Home /News /education-career /

Job Vacancy|Latest Jobs News: USA-তে চাকরির সুবর্ণ সুযোগ, HCL-এ হাজারেরও বেশি শূন্যপদে চাকরির বাম্পার সুযোগ!

Job Vacancy|Latest Jobs News: USA-তে চাকরির সুবর্ণ সুযোগ, HCL-এ হাজারেরও বেশি শূন্যপদে চাকরির বাম্পার সুযোগ!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Job Vacancy|Jobs in America|Jobs in India|Latest Jobs News|Jobs in Bengal|Jobs in Kolkata|Jobs India: HCL কোম্পানি এই জন্য আমেরিকার আর্লি কেরিয়ার এবং ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে, আগামী ৩৬ মাসে প্রায় ২,০০০-এর বেশি স্নাতককে ভর্তি নেবে।

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি: ভারতের নয়ডায় অবস্থিত এইচসিএল টেকনোলজিস লিমিটেড (HCL Technologies Limited) জানিয়েছে যে, তারা আগামী ৫ বছরে আমেরিকায় ১২,০০০ নতুন চাকরির ব্যবস্থা করবে। HCL কোম্পানি এই জন্য আমেরিকার আর্লি কেরিয়ার এবং ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে, আগামী ৩৬ মাসে প্রায় ২,০০০-এর বেশি স্নাতককে ভর্তি নেবে। এটা কোম্পানির গ্লোবাল নিউ বিস্টা কার্যক্রমের অধীনস্থ একটি প্রোগ্রাম। যা পুরো বিশ্বের উন্নয়নশীল শহরে ইনোভেশন এবং ডিস্ট্রিবিউশন সেন্টার স্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে। HCL কোম্পানি সম্প্রতি তাদের এইচসিএল অ্যাপ্রেন্টিসশিপ প্রোগ্রাম (HCL Apprenticeship Program) লঞ্চ করেছে, যা আমেরিকার হাই স্কুল স্নাতকদের জন্য চাকরি এবং উচ্চ শিক্ষা প্রদান করে থাকে।

আরও পড়ুন:  MPSC Recruitment 2021: হোমিওপ্যাথিক ও ইউনানি ফিজিশিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পাবলিক সার্ভিস কমিশন

আমেরিকার যে শহরগুলোতে চলবে রিক্রুটমেন্ট প্রোগ্রাম

এইচসিএল জানিয়েছে যে, আমেরিকার উত্তর ক্যারোলিনা, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, মিশিগান, পেনসিলভ্যানিয়া, মিনেসোটা বৈশ্বিক বিতরণ কেন্দ্রে এই প্রোগ্রাম চালু করা হবে। এই প্রোগ্রামে সাহায্য করবে আইটি পরামর্শদাতা এবং বিশেষজ্ঞরা। এর মধ্যে রয়েছে ক্লাউড, আইটি ইনফ্রাস্ট্রাকচার সার্ভিসেস, ইন্টারনেট অফ থিংস, ডেটা অ্যানালিটিক্স, ডিজিটাল ইঞ্জিনিয়ার-এর মতো বিষয়ে কাজের সুবিধা।

এইচসিএল কোম্পানির প্রোগ্রামের প্রশিক্ষণ

এইচসিএল টেকনোলজিস লিমিটেডের সিইও এবং নির্দেশক সি বিজয়কুমার জানিয়েছেন, "আমাদের কোম্পানিতে পরের প্রজন্মের নেতৃত্ব খোঁজার জন্য এবং তাদের সমস্ত রকম সাহায্য করার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।" এইচসিএল টেকনোলজিস লিমিটেডের সিইও সি বিজয়কুমার জানিয়েছেন যে, এর জন্য শুরু করা হবে এইচসিএল এর উদয় প্রোগ্রাম (Rise At HCL)। এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পেশ করা হবে, যা পুরোপুরি প্রশিক্ষণ নির্ভর। এইচসিএল এর উদয় প্রোগ্রামের প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পেশ করা হবে। এর মধ্যে রয়েছে অন-দ্য-জব লার্নিং থেকে শুরু করে সফট স্কিল ডেভেলপমেন্ট।

আরও পড়ুন:  IRCON Recruitment 2021: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, একজিকিউটিভ পদে নিয়োগ করবে এই সংস্থা, কীভাবে আবেদন করবেন!

 

সারা বিশ্বে এইচসিএল এর প্রায় ১.৮৭ লাখ কর্মচারী রয়েছে

এইচসিএল টেকনোলজিস লিমিটেডের সিইও এবং নির্দেশক সি বিজয়কুমার জানিয়েছেন যে, স্নাতক হওয়ার সঙ্গে সঙ্গে একজন ছাত্রকে কাজ করার উৎসাহ প্রদান করা উচিত। এর ফলে টেকনোলজির ক্ষেত্রে তারা নতুন জিনিস জানতে পারবে এবং তাদের নতুন চিন্তা ভাবনার ফলে লাভ হবে কোম্পানির। এর ফলে স্নাতক হওয়ার পরেই সেই ছাত্রের টেকনোলজির ক্ষেত্রে উন্নতি হবে। সারা বিশ্বে প্রায় ১.৮৭ লাখ কর্মচারী এইচসিএল টেকনোলজিস লিমিটেডের হয়ে কাজ করে। সারা বিশ্ব জুড়ে প্রায় ১৫টি অফিস রয়েছে এইচসিএল টেকনোলজিস লিমিটেডের। এইচসিএল কোম্পানি বিগত ৩৬ বছর ধরে আমেরিকায় কাজ করছে।

Published by:Arjun Neogi
First published:

Tags: HCL Jobs, Job Vacancy

পরবর্তী খবর