Home /News /education-career /
Railway Recruitment Board: রাজ্যের পক্ষে সওয়াল; রেলের পরীক্ষাকেন্দ্র বদলের আবেদন জানিয়ে চিঠি দিলেন সাংসদ!

Railway Recruitment Board: রাজ্যের পক্ষে সওয়াল; রেলের পরীক্ষাকেন্দ্র বদলের আবেদন জানিয়ে চিঠি দিলেন সাংসদ!

Railway Recruitment Board: সাংসদের লেখা চিঠিতে রেলওয়ে পরীক্ষার প্রার্থীদের নানা অসুবিধের কথা জানানো হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: সম্প্রতি তামিলনাড়ুর সাংসদ সু ভেঙ্কটেশন (Su Venkatesan) রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (Railway Recruitment Board) কাছে আবেদন দাখিল করে লিখিত সাহায্য চেয়েছেন। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের চেন্নাইয়ের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যানকে একটি চিঠি পাঠিয়ে ষষ্ঠ স্তরের রেলওয়ে পরীক্ষার জন্য নির্ধারিত পরীক্ষাকেন্দ্র পরিবর্তনের অনুরোধ জানিয়েছেন ভেঙ্কটেশন।

    আরও পড়ুন: সটান কড়া প্রশ্ন করে বসল কলেজ ছাত্রী, ঘোর অস্বস্তিতে বিপ্লব দেব!

    সাংসদের লেখা চিঠিতে রেলওয়ে পরীক্ষার প্রার্থীদের নানাঅসুবিধের কথা জানানো হয়েছে। তিনি লিখেছেন যে, আগামী ৯ মে, ২০২২ তারিখে অনুষ্ঠিত রেলওয়ের পরীক্ষায় এমন অনেক প্রার্থীদের রয়েছেন যাঁদের পরীক্ষাকেন্দ্র অ্যালট করা হয়েছে জম্মু এবং কাশ্মীরের মতো দূরবর্তী স্থানে।

    চেয়ারম্যান জগদীশ আজগরের (Jagdish Azhagar) কাছে লেখা ওই চিঠিতে ভেঙ্কটেশন বলেছেন, বেশ কিছু প্রার্থীদের স্থানীয় এলাকায় পরীক্ষাকেন্দ্রের সুযোগ দেওয়া হলেও অধিকাংশ ক্ষেত্রেই কিন্তু পরীক্ষার্থীদের বহু দূরবর্তী স্থানে পরীক্ষার সিট দেওয়া হয়েছে। যে সকল প্রার্থীরা সাউদার্ন রেলওয়েতে আবেদন করেছিলেন তাঁদের মধ্যে অনেকেরই উত্তরপ্রদেশের এলাহাবাদ, জম্মু এবং কাশ্মীরের সাম্বা বা কর্নাটকের উদুপি, মাইসোরের মতো স্থানে পরীক্ষাকেন্দ্র দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের পক্ষে এত দূর গিয়ে পরীক্ষা দেওয়া সত্যিই অসুবিধাজনক বলে জানিয়েছেন ভেঙ্কটেশন।

    এ প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড, চেন্নাইয়ের তরফে সম্প্রতি ৬০১টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পায়। প্রথম পর্বের পরীক্ষা ৭টি ফেজে সম্পন্ন হয়েছিল। পরীক্ষা চলেছিল ২৮ ডিসেম্বর, ২০২২ থেকে ৩১ জুলাই, ২০২১ তারিখ পর্যন্ত। প্রথম পর্বের পরীক্ষা তামিলনাড়ুতেই অনুষ্ঠিত হয়েছিল। সে সময় পরীক্ষার দ্বিতীয় পর্বের জন্য অন্যান্য রাজ্যের বরাদ্দ নিয়ে অনেক রকম প্রশ্নও উঠেছিল।

    একই পরীক্ষার দ্বিতীয় পর্বে কেন্দ্র নিয়ে এবার সুর চড়িয়েছেন সাংসদ ভেঙ্কটেশন। প্রার্থীদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যাঁরা শারীরিক ভাবে প্রতিবন্ধী। ওই সকল প্রার্থীদেরও বিনা পর্যালোচনায় এলাহাবাদের মতো দূরবর্তী স্থানে পরীক্ষা কেন্দ্র অ্যালট করা হয়েছে। তাই বর্তমান সাংসদ আরআরবি, চেন্নাইয়ের কাছে রাজ্যের সমস্ত প্রার্থীদের জন্য তামিলনাড়ুতেই পরীক্ষা কেন্দ্র নির্ধারিত করার আবেদন জানিয়েছেন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Railway Recruitment Board

    পরবর্তী খবর