UPPSC Recruitment 2021: কলেজে ১২৪ শূন্যপদে নিয়োগ, জেনে নিন কী ভাবে আবেদন করবেন

ফাইল ছবি

উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট uppsc.up.nic.in ভিজিট করতে পারেন বিস্তারিত তথ্যের জন্য।

  • Share this:

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের (UP Rajkiya Ashram System Inter College) স্পোকসপার্সন পদে ১২৪ আসনে নিয়োগের বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশ করল উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (Uttar Pradesh Public Service Commission), সংক্ষেপে UPPSC। যাঁরা উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের এই ১২৪ শূন্যপদে আবেদন করার কথা ভাবছেন, তাঁরা উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট uppsc.up.nic.in ভিজিট করতে পারেন বিস্তারিত তথ্যের জন্য।

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন পদে নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ:

    অনলাইনে আবেদন করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ১৮ জুন, ২০২১ তারিখ থেকে।

    অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৫ জুলাই, ২০২১; এর পরে আসা কোনও আবেদন গ্রাহ্য করা হবে না।

    অনলাইনে আবেদনের ফি জমা করার শেষ তারিখ ১৯ জুলাই, ২০২১।

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন পদে শূন্য আসনের বিবরণ:

    উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন হিসেবে পদার্থবিদ্যায় ৩০ জন,

    রসায়ন বিভাগে ২৬ জন, জীববিজ্ঞানে ৩৩ জন এবং গণিতে ৩৫ জন প্রার্থী নিয়োগ করবে।

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন পদে নির্বাচন প্রক্রিয়া:

    প্রার্থীদের প্রথমে প্রিলিমিনারি পরীক্ষায় বসতে হবে। এই পরীায় উত্তীর্ণ হলে তার পর মেইন একজামের ডেট পড়বে। মেইন একজামের জন্য আলাদা করে অনলাইনে আবেদন করতে হবে।

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন পদের বয়সগত যোগ্যতা:

    ১ জুলাই, ২০২১ তারিখের মধ্যে যাঁদের বয়স ২১ বছর থেকে ৪০ বছর পর্যন্ত হবে, কেবল সেই সব প্রার্থীরাই অনলাইনে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। এক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার মার্কশিটে থাকা বয়সকেই প্রামাণ্য নথি হিসেবে বিবেচনা করা হবে।

    উত্তরপ্রদেশ রাজকীয় আশ্রম সিস্টেম ইন্টার কলেজের স্পোকসপার্সন পদে অনলাইনে আবেদনের প্রক্রিয়া:

    ১. সবার প্রথমে যেতে হবে উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট uppsc.up.nic.in-এ। ২. UP Rajkiya Ashram System Inter College Spokesperson Recruitment 2021 নোটিফিকেশনে ক্লিক করতে হবে। ৩. New Registration-এ ক্লিক করতে হবে। ৪. মেইল আইডি, মোবাইল নম্বর এবং অন্য তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এটি সম্পূর্ণ হলে রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড মনে রাখার সুবিধার জন্য চাইলে কোথাও লিখে নেওয়া যায়। ৫. এবার রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। ৬. অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ করতে হবে। সঙ্গে সেলফ অ্যাটেস্টেড নথির স্ক্যান করা কপি আপলোড করতে হবে। ৭. অ্যাপ্লিকেশন ফি জমা করতে হবে। ভবিষ্যতের দরকারের কথা মাথায় রেখে রসিদ সেভ করে রাখা এবং তার প্রিন্ট আউট নিয়ে রাখা উচিত হবে।

    First published: