ভিস কমিশন ২০ জুলাই RPSC RAS রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করেছে। জানা গিয়েছে, ৯৮৮টি শূন্যপদে নিয়োগ শুরু হবে সত্বর। আবেদনের জন্য নাম নথিভুক্ত করার শুরু হচ্ছে ২৮ জুলাই, ২০২১ থেকে। বিশদ তথ্য রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট rpsc.rajasthan.gov.in-এ পাওয়া যাবে।

RPSC RAS-এ নিয়োগে শূন্যপদের বিবরণ-

এক্ষেত্রে মোট ৯৮৮ টি শূন্যপদে নিয়োগ হতে চলেছে । যার মধ্যে রাজস্থান স্টেট সার্ভিসে রয়েছে ৩৬৩ টি শূন্যপদ এবং রাজস্থান সাবঅর্ডিনেট সার্ভিসে রয়েছে ৬২৫ টি শূন্যপদ ।

RPSC RAS-এ নিয়োগে শূন্যপদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ-

জুলাইয়ের ২০ তারিখ রাজস্থান পাবলিক সার্ভিস কমিশন RPSC RAS-এ নিয়োগের নোটিফিকেশন প্রকাশ করে। আবেদনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামী ২৮ জুলাই, ২০২১ থেকে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৭ অগস্ট, ২০২১।

আবেদনের ফি জমা দেওয়ার শেষ তারিখও ২৭ অগস্ট, ২০২১। যারা RPSC RAS-এ আবেদন করতে ইচ্ছুক, তারা rpsc.rajasthan.gov.in-এ বিশদ তথ্য পেতে পারে।

RPSC RAS-এ নিয়োগে শূন্যপদে আবেদনের যোগ্যতা-

আবেদনের জন্য প্রার্থীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পাশ করতে হবে।

RPS RAS-এ নিয়োগে শূন্যপদে আবেদনের বয়সসীমা-

RPSC RAS-এ নিয়োগে শূন্যপদে আবেদনের জন্য ২০ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে।

RPSC RAS-এর শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া-

আবেদনের পর প্রার্থীকে বেশ কয়েকটি পরীক্ষা দিতে হবে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা হবে। তার পর হবে মেইনস। আর সব শেষে হবে ভাইভা।

প্রিলিমিনারি পরীক্ষায় একটি পেপার থাকবে ২০০ নম্বরের। অবজেক্টিভ টাইপ প্রশ্ন থাকবে। এটি শুধুমাত্র স্ক্রিনিং টেস্টের জন্য নেওয়া হবে। প্রিলিমিনারিতে পাশ করলে মেইনসে বসতে পারবে প্রার্থীরা।

RPSC RAS-এর শূন্যপদে আবেদনের ফি-

জেনেরাল ক্যাটেগরির প্রার্থীদের আবেদনের জন্য ৩৫০ টাকা করে দিতে হবে। EWS-দের ফি হিসেবে দিতে হবে ২৫০ টাকা এবং SC,ST ও অন্যান্য প্রার্থীদের দিতে হবে ১৫০ টাকা। ফি দিতে হবে অনলাইনেই। রেজিস্ট্রেশনের পরই ফি দেওয়ার জায়গা আসবে। সেখান থেকেই কার্ড বা অন্যান্য অনলাইন প্রক্রিয়ায় ফি দিতে হবে।

আবেদনের সময় প্রতিবারের মতো এ বারও হাতের সামনে সমস্ত গুরুত্বপূর্ণ নথি রাখতে হবে। যাতে আবেদনের সময় কোনও সমস্যা না হয়।

Published by:Arpita Roy Chowdhury
First published: